Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পুজোর দিনে নতুন করে লগ্নির বার্তা পেট্রোকেমিক্যালসে

পুজোর দিনে নতুন করে লগ্নির বার্তা পেট্রোকেমিক্যালসে প্রকল্পগুলির ডিপিআর বা রূপরেখা তৈরির কাজ এবং প্রযুক্তির ক্ষেত্রে কোন সংস্থারবিশ্বকর্মার আরাধনার দিনই হলদিয়ায় নতুন করে বড় লগ্নির বার্তা দিল পেট্রকেম। প্রায় ১২০০একর জমির উপর গড়ে …

 



পুজোর দিনে নতুন করে লগ্নির বার্তা পেট্রোকেমিক্যালসে 

প্রকল্পগুলির ডিপিআর বা রূপরেখা তৈরির কাজ এবং প্রযুক্তির ক্ষেত্রে কোন সংস্থার

বিশ্বকর্মার আরাধনার দিনই হলদিয়ায় নতুন করে বড় লগ্নির বার্তা দিল পেট্রকেম। প্রায় ১২০০একর জমির উপর গড়ে উঠেছে হলদিয়া পেট্রকেম। প্রকল্প এলাকার বাইরেও তাদের আরও জমি প্রয়োজন রয়েছে বলে জানিয়েছেন সংস্থার কর্মকর্তারা। সেখানেই লগ্নি হবে। প্রকল্পগুলির ডিপিআর বা রূপরেখা তৈরির কাজ এবং প্রযুক্তির ক্ষেত্রে কোন সংস্থার সঙ্গে চুক্তি করা হবে, সেইসব বিষয়ে চূড়ান্ত পর্যায়ের কাজকর্ম চলছে। ছ’মাসের মধ্যেই প্রকল্প ও লগ্নির পরিমাণ ঘোষণা করবে সংস্থা। পেট্রকেমের শ্রমিক কর্মচারীদের বিশ্বকর্মা পুজোর উদ্বোধনে এসে এক সাক্ষাৎকারে একথা জানান সংস্থার এগজিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও প্ল্যান্ট হেড মনোজ শ্রীবাস্তব। 

তিনি বলেন, খুব শীঘ্রই নতুন কী কী প্রকল্প গড়ে তোলা হবে, তা ঘোষণা করবে কর্তৃপক্ষ। এজন্য একটি বিশেষ টিম কাজ করছে। কারখানা এলাকার মধ্যে ও কারখানার বাইরে দু’জায়গাতেই প্রকল্প গড়ে তোলা হবে। কারখানার বাইরে নতুন প্রকল্পের জমি নেওয়ার জন্য‌ কথাবার্তা চলছে। কী পরিমাণ বিনিয়োগ হবে, সেই বিষয়টি প্রকল্প চূড়ান্ত না হওয়া পর্যন্ত ঘোষণা সম্ভব নয়। সংস্থার বোর্ড অব ডিরেক্টর সিদ্ধান্ত নেবে।

মনোজবাবু আরও বলেন, করোনার সময় দেশে পলিমারের চাহিদা কমে যাওয়ায় রপ্তানি করছিল পেট্রকেম। কিন্তু, এখন দেশের মধ্যেই পেট্রকেমের পলিমারের ব্যাপক চাহিদা বেড়েছে। গত আগস্টের অগ্নিকাণ্ডের দুর্ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, সুরক্ষা নিয়ে পেট্রকেম নতুন কয়েকটি পদক্ষেপ করেছে। এরমধ্যে কম্পিউটারাইজড পারমিট সিস্টেম গুরুত্বপূর্ণ।

No comments