Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিক্ষারত্ন ও জাতীয় শিক্ষিকা অফলাইন ও অনলাইনে রবীন্দ্র জন্ম জয়ন্তী উদযাপন

শিক্ষারত্ন ও জাতীয় শিক্ষিকা অফলাইন ও অনলাইনে রবীন্দ্র জন্ম জয়ন্তী উদযাপন শিক্ষারত্ন ও জাতীয় শিক্ষিকা শ্রীমতী দুর্গারানী দে 'র  পাঁচদিন ব্যাপী  মূল্যবোধ যুক্ত মানুষ তৈরী, মনুষ্যত্বের শিক্ষা এবং দেশের ঐতিহ্য রক্ষার্থে জাতীয়…

 




শিক্ষারত্ন ও জাতীয় শিক্ষিকা অফলাইন ও অনলাইনে রবীন্দ্র জন্ম জয়ন্তী উদযাপন 

শিক্ষারত্ন ও জাতীয় শিক্ষিকা শ্রীমতী দুর্গারানী দে 'র  পাঁচদিন ব্যাপী  মূল্যবোধ যুক্ত মানুষ তৈরী, মনুষ্যত্বের শিক্ষা এবং দেশের ঐতিহ্য রক্ষার্থে জাতীয় সংগীতের উপর বিশেষ গুরুত্ব আরোপ করে বিভিন্ন বিদ্যালয়ের পরিবেশে অফলাইন ও অনলাইনে রবীন্দ্র জন্ম জয়ন্তী উদযাপন ।


শিক্ষারত্ন ও জাতীয় শিক্ষিকা 

শ্রীমতী দুর্গারানী দে বিভিন্ন বিদ্যালয়ের বিভিন্ন পরিবেশের ছাত্র-ছাত্রীদের মূল্যবোধ যুক্ত সুনাগরিক গঠনের  উদ্দেশ্যে পাঁচদিন ব্যাপী অফলাইনে এবং অন লাইনে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী উদযাপন করেন। 

এই উপলক্ষ্যে নারান্দা নিউ প্রাথমিক বিদ্যালয় এবং তৎসংলগ্ন  পরিবেশ এবং তাঁর পরিভ্রমণ করা পাঁশকুড়ার অন্যান্য  পরিবেশে গিয়ে বিভিন্ন বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের সাথে রবীন্দ্র জন্মজয়ন্তী উদযাপন করেন।

এই উপলক্ষে তিনি জাতীয় সংগীত মনুষ্যত্বের শিক্ষা এবং মূল্যবোধ যুক্ত মানুষ তৈরীর উপর অধিক গুরুত্ব আরোপ করেন।

সকলকে জাতীয় সংগীত সঠিকভাবে গাওয়ার জন্য নির্দেশনা দেন এবং রবীন্দ্রনাথের আদর্শে মূল্যবোধ যুক্ত সুন্দর মানুষ হওয়ার নির্দেশনা দেন।

তিনি নিজ বিদ্যালয়ের সাথে সাথে অফলাইনেও অন্যান্য বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং অভিভাবক অভিভাবিকাবৃন্দের সাথে রবীন্দ্র জন্ম জয়ন্তী উদযাপন করেন।

তিনি নিজেও পঁচিশে বৈশাখের দিন হইতে অফ লাইন এবং অন লাইনে রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনী তার শিক্ষাচিন্তা এবং তাঁর বেশকিছু কবিতা ও গান পাঠ করেন।

তিনি  বিভিন্ন বিদ্যালয়ের অভিভাবক অভিভাবিকাবৃন্দদেরও হোয়াটসঅ্যাপে রবীন্দ্রকবিতা বা গান পাঠানোর আহ্বান জানান।

অভিভাবিকাবৃন্দও সন্তানদের কবিতা নৃত্য ও সঙ্গীত পাঠান।


শিক্ষারত্ন দুর্গারানী দে রবীন্দ্র জন্ম জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে ব্যাপকভাবে বিভিন্ন বিদ্যালয়ের মধ্যে এবং বিভিন্ন পরিবেশে রবীন্দ্রনাথ ঠাকুরের আদর্শে মনুষ্যত্বের শিক্ষা এবং মূল্যবোধ যুক্ত সুনাগরিক গঠনের জন্য বিশাল এলাকায় অনুপ্রেরণা দানের করেন এবং দেশের জাতীয় সম্পদ  ও ঐতিহ্য রক্ষা ও  সকলের দেশের জাতীয় সংগীত সঠিকভাবে গাইতে পারার প্রতি গুরুত্ব আরোপ করেন ।

No comments