Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! থমকে গেল বিশ্ববিদ্যালয়ের কাজ কটাক্ষ বিরোধী দলের নেতৃত্ব

থমকে গেল বিশ্ববিদ্যালয়ের কাজ কটাক্ষ বিরোধী দলের নেতৃত্ব বিজ্ঞাপন-

মহিষাদলে মহাত্মা গান্ধী বিশ্ববিদ্যালয়ের নির্মাণ কাজ স্থগিত রাখার নির্দেশের খবর পেয়েই শনিবার রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে ফোন করলেন বিধায়ক তিলক চক্রবর্তী।বি…

 

থমকে গেল বিশ্ববিদ্যালয়ের কাজ কটাক্ষ বিরোধী দলের নেতৃত্ব 

বিজ্ঞাপন-



মহিষাদলে মহাত্মা গান্ধী বিশ্ববিদ্যালয়ের নির্মাণ কাজ স্থগিত রাখার নির্দেশের খবর পেয়েই শনিবার রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে ফোন করলেন বিধায়ক তিলক চক্রবর্তী।

বিধায়ক এদিন রাজ্যের শিক্ষা দপ্তরের সচিব পর্যায়ের আধিকারিকদের সঙ্গেও এবিষয়ে কথাবার্তা বলেন।

বিজ্ঞাপন-


তিনি বলেন, এই মুহূর্তে আর্থিক বরাদ্দ না থাকার কারণে সাময়িকভাবে কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।

বিজ্ঞাপন-


অতিসত্ত্বর যাতে কাজ শুরু হয় সেজন্য ইতিমধ্যেই উদ্যোগ নিয়েছি। আশা করা হচ্ছে দু’একদিনের মধ্যে সমস্যা মিটবে এবং কাজ শুরু হবে।

বিজ্ঞাপন-


জানা গিয়েছে, গত ৫এপ্রিল গান্ধী বিশ্ববিদ্যালয়ের ‘অ্যাকাডেমিক বিল্ডিং’ নির্মাণকারী ঠিকাদার সংস্থার কাছে কাজ স্থগিদ রাখার জন্য সরকারি নির্দেশ আসে।

বিজ্ঞাপন-


ঠিকাদার সংস্থার প্রজেক্ট ম্যানেজার আশিস বোস এদিন সাংবাদিকদের বলেন, পিডব্লুডি থেকে চিঠি দিয়ে জানানো হয়েছে, যতদিন না ফিনান্সিয়াল অ্যাপ্রুভাল কনফিডেন্ট অথরিটি থেকে না পাওয়া যাচ্ছে ততদিন কাজ বন্ধ রাখতে হবে।

বিজ্ঞাপন-


এইমুহূর্তে প্রায় ৭হাজার ব্যাগ সিমেন্ট ও ১০০টন স্টিল পড়ে রয়েছে। ওই মেটিরিয়াল যাতে নষ্ট না হয় সেজন্য নিজেদের স্বার্থে কিছুটা কাজ করার ইচ্ছে রয়েছে।

বিজ্ঞাপন-


ঠিকাদার সংস্থা সূত্রে জানা গিয়েছে, এখন পর্যন্ত তারা ২০কোটি টাকার কাজ করেছে। এরমধ্যে তারা সরকারের কাছ থেকে ৮কোটি টাকা পেয়েছে। প্রকল্পে প্রায় ২৫০জন কাজ করছেন। প্রসঙ্গত, মহিষাদলের কাপাসএড়িয়া সংলগ্ন বামুনিয়া মৌজায় ২০একর জমির উপর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস তৈরির কাজ চলছে। 

প্রাচীরের কাজ ইতিম঩ধ্যেই শেষ হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ৮তলা একাডেমিক বিল্ডিংয়ের ফাউন্ডেশন বা ভিত্তি তৈরির কাজই হঠাৎ বন্ধ করা নির্দেশ এসেছে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, একাডেমিক বিল্ডিং ও ক্যাম্পাস তৈরির জন্য দু’বছর আগে প্রথম দফায় ১০৭কোটি টাকা বরাদ্দ হয়। আরও ৫৬কোটি টাকা বরাদ্দ হওয়ার কথাবার্তা চলছে।

 প্রথম দফার টাকার অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাপ্রুভাল বা প্রশাসনিক অনুমোদন অনেক আগে মিললেও ধাপে ধাপে সেই অর্থের ফিনান্সিয়াল অ্যাপ্রুভাল মিলছে। বর্তমানে মহিষাদল রাজ কলেজে কোনও রকমে বিশ্ববিদ্যায়ের ক্লাস চলছে। 

স্থায়ী ক্যাম্পাস চালু না হওয়ায় বাড়তি ছাত্র ভর্তি বা নতুন কোর্স চালুর ক্ষেত্রেও কর্তৃপক্ষ সমস্যায় পড়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চাইছেন, প্রথমে তিন তলা পর্যন্ত বিল্ডিংয়ের কাজ শেষ করে দ্রুত সেখানে অস্থায়ী ক্যাম্পাস সরিয়ে নিয়ে যেতে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুব্রতকুমার দে’কে ফোন করা হলেও কাজ বন্ধের বিষয়ে তিনি কোনও উত্তর দিতে চাননি। কটাক্ষ করেছেন ভারতীয় জনতা পার্টি জেলা সভাপতি তপন ব্যানার্জি তিনি বলেন বর্তমান রাজ্য সরকার খেলামেলা ছাড়া কিছুই জানেনা। 

কর্মসংস্থানের কোন পদক্ষেপ না নিয়েই বেকার যুবকদের বিপথে পরিচালিত করার জন্য দুয়ারে মদ প্রকল্পের এনেছেন। মহিষাদলে বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ টাকা কেন্দ্র সরকারের । তার বেশিরভাগ টাকায় দিয়ে দিয়েছেন ,তার বেশিরভাগ টাকা কাটমানি তেই চলে যাচ্ছে।

No comments