Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

৪৩ বছরের পুরানো কৃষি সমবায় সমিতি নির্বাচনে খাতা খুলল রাম বাম জোট

৪৩ বছরের পুরানো এই কৃষি সমবায় সমিতি নির্বাচনে খাতা খুলল রাম বাম জোট
 পূর্ব মেদনীপুর জেলার হলদিয়া উন্নয়ন ব্লকে অন্তর্গত বাড় উত্তর হিংলী গ্রাম পঞ্চায়েত এলাকায় সমবায় হলদিয়া ব্লকের বাড় উত্তরহিংলি-কাষ্ঠখালি কৃষি উন্নয়ন সমবায় সমিতি…

 



৪৩ বছরের পুরানো এই কৃষি সমবায় সমিতি নির্বাচনে খাতা খুলল রাম বাম জোট


 পূর্ব মেদনীপুর জেলার হলদিয়া উন্নয়ন ব্লকে অন্তর্গত বাড় উত্তর হিংলী গ্রাম পঞ্চায়েত এলাকায় সমবায় হলদিয়া ব্লকের বাড় উত্তরহিংলি-কাষ্ঠখালি কৃষি উন্নয়ন সমবায় সমিতি ভোটে রাম-বাম জোটকে ধুয়ে সাফ করে দিল তৃণমূল কংগ্রেস সমর্থিত প্রার্থীরা ।


পুনরায় সমবায় বোর্ড দখল করে অব‍্যাহত রাখল জয়ের ধারা । শুক্রবার ৯ ই ডিসেম্বর ছিল ভোট ।

মোট আসন ছিল ৪৭ টি । ভোটের আগেই ৩০ টি আসনে তৃণমূল কংগ্রেস বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে । বাকি ১৭ আসনে ভোট হয় শুক্রবার ।

মোট ভোটার ১১৯১ জন । রাম-বাম প্রার্থীদের একছত্র আধিপত্যে দূর্মুশ করে নিরঙ্কুশ জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস । ১৬ টি আসন তৃণমূলের দখলে । অনেক চেষ্টায় রাম-বাম জোট পেয়েছে মাত্র ১ টি । 

        দীর্ঘ ৪৩ বছরের পুরানো এই কৃষি সমবায় সমিতি ।  বাড় উত্তরহিংলি এবং কাষ্ঠখালি গ্রামের শত শত কৃষক কৃষি লোন,স্বনির্ভর গোষ্ঠী সরকারি আর্থিক লেনদেন সহ বিভিন্ন সরকারি সুবিধা এই সমবায় থেকে পেয়ে আসছেন । এখানে ব‍্যাকিং সুবিধা পেতে রয়েছে কাস্টমার সার্ভিস পয়েন্ট (সিএসপি) । কৃষি কাজের পাশাপাশি সাংসারিক কাজের প্রয়োজনে আর্থিক সমস‍্যা সমাধান ঘটিয়েছে সমবায়টি ।এই সমবায়ের প্রতি স্থানীয় মানুষের অগাধ আস্থা,ভরসা রয়েছে । স্বাভাবিকভাবে এই সমবায় ভোট ঘিরে স্থানীয়দের  আবেগ,উচ্ছ্বাস ছিল চরমে । ভোটের আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৩০টি আসনের জয়ে প্রতিফলিত হয়েছে । শুক্রবার ভোটের রেজাল্টে তা আরও স্পষ্ট হল । তবে বিজেপি শিবির একটি আসন পেয়ে সন্তোষ প্রকাশ করে নিজেদের ব‍্যর্থতা ঢাকার চেষ্টা করেছে । বিজেপি'র তমলুক সাংগঠনিক জেলা সভাপতি তপন বন্দ‍্যোপাধ‍্যায় জানান,"বাড় উত্তরহিংলি-কাষ্ঠখালি সমবায়ের সদস‍্যরা তৃণমূল কংগ্রেসের সদস‍্য হয়ে গিয়েছেন । সেই জায়গায় আমরা একটি আসনে জয়ী হয়েছি । আমরা খাতা খুলতে পেরেছি । সেটাই বড় ব‍্যাপার । আগামী দিনে মানুষ ওদের প্রত‍্যাখ‍্যান করবে ।" যদিও বিজেপি'র কোনো যুক্তিকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল কংগ্রেসের হলদিয়া ব্লক সভাপতি মানস দাস । তিনি বলেন,"মানুষ সাম্প্রদায়িক দল বিজেপিকে চায় না । রাজ‍্যে মমতা বন্দ‍্যোপাধ‍্যায় সরকারের উন্নয়ন কাজে খুশি । সমবায় পরিষেবায় সেই উন্নয়নের ব‍্যাপক কাজ রয়েছে । তাই সেই সরকারকে সমর্থন জানাতে তৃণমূল কংগ্রেস প্রার্থীদের জয়ী করেছে ।" তৃণমূল পরিচালিত নতুন বোর্ড আগামী ৫ বছরের জন‍্য সমবায় পরিচালনার দায়িত্বে থাকছে । ব্লকের তৃণমূল কংগ্রেস সম্পাদক সুব্রত হাজরা জানান,"আগামী দিনে সমবায় পরিষেবায় আরও গুচ্ছ উন্নয়ন পরিকল্পনা যুক্ত হচ্ছে । মানুষের পাশে থেকে আর্থ পরিকাঠামো চাঙা করাটাই প্রধান লক্ষ্য ।"

No comments