Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিজেপিতে পা! উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন শিশির, দিব্যেন্দু

বিজেপিতে পা! উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন শিশির, দিব্যেন্দুপ্রদীপ কুমার মাইতি-দলের নির্দেশ অমান্য করে দিল্লিতে গিয়ে দেশের উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী। তৃণমূল কংগ্রসের নির্দেশ অমান্য ক…

 



বিজেপিতে পা! উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন শিশির, দিব্যেন্দু

প্রদীপ কুমার মাইতি-দলের নির্দেশ অমান্য করে দিল্লিতে গিয়ে দেশের উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী। তৃণমূল কংগ্রসের নির্দেশ অমান্য করে শনিবার উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেন দুই সাংসদ। উল্লেখ্য দেশের উপরাষ্ট্রপতি নির্বাচনে এবারে ভোটদানে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস।

সেই মতো দলের সব সাংসদকে দলের অবস্থানের কথা জানানো হয়েছিল। কিন্তু তারপরেও শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী ভোট দেওয়ায় প্রশ্ন উঠছে তাঁদের বর্তমান রাজনৈতিক অবস্থান নিয়ে।


প্রসঙ্গত ভোটদানে বিরত থাকার নির্দেশ দিয়ে তৃণমূল কংগ্রেসের সাংসদ শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারীকে চিঠি দিয়েছিলেন লোকসভার সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দুই সাংসদকে চিঠি দিয়েছিলেন সুদীপ। কিন্তু কাঁথি লোকসভা কেন্দ্রের সাংসদ এবং তমলুক লোকসভা কেন্দ্রের সাংসদ তৃণমূলের নির্দেশ অমান্য করে শনিবার দিল্লিতে উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন।


রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারী। দিব্যেন্দু অধিকারী শুভেন্দুর ভাই। তৃণমূলের সাংসদ হয়েও দীর্ঘদিন ধরে তৃণমূলের সঙ্গে দূরত্ব বজায় রেখেছেন পিতাপুত্র। শনিবার শিশির ও দিব্যেন্দু উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেওয়ায় রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ মনে করছেন, শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী আদতে বিজেপির দিকে পা বাড়িয়ে রয়েছেন। অন্যদিকে তৃণমূলের তরফে এই ঘটনা নিয়ে সরব হয়েছেন দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তৃণমূলের মুখপাত্র কুণাল এদিন বলেন, 'শিশির ও দিব্যেন্দু বিজেপির বন্ধু।' পাশাপাশি বিষয়টির ওপর দল নজর রাখছে বলেও জানান কুণাল। উল্লেখ্য এবারের উপরাষ্ট্রপতি পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলার প্রাক্তন রাজ্যপাল এনডিএ প্রার্থী জগদীপ ধনকড় এবং বিরোধী শিবিরের মার্গারেট আলভা ( Margaret Alva) । এদিন ভোট গ্রহণ চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। তারপর শুরু হবে গণনা (Counting) । প্রাথমিক হিসেবে উপরাষ্ট্রপতি পদের দৌড়ে এগিয়ে জনদীপ ধনকড় ( Jagdeep Dhankhar)।

No comments