Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পুলিশের চুরি হয়ে যাওয়া মোবাইল ফিরিয়ে দিল পুলিশ

পুলিশের চুরি হয়ে যাওয়া মোবাইল ফিরিয়ে দিল পুলিশ
পুলিস কর্মীর মোবাইল চুরি! একটি উদ্ধার হলেও মেলেনি অন্যটি।পুলিসের ঘরে সিঁদ কেটে প্রায় লক্ষ টাকার এক জোড়া মোবাইল সেট হাতিয়েছিল চোর বাবাজি। পুলিসের ঘরে চুরি! লজ্জায় সেই পুলিস আধিক…

 


পুলিশের চুরি হয়ে যাওয়া মোবাইল ফিরিয়ে দিল পুলিশ


পুলিস কর্মীর মোবাইল চুরি! একটি উদ্ধার হলেও মেলেনি অন্যটি।পুলিসের ঘরে সিঁদ কেটে প্রায় লক্ষ টাকার এক জোড়া মোবাইল সেট হাতিয়েছিল চোর বাবাজি। পুলিসের ঘরে চুরি! লজ্জায় সেই পুলিস আধিকারিকও সবাইকে জানাতেও পারেননি। শখের দু'খানা মোবাইল চুরির পর ঘুম ছুটেছিল থেকে। তাঁর। কারণ ওই ফোনগুলিতে রাখা ছিল গুরুত্বপূর্ণ অফিসিয়াল ডকুমেন্টও। দু'টি অ্যান্ড্রয়েড মোবাইল সেট খুঁজে পেতে কার্যত কালঘাম ছোটে পুলিসের। একমাস ধরে অভিযান চালিয়ে শেষমেশ গোপন ডেরা থেকে উদ্ধার হল ওই পুলিস আধিকারিকের একটি ফোন। অন্যটির এখনও খোঁজ মেলেনি। বুধবার উদ্ধার হওয়া একটি মোবাইল সেট সেই পুলিস আধিকারিকের হাতে তুলে দিলেন হলদিয়ার এসডিপিও রাহুল পান্ডে। চুরি যাওয়া মোবাইল ফিরে পেয়ে দারুণ খুশি হলদিয়ার ট্রাফিক পুলিসের এএসআই রানা বন্দ্যোপাধ্যায়।এদিন ভবানীপুর থানার পুলিস একসঙ্গে ১১৫টি উদ্ধার হওয়া অ্যান্ড্রয়েড মোবাইল সেট তুলে দিল প্রাপকদের হাতে। এদের কেউ কলেজ ছাত্রী, কেউ গৃহিনী, ব্যবসায়ী, শিক্ষক বা সাধারণ মানুষ। কারও বাসে, কারও বাজারে গিয়ে মোবাইল ছিনতাই হয়েছে। কারও আবার বাড়ির জানালার পাশে রাখা মোবাইল হাপিশ করেছিল চোরেরা। গত ন' মাস ধরে চুরি যাওয়া সেই মোবাইলগুলি একে একে উদ্ধার করে ভবানীপুর থানা। পূর্ব মেদিনীপুরের বিভিন্ন থানা এলাকা শুধু নয়, ওড়িশা থেকেও চুরি যাওয়া মোবাইল উদ্ধার করেছে পুলিস। ওড়িশা থেকে ক্যুরিয়রে সেই মোবাইল ফিরেছে হলদিয়ায়।

এদিন প্রতীকীভাবে এসডিপিও কয়েকজনের হাতে তুলে দেন মোবাইলগুলি। এসডিপিও বলেন, পুলিসের একটি বিশেষ টিম ট্র্যাকিং করে এই মোবাইল উদ্ধার করেছে জেলা ও জেলার বাইরে।

ট্রাফিক পুলিসের ওই আধিকারিক বলেন, মাসখানেক আগে আমার বাড়িতে ব্লেড দিয়ে মশারি কেটে দু'টি মোবাইল নিয়ে পালায় চোরেরা। ৩৫ হাজার টাকা দামের মোবাইলটা ফেরত পেলেও ৪৮ হাজার টাকার মোবাইলটি এখনও পাইনি। আমার বাড়ি থেকে এভাবে চুরি হবে ভাবতে পারিনি। এদিন মোবাইল ফিরে পেয়ে খুশি হলদিয়া ডেন্টাল কলেজের তৃতীয় বর্ষের দুই ছাত্রী। একজনের ২৮ হাজার টাকার নতুন মোবাইল। সদ্য মোবাইল কিনে শিলিগুড়ি থেকে কলেজে ফেরার পথে মোবাইল খুইয়ে মুষড়ে পড়েছিলেন এক ছাত্রী। সেটা মার্চ মাসের ঘটনা। অন্যজন কলকাতা থেকে কলেজে ফেরার পথে মোবাইল হারান। নন্দকুমারে বাসে ওঠার পরই তাঁদের ব্যাগ থেকে হাওয়া হয়ে যায় মোবাইল। ফিরে পাওয়ার আশা প্রায় ছেড়ে দিয়েছিলেন। দুই বন্ধু এদিন মোবাইল ফিরে পেয়ে পুলিস কাকুদের মিষ্টিমুখ করান। প্রাপকদের বক্তব্য, মোবাইল ফিরে পেয়েছি ঠিক কথা, কিন্তু ভবানীপুর থানা ও হলদিয়া শিল্পাঞ্চলে ছিনতাইকারীদের দৌরাত্ম্যে মোবাইল নিয়ে বেরনোই আতঙ্কের। অভিনব কায়দায় রোজ মোবাইল চুরি হচ্ছে। পুলিস মোবাইল উদ্ধার করলেও ছিনতাইকারীদের কোনও শাস্তি হচ্ছে না বলে অভিযোগ বাসিন্দাদের।

ভবানীপুর থানার পুলিশের তৎপরতায় উদ্ধার হওয়া ১১৫টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন প্রাপকদের হাতে ফিরিয়ে দিল ভবানীপুর থানার পুলিস।উপস্থিত ছিলেন হলদিয়ার এসডিপিও রাহুল পাণ্ডে,ভবানীপুর থানার ওসি মাহিদুল ইসলাম সহ অন্যরা।

No comments