Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মিড ডে মিলে ভাত ফেলে দেওয়া হচ্ছে নর্দমায় দুর্গন্ধ ছড়াচ্ছে স্কুল এলাকায়

মিড ডে মিলে ভাত ফেলে দেওয়া হচ্ছে নর্দমায়  দুর্গন্ধ ছড়াচ্ছে স্কুল এলাকায়
যতীন্দ্র হাই স্কুল (Govt. Spons.) বিদ্যালয়ের পরিচালন কমিটি গত ২৭.০৯.২০২২ এ পনগঠিত হয়। স্কুল পরিচালন কমিটির নবনিযুক্ত সভাপতি বাসুদেব দাস ও শিক্ষানুরাগী প…

 


মিড ডে মিলে ভাত ফেলে দেওয়া হচ্ছে নর্দমায়  দুর্গন্ধ ছড়াচ্ছে স্কুল এলাকায়


যতীন্দ্র হাই স্কুল (Govt. Spons.) বিদ্যালয়ের পরিচালন কমিটি গত ২৭.০৯.২০২২ এ পনগঠিত হয়। স্কুল পরিচালন কমিটির নবনিযুক্ত সভাপতি বাসুদেব দাস ও শিক্ষানুরাগী প্রতিনিধি আলোক দাস ও অশিক্ষক কর্মচারী প্রতিনিধি রাধাকৃষ্ণ প্রধান, HM কে নির্দেশ দেন যে কেবলমাত্র তিনি যেন শুধু বিদ্যালয়ের Bank Account এর Cheque তে সই করেন। কিন্তু কোনো রকম প্রশাসনিক কাজকর্ম ও অর্থের হিসাবেতে মাথা না ঘামান।

দ্বিতীয়ত্ব Mid-Day-Meal এর সমস্ত দায়িত্ব ও স্টোর রুমের চাবি উনাদের হাতে অর্থাৎ সভাপতি বাসুদেব দাস ও শিক্ষানুরাগী তথা শিক্ষা কর্মাধক্ষ্য আলোক দাসের হাতে তুলে দেওয়ার নির্দেশ প্রধান শিক্ষিকাকে দেওয়া হয়। এবং উনারা বিদ্যালয়ের সহ-শিক্ষক তন্ময় চিনি-কে নোডাল টিচার করে Mid-Day-Meal চালাতে থাকেন। কিন্তু দেখা যায় প্রতিদিন যত ছাত্রছাত্রী মিড-ডে-মিল গ্রহন করে উনারা তার দ্বিগুন অথবা তিনগুন ছাত্রছাত্রীর সংখ্যা আপলোড করতে থাকেন। এই তথ্য বিকৃতির কথা HM লিখিতভাবে 1)DM Purba Medinipur, 2)OIC CMDMP Purba Medinipur, 3)DI/S(SE) Purba Medinipur, 4)BDO Haldia Dev. Block, 5)ADM DPM Purba Medinipur, 6)Director CMDMP West Bengal, 7)SIS Sutahata South Circle এর আধিকারিকদের জানান।

গত ২১.০৭.২০২২ তারিখে Joint BDO ম্যাডাম অনন্যা বেরা সরজামিনে তদন্তে আসেন এবং এই তথ্য বিকৃতির অভিযোগ হাতে নাতে ধরে ফেলেন।

এই সমস্ত অনৈতিক কার্যকলাপের বিরুদ্ধে HM গার্গী সামন্ত প্রতিবাদ করে আসছেন তাই উনারা HM এর office গিয়ে অশালীন গালিগালাজ ও HM উপর চড়াও হয় এবং HM কে এই বিদ্যালয় ছেড়ে অন্যত্র চলে যাওয়ার নির্দেশ দেন। নাহলে HM গার্গী সামন্তের নামে দুর্নাম রটানোর হুমকি দিতে থাকেন।

পরে অভিভাবকদের তরফ থেকেও এই মিড-ডে-মিলের অনিয়ম এবং বিদ্যালয়ের সভাপতি বাসুদেব দাস ও অশিক্ষক কর্মচারী রাধাকৃষ্ণ প্রধান মদ্যম অবস্থায় বিদ্যালয়ে প্রবেশ করে ছাত্র-ছাত্রীদের সঙ্গে অশালীন আচরনের প্রতিকার চেয়ে HM এর নিকট আবেদনপত্র জমা দেন।

এই সমস্ত ঘটনাবলী HM লিখিতভাবে ১)DI/S(SE) Purba Medinipur, ২)Commissioner of School Education ৩)President WBBSE, ৪)SIS Sutahata South Circle, ৫)SP Purba Medinipur এর আধিকারীকগণকে জানান এবং HM গার্গী সামন্ত, ওনারসহ সম্পূর্ন বিদ্যালয়ের নিরাপত্তা সুনিশ্চিত করার আবেদন জানিয়েছেন।

No comments