Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কদের মুক্তি নেই, তদন্ত করবে সিআইডি, জানিয়ে দিল হাইকোর্ট

ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কদের মুক্তি নেই, তদন্ত করবে সিআইডি, জানিয়ে দিল হাইকোর্টপ্রদীপ কুমার মাইতি-কলকাতা হাইকোর্টে ধাক্কা খেলেন ঝাড়খণ্ডের (Jharkhand MLA) তিন বিধায়ক। তাঁদের ঘটনার তদন্ত চালাবে রাজ্যের তদন্তকারী সংস্থা অর্থাত্‍ সিআ…

 


ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কদের মুক্তি নেই, তদন্ত করবে সিআইডি, জানিয়ে দিল হাইকোর্ট

প্রদীপ কুমার মাইতি-কলকাতা হাইকোর্টে ধাক্কা খেলেন ঝাড়খণ্ডের (Jharkhand MLA) তিন বিধায়ক। তাঁদের ঘটনার তদন্ত চালাবে রাজ্যের তদন্তকারী সংস্থা অর্থাত্‍ সিআইডি (CID)। এদিন এমনটাই জানিয়েছেন উচ্চ আদালতের বিচারপতি (Kolkata High Court) মৌসুমী ভট্টাচার্য। আদালত এখনই এতে কোনও হস্তক্ষেপ করছে না।

হাওড়ায় ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়কদের গাড়ি আটকানো হয়েছিল দিন কয়েক আগে। সেই গাড়ি থেকে উদ্ধার হয়েছিল লক্ষ লক্ষ নগদ টাকা। গোনাগুনতি শেষ করে টাকার অঙ্ক গিয়ে দাঁড়িয়েছিল ৪৯ লক্ষে। তারপর পাঁচলা থানায় রাখা হয়েছিল ওই বিধায়কদের। কংগ্রেস থেকে তাঁদের বহিষ্কারও করে দেওয়া হয়েছে ঘটনার পরপরই। এই ঘটনার তদন্তে হস্তক্ষেপ করেছে রাজ্যের গোয়ান্দা সংস্থা সিআইডি। আপাতত সিআইডি হেফাজতেই রয়েছেন তাঁরা।

কলকাতা হাইকোর্টের কাছে ধৃত ওই বিধায়কদের আইনজীবী জানিয়েছিলেন, রাজ্যের এই মামলার তদন্তের এক্তিয়ার নেই। পাশাপাশি তিনি এও জানিয়েছিলেন তাঁর মক্কেলরা রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। আদালত বৃহস্পতিবার ঝাড়খণ্ডের সেই বিধায়কদের আবেদন খারিজ করে দিয়েছে। বিচারপতি জানিয়েছেন হাইকোর্ট এই মামলায় এখনই কোনও হস্তক্ষেপ করবে না।

এই মামলার শুনানি চলাকালীন এদিন রাজ্য সরকারের পক্ষ থেকে বলা হয়, মামলার তদন্ত কে করবে অভিযুক্ত কখনও তা ঠিক করে দিতে পারে না বা তদন্তকারী সংস্থা বদলানোর জন্য আবেদনও করতে পারে না। আপাতত এই মামলার প্রাথমিক তদন্ত চলছে, এখন তদন্তকারী সংস্থা বদলানো হলে তদন্তে তার প্রভাব পড়তে পারে। আদালত রাজ্যের পক্ষেই রায় দিয়েছে।

No comments