Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

'সোনারতরী' মার্কেট কমপ্লেক্স লিজ হস্তান্তর নিয়ে অভিযোগ

'সোনারতরী' মার্কেট কমপ্লেক্স লিজ হস্তান্তর নিয়ে অভিযোগহলদিয়া পুরসভায় 'সোনারতরী' মার্কেট কমপ্লেক্স লিজ হস্তান্তর নিয়ে অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসনকে তদন্তের নির্দেশ দিল রাজ্য সরকার। প্রাক্তন চেয়ারম্যান সুধাংশু …

 




'সোনারতরী' মার্কেট কমপ্লেক্স লিজ হস্তান্তর নিয়ে অভিযোগ

হলদিয়া পুরসভায় 'সোনারতরী' মার্কেট কমপ্লেক্স লিজ হস্তান্তর নিয়ে অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসনকে তদন্তের নির্দেশ দিল রাজ্য সরকার। প্রাক্তন চেয়ারম্যান সুধাংশু মণ্ডল চেয়ারম্যান থাকাকালীন সোনারতরী বেআইনিভাবে চুক্তি করে ৩৫ বছরের জন্য লিজ দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। 

পুরসভার আর এক প্রাক্তন চেয়ারম্যান দেবপ্রসাদ মণ্ডল গত ১৩অক্টোবর রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের কাছে এই অভিযোগ করেন। তারপরই পুর ও নগরোন্নয়ন দপ্তরের অ্যাডিশনাল সেক্রেটারি ৭ই নভেম্বর তদন্তের নির্দেশ দিয়ে চিঠি দেন জেলাশাসককে। তদন্তের পাশাপাশি এই অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজন হলে আইন অনুযায়ী  পদক্ষেপ করারও নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে। চিঠি পাওয়ার ১০দিনের মধ্যে তদন্ত রিপোর্ট চেয়ে পাঠিয়েছে রাজ্য।

দেবপ্রসাদবাবুর অভিযোগ, সোনারতরী মার্কেট কমপ্লেক্স জলের দরে ৩৫ বছরের জন্য লিজ দিয়েছে সদ্য মেয়াদ শেষ হওয়া বোর্ড। এর মেরামতির জন্য পুরসভার ফান্ড থেকে ৩কোটি টাকা দেওয়া হবে। এই বেআইনি লিজ এগ্রিমেন্ট বাতিলের দাবি জানান তিনি। জেলাশাসক পূর্ণেন্দু মাজি বলেন,  চিঠি পাওয়ার পরই হলদিয়ার মহকুমাশাসককে এবিষয়ে তদন্ত করতে বলা হয়েছে। তদন্তের কাজ শুরু হয়েছে। সময়মতো আমরা রিপোর্ট পাঠাব। হলদিয়া পুরসভার দুই প্রাক্তন চেয়ারম্যান ইন কাউন্সিল স্বপন নস্কর ও আজিজুল রহমান বলেন, সোনারতরী চুক্তির সময়ে পুরসভার এগজিকিউটিভ অফিসার সহ ৫সদস্যের একটি কমিটি তৈরি হয়েছিল। আইনকানুন দেখে সেই কমিটি চুক্তির জন্য সুপারিশ করে। পৌরবোর্ড সর্বসম্মতিক্রমে এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়। তারপর সেই চুক্তি কার্যকর হয়। এখানে লিজ চুক্তিটি হয়েছে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ মডেলে। তাঁরা বলেন, ওই বোর্ড মিটিংয়ে চুক্তি কার্যকর হওয়ার সময় দেবপ্রসাদবাবুও সহমত পোষণ করেছিলেন। এখন কেন অভিযোগ করছেন তা জানি না। 

 সিপিএম নেতা অচিন্ত্য শাসমল বলেন, পুর ভোটের মুখে তৃণমূলই দেখছি তৃণমূলের শত্রু হয়ে উঠেছে। এটা ওদের গোষ্ঠীদ্বন্দ্বের ফল।

No comments