Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পূর্ণিমার কটালে উত্তাল সমুদ্র, প্রবল বেগে জল ঢুকছে তাজপুরের পথে ঘাটে

পূর্ণিমার কটালে উত্তাল সমুদ্র, প্রবল বেগে জল ঢুকছে তাজপুরের পথে ঘাটেপ্রদীপ কুমার মাইতি-পূর্ব মেদিনীপুর- বুধবার গুরুপূর্ণিমা। ভরা বর্ষার মরসুম। পূর্ণিমার কটালে উত্তাল হয়েছে সমুদ্র।  সকাল থেকে সমুদ্রে শুরু হয়েছে জলোচ্ছ্বাস। তাজপুর …

 


পূর্ণিমার কটালে উত্তাল সমুদ্র, প্রবল বেগে জল ঢুকছে তাজপুরের পথে ঘাটে

প্রদীপ কুমার মাইতি-পূর্ব মেদিনীপুর- বুধবার গুরুপূর্ণিমা। ভরা বর্ষার মরসুম। পূর্ণিমার কটালে উত্তাল হয়েছে সমুদ্র।  সকাল থেকে সমুদ্রে শুরু হয়েছে জলোচ্ছ্বাস। তাজপুর যাওয়ার রাস্তা, মেরিন ড্রাইভ সবই জলের তলায়। হু হু করে ঢুকছে জল। পূর্বের অভিজ্ঞতা থেকে প্রমাদ গুণছেন এলাকাবাসী। 

 জল ঢুকতে শুরু করেছে গ্রামের মধ্যে।

পূর্ব মেদিনীপুরের শঙ্করপুর, দিঘা, তাজপুর, উদয়পুরে এ সময় বহু পর্যটকই ভিড় জমান। একদিকে ফুঁসছে সমুদ্র। জলের তোড়ে ভাসছে  তাজপুর যাওয়ার রাস্তা, মেরিন ড্রাইভ। রাস্তার ওপর দিয়ে জল বইছে প্রবল বেগে। জল ঢুকতে শুরু করেছে গ্রামেও। 

আতঙ্কিত এলাকাবাসী

কটালে জল আর কতটা বাড়বে, সেই ভেবে আতঙ্কিত এলাকাবাসী। মত্‍স্যমন্ত্রী ও স্থানীয় বিধায়ক অখিল গিরি জানিয়েছেন, '' একটি পয়েন্ট দিয়ে জল ঢুকছে গ্রামে। সেচ দফতরকে বলা হয়েছে ব্যবস্থা নিতে। তেমন পরিস্থিতি হলে ওই এলাকার বাসিন্দাদের সরিয়ে নেওয়ার জন্য প্রশাসন প্রস্তুত''। 


সুস্পষ্ট নিম্নচাপ তৈরি ওড়িশা উপকূলের কাছে

অন্যদিকে, দক্ষিণ ওড়িশা উপকূলের কাছে  সুস্পষ্ট নিম্নচাপ তৈরি হয়েছে। তার প্রভাবে আগামী কয়েকদিন দক্ষিণ ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে কিছুটা বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সতর্ক উপকূলবর্তী এলাকা। বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের সতর্কবার্তা পাওয়ার সঙ্গে সঙ্গেই প্রশাসনের তরফ থেকে মাইকের মাধ্যমে সতর্ক করা শুরু হয়েছে নামখানা ও মৌসুনি দ্বীপে । পাশাপাশি কাকদ্বীপ নামখানা ফ্রেজারগঞ্জ পাথরপ্রতিমা থেকে যে সমস্ত ট্রলার মাছ ধরার জন্য বঙ্গোপসাগরে ভেসেছে, তাদের  অবিলম্বে ফিরে আসতে বলা হয়েছে ।  ১৩ ও ১৪ তারিখ সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করার হয়েছে।

No comments