Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

৭৬ লক্ষ টাকার প্রকল্পে দিঘা মেরিন ড্রাইভ সাজাতে ব্যস্ত প্রশাসন

৭৬ লক্ষ টাকার প্রকল্পে দিঘা মেরিন ড্রাইভ সাজাতে ব্যস্ত প্রশাসন
 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফরের আগে দিঘার মেরিন ড্রাইভকে সাজাতে ৭৬ লক্ষ টাকার প্রকল্প হাতে নিল দিঘা-শঙ্করপুর উন্নয়ন কর্তৃপক্ষ। দুটি আলাদা স্কিমে সমুদ্…

 




৭৬ লক্ষ টাকার প্রকল্পে দিঘা মেরিন ড্রাইভ সাজাতে ব্যস্ত প্রশাসন


 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফরের আগে দিঘার মেরিন ড্রাইভকে সাজাতে ৭৬ লক্ষ টাকার প্রকল্প হাতে নিল দিঘা-শঙ্করপুর উন্নয়ন কর্তৃপক্ষ। দুটি আলাদা স্কিমে সমুদ্রের ধার বরাবর সড়ক আরও মসৃণ ও আকর্ষণীয় হয়ে উঠবে। দিঘা গেট থেকে ন্যায়কালী মন্দির আপার মেরিন ড্রাইভ রোড সৌন্দর্যায়নে ২৫ লক্ষ ৭৬ হাজার টাকার প্রজেক্ট হাতে নেওয়া হয়েছে। এক মাসের মধ্যে ওই কাজ শেষ হবে। এছাড়াও শঙ্করপুর বন্দর অফিস থেকে জামড়া শ্যামচক এসএসকে পর্যন্ত মেরিন ড্রাইভ সংস্কার ও সৌন্দর্যায়নে আরও ৫০ লক্ষ ৭১ হাজার টাকার প্রকল্প হাতে নিয়েছে ডিএসডিএ। দু’মাসের মধ্যে ওই কাজ শেষ করার সময়সীমা ধার্য করা হয়েছে।


দিন কয়েক আগেই দিঘা ন্যায়কালী মন্দিরের কাছে মেরিন ড্রাইভের উপর দিয়ে ব্রিজের কাজ সম্পূর্ণ হয়েছে। এর ফলে সমুদ্রের ধার বরাবর দিঘা থেকে শঙ্করপুর যাওয়া যাচ্ছে। তাজপুর ও মন্দারমণির মাঝে একটি এবং কাঁথির শৌলা সহ আরও একটি ব্রিজের কাজ শেষের পথে। আপাতত দিঘা থেকে ন্যায়কালী মন্দির পর্যন্ত মেরিন ড্রাইভ বরাবর সাজানোর কাজ হাতে নিয়েছে ডিএসডিএ। তাতে রাস্তার ধারে বসার জায়গা, বেশ কয়েকটি জায়গায় মডেল এবং ট্রাফিক সিগন্যাল বসানো হবে। মডেলের মধ্যে থাকছে বাউলশিল্পী, লক্ষ্মীর ভাণ্ডার প্রভৃতি। ওই কাজের জন্য খরচ হবে প্রায় ২৬ লক্ষ টাকা। এছাড়াও শঙ্করপুর বন্দর থেকে জামড়া শ্যামচক পর্যন্ত মেরিন ড্রাইভের রাস্তা মেরামত করা হবে।

No comments