Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

যোগা দিবস পালিত হল হলদিয়ার বিভিন্ন জায়গায়

যোগা দিবস পালিত হল হলদিয়ার বিভিন্ন জায়গায়
আজ আন্তর্জাতিক যোগ দিবস (International Yoga Day 2022 ) । প্রতি বছর ২১ জুন বিশ্বজুড়ে এই দিনটি পালন করা হয় । প্রত্যেকবারের মতো আজও দেশজুড়ে পালিত হচ্ছে যোগ দিবস (Yoga Day 2022) । মানুষের…

 


যোগা দিবস পালিত হল হলদিয়ার বিভিন্ন জায়গায়


আজ আন্তর্জাতিক যোগ দিবস (International Yoga Day 2022 ) । প্রতি বছর ২১ জুন বিশ্বজুড়ে এই দিনটি পালন করা হয় । প্রত্যেকবারের মতো আজও দেশজুড়ে পালিত হচ্ছে যোগ দিবস (Yoga Day 2022) । মানুষের জীবনে যোগাভ্যাসের কতটা প্রয়োজন, সেই সম্পর্কে সচেতনা বাড়াতে এই দিনটি পালন করা হয় ।

প্রত্যেক বছরই যোগ দিবসের একটা থিম থাকে । এবছরের থিম হল 'যোগা ফর হিউম্যানিটি' (Yoga For Humanity) । আমাদের মানসিক স্বাস্থ্যে যোগব্যায়ামের অনুশীলনের গুরুত্ব কতটা, সেই বিষয়ে আলোচনা করাই এবারের থিমের লক্ষ্য । 

ভারতেই প্রথম যোগচর্চা শুরু হয়েছিল । তার উল্লেখও পাওয়া যায় ঋক বেদের মতো প্রাচীন পৌরাণিক বইগুলিতে । শরীর ও মনকে সুস্থ রাখতে যোগব্যায়ামের কার্যকারিতা অনেক । তাই প্রত্যেক মানুষের যোগব্যায়াম করা প্রয়োজন । 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী UNGA-তে বক্তৃতার সময় প্রথম আন্তর্জাতিক যোগ দিবসের ধারণাটি উপস্থাপন করেছিলেন । এরপর ২০১৪ সালে ২১ জুন তারিখকে আন্তর্জাতিক যোগ দিবস হিসাবে ঘোষণা করেছে

No comments