Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হাওড়া যাওয়ার পথে মাঝরাস্তায় উধাও হয়ে গেল প্রায় ১২ লক্ষ টাকার বিটুমিন বোঝাই ট্যাঙ্কার

হাওড়া যাওয়ার পথে মাঝরাস্তায় উধাও হয়ে গেল প্রায় ১২ লক্ষ টাকার বিটুমিন বোঝাই ট্যাঙ্কারহলদিয়া থেকে হাওড়া যাওয়ার পথে মাঝরাস্তায় উধাও হয়ে গেল প্রায় ১২ লক্ষ টাকার বিটুমিন বোঝাই ট্যাঙ্কার। হলদিয়ার আইওসি রিফাইনারি থেকে ২৫ মেট…

 

হাওড়া যাওয়ার পথে মাঝরাস্তায় উধাও হয়ে গেল প্রায় ১২ লক্ষ টাকার বিটুমিন বোঝাই ট্যাঙ্কার

হলদিয়া থেকে হাওড়া যাওয়ার পথে মাঝরাস্তায় উধাও হয়ে গেল প্রায় ১২ লক্ষ টাকার বিটুমিন বোঝাই ট্যাঙ্কার। হলদিয়ার আইওসি রিফাইনারি থেকে ২৫ মেট্রিক টন বিটুমিন নিয়ে ট্যাঙ্কারটি হাওড়ার জঙ্গলাপুরে যাচ্ছিল। ঘটনাটি ১০ দিন আগের। কিন্তু শনিবার রাত পর্যন্ত পণ্য সহ ট্যাঙ্কার ও চালকের হদিশ মেলেনি। হলদিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। ট্রান্সপোর্ট সংস্থা। পুলিস সূত্রে জানা গিয়েছে, গত ৮ নভেম্বর রাত ৮টা নাগাদ নবীন অয়েল ক্যারিয়ার নামে কলকাতার একটি ট্রান্সপোর্ট সংস্থার গাড়ি হলদিয়ার আইওসি রিফাইনারির ২ নম্বর গেট থেকে বিটুমিন বোঝাই করে রওনা দেয়। পরদিন ৯ নভেম্বর হাওড়ার জঙ্গলাপুরে চৌধুরি বিটুমিন এন্ড অ্যালায়েড প্রোডাক্টস কোম্পানিতে ট্যাঙ্কারটির আনলোড করার কথা ছিল। ট্রান্সপোর্ট কোম্পানির অভিযোগ, হলদিয়া ছাড়ার পরই ওই গাড়ির সঙ্গে তাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তারপর আর নির্দিষ্ট গন্তব্যে ট্যাঙ্কারটি পৌঁছয়নি।

হলদিয়া থানায় অভিযোগ দায়ের হয়েছিল ১১ নভেম্বর। তদন্তও শুরু হয়। তবে, এখনও পর্যন্ত ছিনতাই হওয়া বিটুমিন ট্যাঙ্কারের হদিশ মেলেনি। পুলিসের অবশ্য দাবি, বেশকিছু তথ্য সংগ্রহ করা হয়েছে। শীঘ্রই জড়িতরা গ্রেপ্তার হবে। হলদিয়ায় এই ধরনের ঘটনা নতুন কিছু নয়। কারখানার পণ্য নিয়ে প্রায়ই উধাও হচ্ছে ট্রাক কিংবা ট্যাঙ্কার। গত আগস্ট মাসে ওড়িশা থেকে চোরাই করা ট্রাকে হলদিয়ার একটি কারখানার ১১ লক্ষ টাকার কোক কয়লা পাচারের সময় ধরা পড়ে। এই প্রথম বিটুমিন বোঝাই ট্যাঙ্কার উধাও হয়েছে। বার বার এভাবে মাঝপথে পণ্য সহ গাড়ি ভ্যানিশ হওয়ার ঘটনায় আন্তঃরাজ্য চক্র জড়িত বলে মনে করছে পুলিস।

 অভিযোগ, শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলিতে সিসি ক্যামেরা নেই। কিংবা থাকলেও নষ্ট হয়ে গিয়েছে। সেই সুযোগ কাজে লাগাচ্ছে দুষ্কৃতীরা। হলদিয়ার এসডিপিও রাহুল পাণ্ডে বলেন, হলদিয়া শিল্পাঞ্চল সহ ১১৬ নম্বর জাতীয় সড়কের ৬৫টি জায়গা চিহ্নিত করে সিসি ক্যামেরার মাধ্যমে নজরদারি বাড়াতে আড়াই কোটি টাকার পণ্য বোঝাই ট্রাক-ট্যাঙ্কার হাইজ্যাকের পাশাপাশি প্রকল্প হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষকে জমা দেওয়া হয়েছে। ওই অপরাধমূলক কাজকর্মও বাড়ছে হলদিয়া শিল্পাঞ্চলে। বিভিন্ন প্রকল্প রূপায়ণ নিয়ে সোমবার বৈঠক রয়েছে।কারখানায় চুরি হচ্ছে। ব্যাপকহারে বেড়েছে মোবাইল ছিনতাইয়ের ঘটনাও। হলদিয়ার হিন্দুস্তান ফার্টিলাইজার কারখানা চত্বরে রাখা গাড়ি থেকে সম্প্রতি ব্যাটারি ও অন্যান্য যন্ত্রাংশ চুরির ঘটনায় উদ্বেগ বেড়েছে পুলিসের। ওই কারখানার ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের সামনে সংস্থার ভাড়া করা গাড়িটি রাতে দাঁড় করিয়ে রাখা ছিল। সকালে দেখা যায়, গাড়ির কাঁচ ভেঙে সমস্ত যন্ত্রাংশ লোপাট করেছে দুষ্কৃতীরা। ফুয়েল ট্যাঙ্কের তেল চুরি করে জল ভরে দেওয়া হয়েছে। সংস্থার ইনচার্জ শুভেন্দুশেখর গোস্বামী হলদিয়া থানায় অভিযোগও দায়ের করেছেন। 

No comments