Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সোশ্যাল মিডিয়া নকল একাউন্ট খুলে প্রেমের সম্পর্ক পাতিয়ে ৮০ লক্ষ আত্মসাৎ, ধৃত অভিযুক্ত

সোশ্যাল মিডিয়া নকল একাউন্ট খুলে প্রেমের সম্পর্ক পাতিয়ে ৮০ লক্ষ আত্মসাৎ, ধৃত অভিযুক্ত
মেক আপ ছাড়া তোমাকে সুন্দর লাগে, একটি লাইনেই বাজিমাত! কয়েক লক্ষ টাকা খোয়ালেন হলদিয়ার এক যুবক।সমাজ মাধ্যমে বাংলাদেশের মডেলের ছবি দিয়ে ৮০ লক্…

 



সোশ্যাল মিডিয়া নকল একাউন্ট খুলে প্রেমের সম্পর্ক পাতিয়ে ৮০ লক্ষ আত্মসাৎ, ধৃত অভিযুক্ত


মেক আপ ছাড়া তোমাকে সুন্দর লাগে, একটি লাইনেই বাজিমাত! কয়েক লক্ষ টাকা খোয়ালেন হলদিয়ার এক যুবক।

সমাজ মাধ্যমে বাংলাদেশের মডেলের ছবি দিয়ে ৮০ লক্ষ টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠেছিল হলদিয়ার এক যুবকের বিরুদ্ধে।আর্থিক প্রতারণা অভিযোগে গত ২৯ শে সেপ্টেম্বর সৌমেন দাস নামে এই যুবকে  গ্রেফতার করেছে জেলা সাইবার ক্রাইম থানার পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, ধৃত যুবক দুর্গাচক থানা সুপারমার্কেট সংলগ্ন  এলাকার বাসিন্দা। একাধিক সমাজ  মাধ্যম  এবং ম্যাট্রিমনিয়াল সাইটে এক বাংলাদেশি মডেলের ছবি দিয়ে শ্রেয়া মুখার্জী নামে প্রোফাইল খুলে ছিল সে।

সুন্দরী রমনীর আহবানে সাড়া দিয়ে অর্থ খেয়েছেন অনেকেই তবে সামাজিক সম্মান হারানোর ভয়ে সে ভাবে কেউ মুখ খুলতে পারেননি। ফলে এতদিন পুলিশের কাছেও কোন অভিযোগ আসেনি।সম্প্রতি দুর্গাচক থানা এলাকার বাসিন্দা কৃষানু মহাপাত্র  সমাজ মাধ্যমে একটি সাইটে শ্রেয়া মুখার্জী নামে প্রোফাইল দেখেন। প্রোফাইলে  সুন্দরী বাংলাদেশি মডেলের ছবি।

পেশায় রাজ্য সরকারের বিপর্যয় মোকাবিলা দপ্তরের আধিকারিক কৃষানু প্রথমে বুঝতে পারেনি। মহিলার ইনবক্সে মেসেজ করেন। মেকআপ ছাড়া তোমাকে আরোও বেশি সুন্দর দেখায়।পরবর্তীকালে সেই প্রোফাইল থেকে উত্তর আসে। তারপর ফোন নম্বর আদান-প্রদান।

২৯ সেপ্টেম্বর সৌমেন দাস নামে ওই এতদিন পুলিশের কাছেও কোনও পরবর্তীকালে সেই প্রোফাইল থেকে করতে রাজি হয়নি সে। এমনকী এক ব্যক্তির কাছ থেকে ঠিক একই আত্মসাৎ করা হয়েছে। সেই টাকা যুবককে গ্রেফতার করেছে জেলার অভিযোগ আসেনি। সাইবার ক্রাইম থানার পুলিশ

উত্তর আসে। তারপর ফোন নম্বর এলাকার আদান প্রদান। অভিযোগ, সৌমেনই মেয়ের গলা নকল করে কথা বলতে  থাকে কৃষানুর সাথে।

তারপরেই প্রেমের প্রস্তাব সেখান থেকেই বিয়ের প্রতিশ্রুতি তারপর দফায় দফায় নানা অজুহাতে প্রায় ২৯ লক্ষ টাকা হাতিয়ে নেয় সৌমেন। পরবর্তীকালে টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেয় শ্রেয়া ওরফে সৌমেন। কিন্তু বারবার অনুরোধ সত্বেও কৃশানুর সঙ্গী দেখা করতে রাজি হয়নি সেই এমনকি টাকা ফেরত দেওয়ার প্রশ্ন এড়িয়ে যাচ্ছিল এতে সন্দেহ হয় কৃশানুর উনিশে সেপ্টেম্বর সাইবার ক্রাইম বিভাগে লিখিত অভিযোগ করেন তিনি সেই অভিযোগের ভিত্তিতে প্রোফাইলের আড়ালে থাকা সোমেনকে গ্রেফতার করে পুলিশ পুলিশের দাবি জেলা অভিযুক্ত তার অপরাধ কবুল করেছে। বিভিন্ন পুরুষের কাছ থেকে দফায় দফায় বহু লক্ষ টাকা আত্মসাৎ করেছে সে হাওড়ায় জগাছায় এক ব্যক্তির কাছ থেকে ঠিক একই পদ্ধতিতে ৫০ লক্ষ টাকা হাতিয়েছে অভিযুক্ত  পুলিশের কাছে এসেছে।স্থানীয় সূত্রে খবর, ২০১৯ সাল থেকে এই কাজ শুরু করে সৌমেন। 

তার জীবনযাত্রা ছিল উঁচু মানে কোন কিছু না করেও এত উচ্চমানের জীবনযাত্রা কিভাবে বজায় রাখে সে প্রশ্ন জেগেছিল উঠতো প্রতিবেশীদের মনেও। পুলিশ সূত্রে আলো জানা যায় এখনো পর্যন্ত প্রায় ৮০ লক্ষ টাকা বিভিন্ন জনের কাছ থেকে আত্মসাৎ করেছে।

সেই টাকা কোথায় গেল উত্তর খুঁজে পুলিশ কারণ অভিযুক্ত সোমেনের তিনটি ব্যাংক অ্যাকাউন্টে মাত্র হাজার দিনের টাকা রয়েছে অভিযুক্তের বাড়ি থেকে একটি এমবিএ কোর্সের পরিচয় পত্র পাওয়া গিয়েছে।

সাইবার ক্রাইম থানার তদন্তকারী আধিকারিক রৌনক চট্টোপাধ্যায় বলেন হলদিয়া দুর্গাচকের বাসিন্দা অভিযোগের ভিত্তিতে এক যুবককে গ্রেফতার করা হয়েছে তদন্তে সব দিক খতিয়ে দেখা হচ্ছে।

No comments