Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কোটি টাকার অনিয়মে গ্রেপ্তার হতে পারে হলদিয়া পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান শ্যামল কুমার আদক ইঙ্গিত পুলিশের

কোটি টাকার অনিয়মে গ্রেপ্তার হতে পারে  হলদিয়া পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান শ্যামল কুমার আদক ইঙ্গিত পুলিশের
কোটি কোটি টাকার অনিয়ম হয়েছে । উদ্ধার হয়েছে ১৫০০ ফাইল । এক অভিযোগের সূত্রে বহু টেণ্ডারের অনিয়ম ধরা পড়েছে । হলদিয়া পুরসভার প…

 



কোটি টাকার অনিয়মে গ্রেপ্তার হতে পারে  হলদিয়া পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান শ্যামল কুমার আদক ইঙ্গিত পুলিশের


কোটি কোটি টাকার অনিয়ম হয়েছে । উদ্ধার হয়েছে ১৫০০ ফাইল । এক অভিযোগের সূত্রে বহু টেণ্ডারের অনিয়ম ধরা পড়েছে । হলদিয়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শ‍্যামল কুমার আদকের বিরুদ্ধে তদন্তের বিষয়ে শনিবার ৮ ই অক্টোবর পুরসভা চত্বরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমন কথা জানিয়েছেন হলদিয়ার এসডিপিও রাহুল পাণ্ডে । প্রাক্তন পুর-প্রধানের সাড়ে তিন বছরের সময়কালে টেণ্ডার সংক্রান্ত এমন বহু বেআইনি কার্যকলাপ হয়েছে । তদন্ত চলবে আরও কয়েক দিন । 

          হলদিয়ার এক ঠিকাদার সংস্থার মালিক অরুণাংশু মুখোপাধ‍্যায় চলতি বছরের ২৯ সেপ্টেম্বর স্থানীয় ভবানীপুর থানায় শ‍্যামল আদকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন । তাঁর অভিযোগ,হলদিয়ার ২৫ নম্বর ওয়ার্ডে হাতিবেড়িয়া মৌজায় বিটুমিন রাস্তা তৈরীর ক্ষেত্রে ২০২০ সালের ১২ ফেব্রুয়ারি হলদিয়া পুরসভায় টেণ্ডার হয় । তাতে  তাঁর নির্মাণ সংস্থার নামে জাল সই,কাগজপত্রের ভিত্তিতে টেণ্ডার করা হয়েছে । সেই প্রকল্পে বরাদ্দ টাকা কাজে ব‍্যবহৃত হয়নি । প্রাক্তন পুর-প্রধান নিজের স্বার্থে সেই টাকা নিয়েছে বলে অভিযোগ রয়েছে । মামলার তদন্তে নেমে কেঁচো খুঁড়তে কেউটে পাওয়ার অবস্থা । এসডিপিও'র বক্তব্যে তেমনটাই উঠে এসেছে । তিনি  বলেন," এক টেণ্ডার সংক্রান্ত মামলায় তদন্তের সূত্রে বহু টেণ্ডারের অনিয়ম পাওয়া গিয়েছে । প্রাক্তন পুর-প্রধান শ‍্যামল কুমার আদকের বিরুদ্ধে অরুণাংশু মুখোপাধ‍্যায় টেণ্ডার দুর্নীতির অভিযোগ দায়ের করেছেন পুলিশের কাছে । তদন্তে জানা গিয়েছে,বিভিন্ন পদ্ধতিতে শ‍্যামল কুমার আদক সুবিধা নিয়েছেন । তিনি তাঁর পরিবারকে সুবিধা পাইয়ে দিয়েছেন ।" ভারতীয় দণ্ডবিধির ৭ টি ধারা মামলায় যুক্ত হয়েছে ।  সরকারি কাজে  জাল নথি পরিবেশন,অসৎ উপায়ে সরকারি টাকা নয়ছয়,সরকারি সম্পত্তির অপব‍্যবহার সহ বিভিন্ন অভিযোগ রয়েছে । আরও  অভিযোগ,২০২০ সালে আমফান বিধ্বস্ত পরিস্থিতিতে হিসেব বহির্ভূত সরকারি টাকা খরচ হয়েছে তাঁর সময় । এদিন সন্ধ্যায় হলদিয়ার অতিরিক্ত জেলাশাসক শ্রদ্ধা পাণ্ডে সাংবাদিকের জানান,"নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে টেণ্ডার দুর্নীতির তদন্ত  চলছে । বড় ঘটনা ।" তবে ঘটনা যে যথেষ্ট বড় সেকথা এসডিপিও বার বার জানিয়েছেন । শুক্রবারের পর শনিবার কড়া পুলিশি প্রহরায় নথি সংগ্রহের কাজ চলে দুপুর  থেকে রাত পযর্ন্ত । রবিবারও  সোমবার সেই কাজ চলবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে । শ‍্যামল আদক পশ্চিম বঙ্গ ছেড়ে ভিন রাজ‍্যে রয়েছেন । দিল্লিতে তাঁর গতিবিধি লক্ষ্য করা গিয়েছে । উত্তর প্রদেশে তাঁর ব‍্যবসার কাজ চলছে । কাঁথির এক প্রভাবশালী নেতার সঙ্গে তিনি যোগাযোগ রেখে চলেছেন বলে সূত্রের দাবি । পুলিশের এক আধিকারিক জানান," সমস্ত জায়গায় আমাদের নজর আছে । সোজা পথে ধরা না দিলে আমরা আদালতের দ্বারস্থ হব ।"খুব শীঘ্রই গ্রেপ্তার হতে চলেছে হলদিয়া পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান শ্যামল আদক।

No comments