Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শুভেন্দুর বিরুদ্ধে দায়ের করা সমস্ত এফআইআর-এ হাইকোর্টের স্থগিতাদেশ

শুভেন্দুর বিরুদ্ধে দায়ের করা সমস্ত এফআইআর-এ হাইকোর্টের স্থগিতাদেশ প্রদীপ কুমার মাইতি* ঃ হাই কোর্টে ফের নাক – কান কাটা গেল মমতা সরকারের। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে দায়ের সমস্ত FIR-এ অন্তর্বর্তী স্থগিতাদেশ দিলেন বিচার…

 




শুভেন্দুর বিরুদ্ধে দায়ের করা সমস্ত এফআইআর-এ হাইকোর্টের স্থগিতাদেশ

 প্রদীপ কুমার মাইতি* ঃ হাই কোর্টে ফের নাক – কান কাটা গেল মমতা সরকারের। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে দায়ের সমস্ত FIR-এ অন্তর্বর্তী স্থগিতাদেশ দিলেন বিচারপতি রাজশেখর মান্থা। বৃহস্পতিবার আদালতের স্থগিতাদেশ শুভেন্দুর জন্য বড় স্বস্তি বলে মনে করা হচ্ছে। এব্যাপারে শাসকের প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তৃণমূল ছাড়ার পর থেকে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে একের পর এক মামলা করেছে রাজ্য পুলিশ। কখনও কোভিড বিধি ভাঙার অভিযোগে, কখনও পুলিশি অনুমতি ছাড়া সভা করায় তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে। এই রকম ২৬টি মামলায় সিবিআই তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু। বৃহস্পতিবার সেই মামলার শুনানিতে বিচারপতি রাজশেখর মান্থার সামনে শুভেন্দুর আইনজীবী বলেন, শুভেন্দুবাবু শাসকদল ছেড়ে অন্য রাজনৈতিক দলে যোগদান করায় তাঁর বিরুদ্ধে প্রতিহিংসামূলক আচরণ করছে রাজ্য সরকার। তাদের নির্দেশেই কখনও পুলিশ স্বতঃপ্রণোদিতভাবে, কখনও কাউকে দিয়ে জোর করে শুভেন্দুবাবুর বিরুদ্ধে মামলা দায়ের করিয়েছে। এই সব মামলার কোনও সারবত্তা নেই।

এর পর বিচারপতি মান্থা বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে কারও নির্দেশে পুলিশ মামলাগুলি করেছে। আপাতত শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে পুলিশের দায়ের করা সমস্ত FIR-এ স্থগিতাদেশ আরোপ করা হল। মামলা চলাকালীন এই FIR-গুলির তদন্ত করা যাবে না। তবে সিবিআই তদন্তের দাবি নিয়ে কোনও মন্তব্য করেননি বিচারপতি মান্থা।

আদালতের এই নির্দেশের ফলে শুভেন্দু অধিকারী পুলিশি হয়রানি বন্ধ হবে বলে মনে করা হচ্ছে। উলটো দিকে কলকাতা হাই কোর্টের স্থগিতাদেশ রাজ্য সরকারের জন্য বড় ধাক্কা বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

No comments