Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সুতাহাটা ব্লক তৃণমূল কংগ্রস কমিটির উদ্যোগে স্মারকলিপি

সুতাহাটা  ব্লক তৃণমূল কংগ্রস কমিটির উদ্যোগে স্মারকলিপি 
কিষান ক্ষেতমজুর তৃনমূল কংগ্রেসের সুতাহাটা ব্লকের সভাপতি  নেতৃত্বে গণবন্টন ব্যবস্থার উপরে কেন্দ্রীয় সরকারের অকারনে হস্তক্ষেপের প্রতিবাদে আগামী ২ সেপ্টেম্বর  শুক্রবার বিকাল ৩ট…



সুতাহাটা  ব্লক তৃণমূল কংগ্রস কমিটির উদ্যোগে স্মারকলিপি 


কিষান ক্ষেতমজুর তৃনমূল কংগ্রেসের সুতাহাটা ব্লকের সভাপতি  নেতৃত্বে গণবন্টন ব্যবস্থার উপরে কেন্দ্রীয় সরকারের অকারনে হস্তক্ষেপের প্রতিবাদে আগামী ২ সেপ্টেম্বর  শুক্রবার বিকাল ৩টায় সুতাহাটা ব্লক কিষান ক্ষেতমজুর তৃনমূল কংগ্রেসের কমিটির আয়োজনে  নিম্নে উল্লেখিত দাবি পত্রের ভিত্তিতে প্রতিনিধিত্বমূলক সাক্ষাৎকার ও স্মারকলিপি প্রধান করেন।

নিম্নলিখিত দাবি সনদ গুলো হল :

 রেশন কার্ডের ভুল ত্রুটি সংশোধনের কাজ দ্রুততার সাথে সম্পূর্ন করতে হবে । রেশন কার্ডের পরিবার বিভাজনের নিয়ম কিছুটা শিথিল করতে হবে ।

অনেক গরিব মানুষ আর.কে.এস.ওয়াই-২ কার্ড পেয়েছেন তারা যাতে আর.কে.এস.ওয়াই- ১ অথবা এস.পি.এইচ.এইচ ও এ এ ওয়াই কার্ড পায় তার জন্য যথাযথ ব্যবস্থা নিতে হবে প্রশাসনকে ।

২০১১ সালের জনগণনার ভুলক্রমে পরিবারের প্রধানের নাম প্রচুর ভুল করে কার্ড দেওয়া হয়েছে তাদের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে পরিবারের প্রধানের নাম সংশোধন করতে হবে । &) দুয়ারে রেশন বন্টন ব্যবস্থা যাহাতে ঠিক ঠাক ভাবে চলে তার জন্য তদারকি কমিটি করতে হবে প্রয়োজনে গ্রাম পঞ্চায়েত ভিত্তিক কমিটি গঠন করা দরকার ।

সংশোধিত অথবা নতুন রেশন কার্ড প্রাপকদের প্রদানের ক্ষেত্রে সঠিক নীতি নির্ধারন করতে হবে । (9) রেশন সামগ্রিক যেমন চাল, গম, আটা ইত্যাদি গুনগত মান যাতে ঠিক থাকে তার জন্য তদারকির ব্যবস্থা করতে হবে ।

সুতাহাটা  তৃনমূল কংগ্রেস 

দুয়ারে সরকার সহ সমস্ত বকেয়া আবেদন পত্র দ্রুততার সাথে নিষ্পত্তি করতে হবে, লক্ষ্য রাখতে হবে যাতে গরিব মানুষরা কোনভাবে সরকারি ঘোষিত প্রকল্প থেকে বঞ্চিত যেন না হয় ।

ফিঙ্গারপ্রিন্ট মিলছে না এই অজুহাতে প্রকৃত কার্ড হোল্ডারদের হায়রানি বন্ধ করতে হবে ।

০ - ৫ বৎসর পর্যন্ত বাচ্চাদের আঙুলের ছাপ মিলছে না কিংবা তাদের বায়োমেট্রিক করানো যাচ্ছে না, তাহারা কিভাবে রেশন পাইবে ।বয়ষ্ক ও কর্মসূত্রে যাহাদের আঙুলের ছাপ মিলছে না, তাহাদের রেশন পাইবার ব্যবস্থা করতেহবে ।

অনেক সময় রেশন ধরিতে গিয়ে পর্যাপ্ত লিঙ্ক না থাকার জন্য জনগনকে অহেতুক অনেক সময় ব্যায় করিতে হচ্ছে, তাহার সুরাহার ব্যবস্থা করিতে হইবে । 

 বিভিন্ন কারনে একই পরিবারে মা ও বাবা আলাদা হইলেও বয়সের কারনে আঙুলের ছাপ না

মিলায় তাহার পরিবারে যে কোন ছেলে অথবা মেয়েকে নমিনি করিতে হইবে, যাহাতে উক্ত

ব্যক্তিগন রেশন থেকে বঞ্চিত না হয় ।

প্রতিটি স্থানীয় পোস্ট ওফিসে বায়োমেট্রিক এর ব্যবস্থা করতে হবে । 

অবিলম্বে গণবন্টন ব্যবস্থার উপর থেকে কেন্দ্রীয় সরকারের চাপিয়ে দেওয়া অযৌক্তিক জনস্বার্থ বিরোধী ইস্যুগুলি প্রত্যাহার করতে হবে ।




No comments