Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়াতে বায়ুদূষণ প্রতিরোধ করতে পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ পরিবেশ দপ্তরের বিশেষ উদ্যোগ

বায়ু দূষণ প্রতিরোধে রাস্তায় ধুলো নিবারণের জল সিঞ্চনে কর্মসূচিতে মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী
হলদিয়াতে বায়ুদূষণ প্রতিরোধ করতে পশ্চিমবঙ্গ দূষণ  নিয়ন্ত্রণ পর্ষদ  পরিবেশ দপ্তরের বিশেষ উদ্যোগ রাজ্যের শিল্পাঞ্চল গুলিতে বায়ুদূষণের মাত্র…

 





বায়ু দূষণ প্রতিরোধে রাস্তায় ধুলো নিবারণের জল সিঞ্চনে কর্মসূচিতে মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী


হলদিয়াতে বায়ুদূষণ প্রতিরোধ করতে পশ্চিমবঙ্গ দূষণ  নিয়ন্ত্রণ পর্ষদ  পরিবেশ দপ্তরের বিশেষ উদ্যোগ

 রাজ্যের শিল্পাঞ্চল গুলিতে বায়ুদূষণের মাত্রা ক্রমশ বাড়ছে। দূষণের মাত্রা কমাতে রাজ্যের ৬ টি শিল্পাঞ্চালের সাথে একযোগে হলদিয়াতে রাস্তায় ধুলো নিবারণের জল সিঞ্চন কর্মসূচি পালন করা হয়। শনিবার হলদিয়া পরিবেশ দপ্তরের উদ্যোগে হলদিয়ার দূর্গাচকে ইকো পার্কে এক অনুষ্ঠানের মাধ্যমে কর্মসূচির সূচনা করেন রাজ্যের মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরি, এছাড়া  উপস্থিত ছিলেন হলদিয়া পুরসভার প্রাক্তন কাউন্সিলর দেবপ্রসাদ মন্ডল, পরিবেশ দপ্তরের আধিকারিক, এলাকার পড়ুয়ারা।এদিন প্রাথমিকভাবে  শিল্প শহর হলদিয়ায় দুটি গাড়ি হলদিয়া পুরসভা এবং তার পার্শ্ববর্তী এলাকায় জল সিঞ্চন করা হবে গোটা শীতকাল ধরে।

এদিন রাজ্যের মন্ত্রী বিপ্লব রায় চৌধুরির বলেন রাজ্যের অন্যান্য শিল্পাঞ্চলের পাশাপাশি শিল্প শহর হলদিয়ায় প্রায় ৭৫ টির মতো কারখানা রয়েছে। ফলে রাস্তা ঘাটের ধূলো বালিতে বায়ু দূষিত হচ্ছে। রাজ্য সরকারের পরিবেশ দপ্তর রাজ্যের অন্যান্য শিল্পাঞ্চলের পাশাপাশি হলদিয়াতেও বিশেষ জল সিঞ্চনের ব্যবস্থা করেছে। আগামীদিনে অনেকটাই দূষণ রোধ করা সম্ভব হবে।পশ্চিমবঙ্গ দূষণ পর্ষদের চিফ ইঞ্জিনিয়ার সুব্রত ঘোষ জানান, দূষণের মাত্রা কমানোর লক্ষ্যে এক যোগে রাজ্যের ৬ টি শিল্পাঞ্চলে জল সিঞ্চনের ব্যবস্থা করা হয়েছে। গোটা শীতকাল জুড়ে এই পরিষেবা চালু থাকবে। এখন দুটি গাড়ি ব্যবহার করা হচ্ছে হলদিয়ায় আগামী দিনে সেই সংখ্যা বাড়িয়ে দেওয়া হবে।

No comments