Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! পুরসভার শ্মশান সংলগ্ন রাঙমাটি স্টল নির্মাণ নিয়ে কোটি কোটি টাকা দুর্নীতি! তদন্তে জেলা পুলিশ আধিকারিকরা

পুরসভার শ্মশান সংলগ্ন রাঙমাটি স্টল নির্মাণ নিয়ে কোটি কোটি টাকা দুর্নীতি! তদন্তে জেলা পুলিশ আধিকারিকরা
  কাঁথি পুরসভার শ্মশান সংলগ্ন রাঙমাটি স্টল নির্মাণ নিয়ে কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ উঠেছিল তৎকালীন পুরপ্রধান সৌমেন্দু অধি…

 




 পুরসভার শ্মশান সংলগ্ন রাঙমাটি স্টল নির্মাণ নিয়ে কোটি কোটি টাকা দুর্নীতি! তদন্তে জেলা পুলিশ আধিকারিকরা


  কাঁথি পুরসভার শ্মশান সংলগ্ন রাঙমাটি স্টল নির্মাণ নিয়ে কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ উঠেছিল তৎকালীন পুরপ্রধান সৌমেন্দু অধিকারীর সহ সহকারী ইঞ্জিনিয়ার ও ঠিকাদারের বিরুদ্ধে।


বর্তমান পুরপ্রধান সুবল কুমার মান্না দুর্নীতির অভিযোগ তুলে গত ২৯ শে জুন কাঁথি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে পুলিশ তদন্তে নেমে ঠিকাদার সতিনাথ দাস অধিকারী ও কাঁথি পুরসভার সহকারি ইঞ্জিনিয়ার দিলীপ বেরাকে গ্রেফতার করে পুলিশ। এরপর আদালত থেকে তদন্তে স্বার্থে ৭ দিনের পুলিশ হেফাজতে নেয় কাঁথি থানার পুলিশ। এই দুর্নীতিতে নাম উঠে আসে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই তথা কাঁথি সাংগঠনীক জেলা বিজেপি সাধারণ সম্পাদক সৌমেন্দু অধিকারী। ঘটনা তদন্তে নামে কাঁথি থানার পুলিশ আধিকারিকরা। তারপর থেকে সৌমেন্দু অধিকারীর গ্রেফতার করতে জোরদার তদন্ত শুরু করে পুলিশ। ঘটনার পর থেকে বেপাত্তা হয়েছে সৌমেন্দু অধিকারী বলে তদন্তকারীদের দাবি। সৌমেন্দু অধিকারীর মোবাইল ফোন সুইচ অফ বলে দাবি। শুধু তাই নয় আইনজীবী মারফত কলকাতা হাইকোর্টে আগাম জামিন জন্য আপিল করেছে সৌমেন্দু অধিকারী। পুনরায় বৃহস্পতিবার আবারও পুরসভার ঠিকাদার ও সহকারী ইঞ্জিনিয়ার কাঁথি আদালতে হাজির করে পুলিশ। কাঁথি আদালতের অ্যাডিশনাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট উমা ব্যানার্জি সিংহ রায় এজলাসে মামলা উঠেন।কাঁথি থানার পুলিশের পক্ষ থেকে  সহকারী ইঞ্জিনিয়ার দিলীপ বেরাকে পুনরায় হেফাজতে চেয়ে আপিল করে। ৬ জন আইনজীবীদের দীর্ঘ পুলিশ হেফাজতের বিরোধিতা করেন।  আইনজীবীদের বক্তব্য শোনার পর  কিছুটা সময় রায়দান স্থগিত রাখেন বিচারক৷ এদিন সন্ধ্যা বিচারক কাঁথি পুরসভা সহকারী ইঞ্জিনিয়ার দিলীপ বেরাকে ৫ দিনের পুলিশ হেফাজতে নির্দেশ দেন। পুরসভার ঠিকাদার সতীনাথ দাস অধিকারীকে ২ হাজার টাকা  বণ্ডে জামিনের মুক্তি দেন। তাছাড়াও কিছু শর্ত দেয় আদালত। সপ্তাহে একবার করে কাঁথি থানায় হাজিরা দিতে হবে।

শর্তসাপেক্ষে জামিনে মুক্তি পাওয়ার পর কাঁথি পুরসভার ঠিকাদার সতীনাথ দাস অধিকারী বলেন " আমি নির্দোষ ছিলাম। আমাকে ফাঁসানো হয়েছিল। তাই আদালত জামিন দিল "।

কাঁথি মহকুমা পুলিশ আধিকারিক সোমনাথ সাহা বলেন " ঘটনা তদন্ত চলছে। তদন্তের কারণে আবারও একজনকে হেফাজতে নেওয়া হয়েছে। পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে "। মামলার আইনজীবী অনির্বাণ চক্রবর্তী বলেন " আমার মক্কেলকে ফাঁসানো হয়েছিল। আদালত জামিনে মুক্তি দিয়েছে। আদালতের উপর পূর্ণ আস্থা রয়েছে "।

No comments