Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শ্রমিকদের কাজে স্বচ্ছতা আনতে একটি বিশেষ পোর্টাল তৈরি করেছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন

হলদিয়া শিল্পাঞ্চলে শ্রমিকদের কাজে স্বচ্ছতা আনতে একটি বিশেষ পোর্টাল তৈরি করেছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। এই পোর্টালে সর্বক্ষণ নজরদারীর দায়িত্বে থাকছে হলদিয়া এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ। সেই সঙ্গে গোটা বিষয়টিই সরাসরি জেলা শাসকের পর্য…

 




হলদিয়া শিল্পাঞ্চলে শ্রমিকদের কাজে স্বচ্ছতা আনতে একটি বিশেষ পোর্টাল তৈরি করেছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। এই পোর্টালে সর্বক্ষণ নজরদারীর দায়িত্বে থাকছে হলদিয়া এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ। সেই সঙ্গে গোটা বিষয়টিই সরাসরি জেলা শাসকের পর্যবেক্ষণেও থাকছে।

প্রতিটি শিল্প সংস্থাকেই তাঁদের কর্মী নিয়োগের বিষয়ে স্বচ্ছতা আনতে এই পোর্টালের মাধ্যমে তথ্য আদান প্রদান করতে নির্দেশ দেওয়া হয়েছে। পুরুষ ও মহিলা যে কেউ এই পোর্টালে নাম নথিবুক্ত করতে পারবে।

কোনও কারখানায় কতগুলি শূন্যপদ তৈরি হচ্ছে (Haldia Job Vacancy), কোন কোন পদে নিয়োগ হবে, নিয়োগের ক্ষেত্রে কোন কোন বিষয়ের ওপর নজর দিতে হবে, কাজের ক্ষেত্রে শিক্ষাগত বা অন্যান্য যোগ্যতা মান ঠিক কি হবে তা হলদিয়া এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জকে জানাতে হবে। সেই তথ্যের ওপর নির্ভর করেই এই পোর্টালে আপডেট পাওয়া যাবে।

তবে যারা কাজের জন্য আবেদন করতে চান তাঁদের অবশ্যই পোর্টালে নাম নথিভুক্ত করতে হবে। কিভাবে নাম নথিভুক্ত করবেন পোর্টালে তার বিস্তারিত পদ্ধতি ধাপে ধাপে দেখে নিন-

মনে রাখবেন, এই মুহূর্তে অনলাইনে রেজিষ্ট্রেশান করতে হলে আপনাকে সঙ্গে রাখতে হবে আপনার ঠিকানার প্রমাণপত্র হিসেবে আধার কার্ড, রেশন কার্ড, ভোটার কার্ড বা ড্রাইভিং লাইসেন্সের মধ্যে যে কোনও একটি। আপনার জন্ম তারিখ এবং একটি ফোন নম্বর। (রেজিষ্ট্রেশান শেষে এই ফোনে OTP- যাবে)

ধাপে ধাপে দেখুন রেজিষ্ট্রেশানের পদ্ধতি –

আপনার কম্পিউটার অথবা মোবাইল ফোন থেকে প্রথমে আপনাকে ক্লিক করতে হবে এই লিংক-এ (https://karmasangbad.wblabour.gov.in)

এরপর পেজটি স্ক্রল করে খানিকটা নীচের দিকে যান।

এবার ‘JOBSEEKER’-এর নীচে থাকা ‘Sign up’ অপশনে ক্লিক করুন।

এরপর যে ফর্মটি আসবে সেখানে প্রথমে আপনার জেলা (PURBA MEDINIPUR) আগে থেকেই সিলেক্ট করা আছে।

নীচের ঘরে আপনার নাম লিখুন।

জন্ম তারিখ লিখুন – DD/MM/YYYY এই ফরম্যাটে (একটি বর্ষ পঞ্জিকা বেরিয়ে আসবে, সেখানেই জন্ম সাল, মাস ও তারিখ সিলেক্ট করুন।

এবার আপনার ঠিকানা নিবন্ধীকরণের ডকুমেন্ট (আধার, ভোটার, রেশন বা ড্রাইভিং লাইসেন্স সিলেক্ট করুন)


এবার আপনি যে ডকুমেন্টটি চিহ্নিত করেছেন ওই ঠিকানা নিবন্ধীকরণ ডকুমেন্টের নম্বর লিখুন।

এবার আপনার ফোন নম্বরটি দিন।

সব শেষে পাশওয়ার্ড সেট করুন। এই পাশওয়ার্ড অবশ্যই ৮ থেকে ১২টি ডিজিটের মধ্যে হবে। যেমন  (abcd1234)।

এবার OTP বাটনে ক্লিক করুন।

আপনার মোবাইলে আসা OTP লিখে সাবমিট করলেই আপনার রেজিষ্ট্রেশান সম্পূর্ণ হয়ে যাবে এবং তৎক্ষণাৎ আপনার স্ক্রিনে রেজিষ্ট্রেশান সফল জানিয়ে পপআপ ম্যাসেজ ভেসে উঠবে। সেই সঙ্গে আপনার রেজিস্ট্রিকৃত অ্যাকাউন্টের আইডি নম্বরটিও ভেসে উঠবে। (এই আইডি এবং পাশওয়ার্ডটি অবশ্যই নোট করে রাখুন পরবর্তী কমিউনিকেশানের জন্য)। অ্যাকাউন্ট আইডি নম্বরটি আপনার ফোন ম্যাসেঞ্জারেও চলে আসবে।

No comments