Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তৃণমূলের তমলুক জেলার সভাপতি তথা প্রাক্তন বিধায়ক তুষারকান্তি মণ্ডল প্রতারকদের খপ্পরে পড়ে ১লক্ষ ৩৩হাজার টাকা খোয়ালেন

তৃণমূলের তমলুক জেলার সভাপতি তথা প্রাক্তন বিধায়ক তুষারকান্তি মণ্ডল প্রতারকদের খপ্পরে পড়ে ১লক্ষ ৩৩হাজার টাকা খোয়ালেন 
সাইবার প্রতারকদের খপ্পরে পড়ে ১লক্ষ ৩৩হাজার টাকা খোয়ালেন তৃণমূলের তমলুক জেলার সভাপতি তথা প্রাক্তন বিধায়ক তুষারকান…

 




তৃণমূলের তমলুক জেলার সভাপতি তথা প্রাক্তন বিধায়ক তুষারকান্তি মণ্ডল প্রতারকদের খপ্পরে পড়ে ১লক্ষ ৩৩হাজার টাকা খোয়ালেন 


সাইবার প্রতারকদের খপ্পরে পড়ে ১লক্ষ ৩৩হাজার টাকা খোয়ালেন তৃণমূলের তমলুক জেলার সভাপতি তথা প্রাক্তন বিধায়ক তুষারকান্তি মণ্ডল। ফোনে বাড়ির বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়ার হুমকি দিয়ে সাইবার প্রতারকরা তুষারবাবুর পেনশন অ্যাকাউন্ট থেকে ওই টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ। সাইবার প্রতারকদের খপ্পরে পড়ে এতদিন হলদিয়া শিল্পাঞ্চল তথা পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন প্রান্তের ব্যবসায়ী, শিক্ষক, গৃহবধূ, পড়ুয়া থেকে সাধারণ মানুষজন সর্বস্বান্ত হয়েছেন। এবার তুষারবাবুর মতো জেলা তৃণমূলের হাইপ্রোফাইল নেতা তথা প্রাক্তন বিধায়ক এই ঘটনার শিকার হওয়ায় তাজ্জব সকলেই। পেনশনের লক্ষাধিক টাকা এক লহমায় হাপিশ হওয়ায় রীতিমত মুষড়ে পড়েছেন সুতাহাটার প্রাক্তন বিধায়ক। একই সঙ্গে এই ঘটনা তৃণমূল নেতাকে বেশ অস্বস্তিতে ফেলে দিয়েছে। 

১৫জুন সন্ধে নাগাদ সুতাহাটা বাজারে দলীয় অফিসের ছাদে কর্মীদের নিয়ে মিটিং করার সময় একটি অপরিচিত নম্বর থেকে ফোন আসে তুষারবাবুর মোবাইলে। অপরিচিত এক ব্যক্তি হিন্দি টানে বাংলায় ফোন করেই তুষারবাবুকে বিদ্যুতের বিল না মেটানোর জন্য লাইন কেটে দেওয়ার হুমকি দেন। কোন জায়গা থেকে ফোন জানতে চাইলে ওই ব্যক্তি তাঁকে ক্যালকাটা ইলেকট্রিক সাপ্লাই কর্পোরেশন বা সিইএসসি বলে জানায়। তুষারবাবু উষ্মা প্রকাশ করে জানান, তিনি হলদিয়ার বাসিন্দা এবং স্টেট ইলেকট্রিসিটি বোর্ড অর্থাৎ এসইবি’র গ্রাহক। তখন ভুল বুঝতে পেরে  সাইবার প্রতারক গলা চড়িয়ে পাল্টা হুমকি দেয়। তুষারবাবু বড়মাপের মানুষ, তাই সিইএসসি এটা দেখছে এবং কলকাতা হেড অফিস থেকে ফোন করা হচ্ছে। ওইসময় খানিকটা গোলমেলে উত্তর দিয়ে প্রতারকরা পরদিন সকালেই কলকাতা থেকে এসে বিদ্যুতের লাইন কেটে দেওয়া ও জরিমানা করার হুমকি দেয়। 

সাইবার প্রতারকরা এভাবে কয়েক মিনিট কথা বলে হুমকি দিয়ে তুষারবাবুর মনোবল ভেঙে দেওয়ার চেষ্টা করে। প্রতারকরা বার বার বলতে থাকে বিদ্যুতের বিল বকেয়া রয়েছে। বিদ্যুতের বিল তিনি কোনওদিনই বকেয়া রাখেন না বলে স্পষ্ট জানিয়ে দেন তুষারবাবু। তাঁর সাম্প্রতিক বিদ্যুৎ বিল অনলাইনে পেমেন্ট করেছেন বলে জানান। প্রতারকরা তাঁকে জানায়, বিদ্যুতের বিল আপডেট নেই বলেই তারা ফোন করছে। ওইসময় তুষরবাবু ধন্দে পড়ে যান এবং শেষমেশ প্রতারকদের ফাঁদে পড়েন। সাইবার প্রতারকরা তুষারবাবুকে একটি অ্যাপের মাধ্যমে অনলাইনে বিল আপডেট হয়ে যাবে বলে টোপ দেয়। ওই অ্যাপে বার বার একটি নির্দিষ্ট জায়গায় ক্লিক করতে বলা হয়। একসময় তুষারবাবু বিরক্ত হয়ে যান। তারা ধমক দিয়ে ফের ক্লিক করতে বলে। তিনি রেগে গিয়ে ফোন কেটে দেন। ফোন কেটে দেওয়ার কয়েক মিনিটের মধ্যে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে লক্ষাধিক টাকা কেটে নেওয়ার পর পর ম্যাসেজ আসতে থাকে। 

এই ঘটনার পর কার্যত মাথায় হাত পড়েছে সাতষট্টি বছর বয়সী অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক তথা তৃণমূল নেতা তুষারবাবুর। ঘটনার পরই তিনি দলীয় মিটিং কোনওরকমে শেষ করেই সুতাহাটা থানায় পৌঁছন। ১৫জুন সন্ধে নাগাদ পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সুতাহাটা শাখার সেভিংস অ্যাকাউন্ট থেকে ৯৭হাজার ২৪১টাকা এবং স্টেট ব্যাঙ্ক থেকে ৩৬হাজার টাকা অর্থাৎ সবমিলিয়ে ১লক্ষ ৩৩হাজার ২৪১টাকা খোয়া গিয়েছে এইমর্মে পুলিসে অভিযোগ দায়ের করেন। রাত ৯টা থেকে ১০টার মধ্যে ওই টাকা খোয়া গিয়েছে। ওই অ্যাপে তুষারবাবু ১০বার ক্লিক করেছেন বলে পুলিসকে জানিয়েছেন। তুষারবাবুর দাবি, তিনি মিটিং নিয়ে অন্যমনস্ক থাকায় খানিকটা ঘাবড়ে গিয়ে ভুল করেছেন, ফলে তার খেসারত দিতে হয়েছে। তিনি বলেন, আমি নিজেই সবাইকে এবিষয়ে সতর্ক থাকতে বলি, অথচ আমিই বোকা বনে গেলাম। সুতাহাটা থানার ওসি বলেন, সাইবার ক্রাইম সেল এই বিষয়টি নিয়ে গুরুত্ব দিয়ে তদন্ত করছে। বিহারের কোনও একটি জায়গা থেকে প্রতারকরা অপারেশন করেছে বলে জানা গিয়েছে।

No comments