Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রধানের বিরুদ্ধে খাস জমি ভরাটের অভিযোগ

প্রধানের বিরুদ্ধে খাস জমি ভরাটের অভিযোগহলদিয়া খাস জমি ভরাট করে প্রমোটারি ব্যবসার অভিযোগ উঠেছে খোদ গ্রাম পঞ্চায়েত প্রধান এবং তাঁর দাদার বিরুদ্ধে সুতাহাটা ব্লকের গুয়াবেড়া গ্রাম পঞ্চায়েতের ঘটনা ঘিরে চাঞ্চলা ছড়িয়েছে। জানা গিয়…

 





প্রধানের বিরুদ্ধে খাস জমি ভরাটের অভিযোগ

হলদিয়া খাস জমি ভরাট করে প্রমোটারি ব্যবসার অভিযোগ উঠেছে খোদ গ্রাম পঞ্চায়েত প্রধান এবং তাঁর দাদার বিরুদ্ধে সুতাহাটা ব্লকের গুয়াবেড়া গ্রাম পঞ্চায়েতের ঘটনা ঘিরে চাঞ্চলা ছড়িয়েছে। জানা গিয়েছে, গুয়াবেড়া গ্রাম পঞ্চায়েতের কৃষ্ণনগর মৌজায় ৮ -১০ বিঘা জমি রয়েছে। ওই দাগের বেশির ভাগ খাস জমি। 

অভিযোগ, দাদা শেখ সাইফুদ্দিনকে সামনে রেখে প্রধান সাবিরউদ্দিন দিন পনেরো আগে মাটি ভরাটের কাজ শুরু করেছেন। সুতাহাটা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ তুষারকান্তি মাইতি ঘটনার তীব্র বিরোধিতা করে বলেন, “খাস জমি গায়ের জোরে ভরাট করছেন সাবিরউদ্দন। প্রধান হয়ে বেআইনি কাজ করছেন। বিষয়টি প্রশাসনকে জানিয়েছি।" ওই গ্রাম পঞ্চায়েতের সদস্য, তথ্য গুয়াবেড়া অঞ্চল তৃণমূল কংগ্রেস সভাপতি মিন্টু সামন্ত বলেন, “গ্রাম পঞ্চায়েতে কোনও আলোচনা না করে বেআইনিভাবে প্রধান তাঁর দাদাকে সঙ্গে নিয়ে কৃষ্ণনগর মৌজায় ৫০ নম্বর দাগের খাস জমি ভরাট করেছেন। দশ-বারোটি জেসিবি মেসিন লাগিয়ে ভরাট করা হয়েছে। প্রতি ডেসিমল কুড়ি হাজার টাকায় বিক্রির ছক কষা হয়েছিল বলে শুনেছি। কিন্তু পরিস্থিতি উল্টো বুঝে কঠিন বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের বিষয়টি সাজিয়েছেন প্রধান। সেজন্য গ্রাম পঞ্চায়েতে কোনো সরকারি প্রকল্পের বিষয়টি উনি দেখাতে পারবেন না। কোথা থেকে টাকা আসবে তাও বলতে পারবেন না।" সিপিএমের সুতাহাটা এরিয়া কমিটির সদস্য শেখ আকতার হোসেন এই বেআইনি কাজে জুলুমবাজির অভিযোগ তুলেছেন প্রধানের বিরুদ্ধে তিনি বলেন, “প্রধানের দাদা জমি মাফিয়া। প্রধান তাঁর পৃষ্ঠপোষক টাকার জোরে যথেচ্ছাচার করছেন । জমি বিক্রি, প্রমোটারি করছেন বিষয়টি বিডিওকে জানানো হবে।" যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন প্রধান। বিষয়টি নিয়ে গ্রাম পঞ্চায়েত প্রধান সাবিরউদ্দিন বলেন, “যে অভিযোগ করা হয়েছে তা ভিত্তিহীন। ব্যাক্তিগত আক্রোশ থেকে এটা করা হয়েছে ওখানে সরকারি প্রকল্পের কাজ করব বলে প্রশাসনকে প্রস্তাব পাঠিয়েছি।" সুতাহাটার বিএলআরও সুপ্রভাত দাস স্পষ্ট জানান, “খোঁজ নিয়ে দেখেছি, গুয়াবেড়া গ্রামপঞ্চায়েতের কৃষ্ণনগর মৌজায় ৫০ নম্বর দাগে বেআইনিভাবে মাটি ভরাট করা হয়েছে কিনা সুনির্দিষ্ট অভিযোগ পেলে প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করা হবে।"

No comments