Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বেতনহীন কাজ করছেন হলদিয়া ট্রাক টার্মিনালের কর্মচারীরা

বেতনহীন কাজ করছেন হলদিয়া ট্রাক টার্মিনালের কর্মচারীরা
প্রায় দশ বছর ধরে কাজ করার পরেও দীর্ঘ ছয় থেকে সাত মাস বেতন না পেয়ে পথে নামতে বাধ্য হলো কর্মচারীরা।হলদিয়া ট্রাক টার্মিনালে ১০ জন কর্মচারী ঠিকাদারের মাধ্যমে কাজ করে আসছে দীর্…

 



বেতনহীন কাজ করছেন হলদিয়া ট্রাক টার্মিনালের কর্মচারীরা


প্রায় দশ বছর ধরে কাজ করার পরেও দীর্ঘ ছয় থেকে সাত মাস বেতন না পেয়ে পথে নামতে বাধ্য হলো কর্মচারীরা।হলদিয়া ট্রাক টার্মিনালে ১০ জন কর্মচারী ঠিকাদারের মাধ্যমে কাজ করে আসছে দীর্ঘদিন ধরে।ট্রাক টার্মিনালটি হলদিয়া ডেভেলপমেন্ট অথরিটি পরিচালনায় থাকার পর রাজ্য সরকারের নির্দেশক্রমে চলতি বছর ৭ ফেব্রুয়ারি পরিবহন দপ্তরের পরিচালনায় চলবে বলে নির্দেশ জারি করা হয়। কিন্তু তারপরেই গত এপ্রিল মাস থেকে কর্মচারীরা বেতন পাননি। তৃণমূলের নেতৃত্ব সহ ঠিকাদার, ডেভেলপমেন্ট অথরিটি সহ অন্যান্য প্রশাসনিক দপ্তরে বারে বারে বলে এমনকি লিখিত দিয়েও কোন সদুত্তর পাননি কর্মচারীরা। উপরন্ত এ,আর,টি ও কর্মচারীদের এই মাস থেকে কর্মচারীদের কাজে আর আসতে হবে না বলে জানিয়ে দিয়েছে।বর্তমানে সিভিল ডিফেন্সের কর্মচারীদের দিয়ে টার্মিনালের যাবতীয় কাজ করানো হচ্ছে।

কাজ টিকিয়ে রাখার জন্য বেতনহীন কাজ করলেও কর্মচারীদের পরিবারগুলি দুর্দশার মধ্যে পড়েছে।বাধ্য হয়ে প্রশান্ত ভট্টাচার্য, সুবীর মাইতি, সাধন দাস, শেখ আব্দুল হান্নানরা আন্দোলনে করতে পথে নামতে বাধ্য হয়েছেন। তারা বলেন আমরা স্থানীয় উদ্বাস্তু পরিবারের ছেলে। আমাদের বেতন সামান্য। তা থেকে প্রভিডেন্ট ফান্ড,ই এস আই এর টাকা কেটে হাতে মাত্র কয়েক হাজার টাকা হাতে পেতাম।বর্তমানে দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে সেই টাকায় সংসার চলছে না। সেটাও যদি চলে যায়, আন্দোলন ছাড়া আমাদের বিকল্প পথ নেই। সেজন্যই আমরা পথে নেমেছি।

No comments