Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দুয়ারে সরকারে মৎস্য সংক্রান্ত পেশা গত পরিচয় পত্র প্রদানের উদ্যোগ

দুয়ারে সরকারে মৎস্য সংক্রান্ত পেশা গত পরিচয় পত্র প্রদানের উদ্যোগ১লা নিভেম্বর থেকে শুরু হয়েছে দুয়ারে সরকার ক্যাম্প। মৎস্যদপ্তরের নতুন প্রকল্প মৎস্যজীবী নিবিন্ধীকরন। নন্দীগ্রামের ভেকুটিয়া সংঘ ভবনে দুয়ারে সরকার ক্যাম্পে পঞ্চম খন্ড জ…

 




দুয়ারে সরকারে মৎস্য সংক্রান্ত পেশা গত পরিচয় পত্র প্রদানের উদ্যোগ

১লা নিভেম্বর থেকে শুরু হয়েছে দুয়ারে সরকার ক্যাম্প। মৎস্যদপ্তরের নতুন প্রকল্প মৎস্যজীবী নিবিন্ধীকরন। নন্দীগ্রামের ভেকুটিয়া সংঘ ভবনে দুয়ারে সরকার ক্যাম্পে পঞ্চম খন্ড জালপাই-এর বলরাম দাস, জীবেশ কুমার দাস, সোমনাথ বর্মন, বুদ্ধদেব বেরা, বাপি দাস, ভোলানাথ দাস প্রমুখ এক দল নৌকা-মৎস্যজীবী মৎস্য নিবিন্ধীকরন আবেদন জমা দিল। বেশ কিছু সপ্তাহ ধরে নন্দীগ্রাম ব্লক মৎস্য বিভাগের উদ্যোগে মৎস্যচাষি, খুচরো ও পাইকারি মৎস্য বিক্রেতা, নৌকা ট্রলারের মালিক ও নিযুক্ত কর্মী প্রভৃতিদের নিয়ে মৎস্যজীবী নিবন্ধীকরনের বিষয়ে আলোচনা সভা করেন নন্দীগ্রাম-১ নম্বর ব্লকের মৎস্যচাষ সম্প্রসারন আধিকারিক সুমন কুমার সাহু।


বুদ্ধদেব বেরা জানান, আমি হলদি নদীতে ছোট্ট নৌকা নিয়ে মাছ ধরতে যাই, কিছুদিন আগে আমাদের ঘাটে এসে ব্লক মৎস্য আধিকারিক এই বিষয়ে আলোচনা করে গেছিলেন, আজকে আমরা আবেদন পত্র জমা দিলাম”।


নন্দীগ্রাম-১ নম্বর ব্লকের মৎস্যচাষ সম্প্রসারন আধিকারিক সুমন কুমার সাহু বলেন, “মৎস্যজীবী ও মৎস্য সংক্রান্ত বিভিন্ন কাজ কর্মের সাথে যুক্ত ব্যাক্তিদের নিয়ে একটি তথ্যভান্ডার প্রস্তুত করা হচ্ছে , যাতে পরবর্তীকালে তাদের পেশাগত সচিত্র পরিচয়পত্র ও অন্যন্য সরকারি পরিষেবা প্রদান করা যায়”।

No comments