Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কুনাল ঘোষ সভা করেন পূর্ব মেদিনীপুরের খেজুরির হেড়িয়াতে

কুনাল ঘোষ সভা করেন পূর্ব মেদিনীপুরের খেজুরির হেড়িয়াতে
বোলপুরে শিশু মৃত্যু নিয়ে বলেন কথায় কথায় এরা সিবিআই চাইছে, বাংলায় বিজেপি সিপিএম কংগ্রেস হাতে হাত মিলিয়ে লড়ছে।এদের অভ্যাসের পরিণত হয়ে গেছে। বহু মামলা বহু কেস আছে যা রাজ্…

 



কুনাল ঘোষ সভা করেন পূর্ব মেদিনীপুরের খেজুরির হেড়িয়াতে


বোলপুরে শিশু মৃত্যু নিয়ে বলেন কথায় কথায় এরা সিবিআই চাইছে, বাংলায় বিজেপি সিপিএম কংগ্রেস হাতে হাত মিলিয়ে লড়ছে।এদের অভ্যাসের পরিণত হয়ে গেছে। বহু মামলা বহু কেস আছে যা রাজ্যের সিআইডিসি পুলিশ সমাধান করেছে। এটা কারুর ব্যক্তিগত হিংসা হতে পারে বা অন্য কোন কিছু হতে পারে তো এগুলো পুলিশ সিআইডি সমাধান অনায়াসে করতে পারে। এরা দিল্লি নির্ভর দিল্লির জেঠুদের নির্ভর হয়ে পড়েছে।

গতকাল কলকাতাতে সিপিএমের ছাত্র যুব মিছিলে ১১ সালের পর ওদের পরাজয়ের পর এই প্রথম বড় জনসমাগম দেখা গেছে বললেন কুনাল। তিনি এও বলেন বিজেপি থেকেও বেশি লোকজন দেখা গেল ওরা ওদের মঞ্চ ছিল চেয়ার ছিল মাইক ছিল বিরোধী হিসেবে সরকারের যেরকম সমালোচনা করে সেরকম করেছে। ওরা কোন গুন্ডামি তুন্ডামি করেনি। কিন্তু বিজেপি উৎশৃংখল তাদের এত লোক ছিল না ওদের স্টেজ ছিল না কিছুই ছিল না। ওরা গুন্ডামি করেছিল। তবে সিপিএমের যুবএই সভাতে আপাত দৃষ্টিতে দেখতে অনেক বড় হলেও কিন্তু এরা বিজেপির পারপাস সার্ভ করতেই নেমেছে মাঠে।। দেখবেন বিজেপির মিছিল হলে সেখানে কোন কোন সময় ভুল করে জয় ইনক্লাব জিন্দাবাদ বলে ফেলে কর্মীরা। জয় শ্রীরাম বলে ফেলছে কেউ। এ থেকেই বোঝা যায় এটা ওদের বি টিম।

 সিপিএমের মিছিলে তৃণমূল লোক পাঠিয়েছে এই পরিপ্রেক্ষিতে কুনাল ঘোষ বলেন পাগল নাকি যখনি কোন সাফল্য দেখতে পায় তখনই তৃণমূল প্রচুর জনসমর্থন পেয়েছে। আর এটা তো ওদের সমঝোতা রয়েছে কংগ্রেস সিপিএম বিজেপি। একসাথে লড়ার আহ্বান জানিয়েছে যে রকম সিপিএম তেমনি বিজেপিও সকলে একসাথে লড়ার বামপন্থীদের সঙ্গে নিয়ে লড়াই আহবান জানিয়েছে।

বোলপুরে গিয়ে লকেট চট্টোপাধ্যায় ঘেরাও মুখে পড়ে সেই প্রসঙ্গে কুনাল বললেন এটা তো সম্পূর্ণ অরাজনৈতিক ব্যাপার কোন ব্যক্তিগত বিষয় নিয়ে ব্যাপার কিনা পুলিশ খতিয়ে দেখছে আর এটাই সবাই চাইছে ওখানকার মানুষজন। বাড়ির লোকেরা প্রতিবেশীরা গ্রামবাসীরা চাইছে না কোন রাজনীতি ব্যাপার হোক উনি গায়ে মানে না আপনি মোড়ল হয়ে ঢুকতে গেছেন তো যা হওয়ার তাই হয়েছে বললেন কোনাল।

শুভেন্দু অধিকারী বিধানসভা থেকে বেরিয়ে বাসে করে চাকরি প্রার্থীদের ধর্ণা মঞ্চে গেলেন তাদের পাশে থাকার আশ্বাস সম্পর্কে তাতে কুনাল ঘোষ বললেন উনি যেন মনে রাখেন যে সময় থেকে এগুলো হয়েছে তিনি তখন তৃণমূল সরকারের মন্ত্রী ছিলেন শীর্ষ নেতৃত্ব ছিলেন সবকিছু জানতেন। এটা যেন মনে রাখেন। তাছাড়া তখনকার সময়ে পার্থ চট্টোপাধ্যায় অনুব্রত মণ্ডলের সঙ্গে গলা জড়িয়ে কোন ছবি কি নেই!

কেন্দ্র সরকার-রাজ্যের সমস্ত পাওনা মিটিয়ে দাও পেট্রোল ডিজেল এ এক পয়সা ট্যাক্স বসাবেনা বললেন কুনাল।

বাংলায় আলাদা রাজ্য নিয়ে বললেন এটা সমর্থনযোগ্য নয় কোন যদি ভুল বোঝাবুঝি থাকে সেটা কথা বলে আলোচনার মাধ্যমে সব ঠিক হবে।


পার্থ চট্টোপাধ্যায়ের সম্পর্কে মমতা বন্দ্যোপাধ্যায় যা যা ব্যবস্থা নেওয়ার নিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় যা বলার বলেছেন আমার নতুন করে কিছু বলার নেই। তবে এত বড় দল তৃণমূল কংগ্রেস এখানে তো কোন কোন ছোটখাটো ভুল বা কেউ যদি কোন ভুল করে থাকে তার ব্যবস্থা নেওয়া হয়। কিন্তু দিল্লি অন্যান্য তা হয় না। এখানে তো পার্থ চট্টোপাধ্যায়ের সম্পর্কে দল চার দিনের মাথায় ব্যবস্থা নিয়েছে। এখানে তো হয় যা অন্য কোথাও দেখা যায় না। আরো যদি কোথাও কিছু ভাল কাজ বেশিরভাগ হচ্ছে তার মধ্যে যদি কোথাও কিছু হয়ে যায় কোন সমস্যা থাকে দল তার ব্যবস্থা নেবে।


*ভাষা সন্ত্রাস রক্ষার প্রসঙ্গে বললেন আমরা ভাষা সন্ত্রাসের বিরোধী। কিন্তু শুভেন্দু অধিকারী তিনি যেভাবে যে ভাষায় আক্রমণ করছেন তা আমরা নিশ্চিত রসগোল্লা ছুঁড়বো না। বললেন কুনাল। তিনি এদিন মিডিয়া দের ও বলেন শুভেন্দু অধিকারী তার যখন পছন্দ হয় না কোন কিছু তখন যখন বলেন চটি চাটা মিডিয়া তখন আপনারা তাকে প্রশ্ন করেন না কেন?।*

No comments