Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া থেকে দার্জিলিং যাওয়ার সময় গাড়ি ছিনতাইকারী ৭ দিনের জেল হেফাজত

হলদিয়া থেকে দার্জিলিং যাওয়ার সময় গাড়ি ছিনতাইকারী ৭ দিনের জেল হেফাজত

 হলদিয়া বন্দর থেকে দার্জিলিং যাওয়ার পথে মাঝরাস্তায় উধাও হল ৮লক্ষ টাকার ইন্দোনেশিয়ান স্টিম কোল বোঝাই ট্রাক। ৩৪মেট্রিক টন কয়লা বোঝাই ট্রাক হলদিয়া বন্দর থেকে…

 


হলদিয়া থেকে দার্জিলিং যাওয়ার সময় গাড়ি ছিনতাইকারী ৭ দিনের জেল হেফাজত



 হলদিয়া বন্দর থেকে দার্জিলিং যাওয়ার পথে মাঝরাস্তায় উধাও হল ৮লক্ষ টাকার ইন্দোনেশিয়ান স্টিম কোল বোঝাই ট্রাক। ৩৪মেট্রিক টন কয়লা বোঝাই ট্রাক হলদিয়া বন্দর থেকে রওনা দেওয়ার এক মাস পরও দার্জিলিংয়ের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছয় বলে হলদিয়া থানায় অভিযোগ দায়ের করল ট্রান্সপোর্ট সংস্থা। পণ্য বোঝাই আস্ত একটি ট্রাক কোথায় গায়েব গিয়েছে তা নিয়ে রহস্য তৈরি হয়েছে। এদিকে, একই সময়ে বন্দর এলাকা থেকে কোকিংকোল বোঝাইয়ের সময় ডাম্পার গাড়ি ছিনতাইয়ের চেষ্টার আরও একটি অভিযোগ দায়ের হয়েছে হলদিয়া থানায়। শেষমেস পরিত্যক্ত জায়গায় ডাম্পারের হদিশ মিললেও গাড়ির লক্ষাধিক টাকা দামের চাকাগুলি খুলে নেওয়া হয়েছে। দুটি ঘটনাতে গাড়ির চালক ও একশ্রেণীর দালাল যুক্ত বলে অভিযোগ। হলদিয়া বন্দর এলাকা থেকে একের পর এক ট্রাক ছিনতাইয়ের ঘটনার পাশাপাশি শিল্প আবাসন এলাকায় দিনদুপুরে চুরি ছিনতাইয়ের ঘটনায় আতঙ্কে শিল্প সংস্থার আধিকারিক থেকে আবাসিক সকলেই।

পুলিস সূত্রে জানা গিয়েছে, গত ২০মার্চ শনিকৃপা লজিস্টিকস নামে কলকাতার খিদিরপুরের একটি ট্রান্সপোর্ট সংস্থা মঞ্জুর খান নামে এক ব্রোকারের কাছ থেকে ১৬চাকার একটি ট্রাক(ডব্লুবি ৫৯সি৪৯৭৮) ভাড়ায় নেয়। ওই গাড়ির মালিক মুর্শিদাবাদের সুতির বৈষ্ণবডাঙ্গা এলাকার জিল্লুর রহমান। গাড়িটি ২১মার্চ হলদিয়া বন্দরে ৩৪.২৪০টন ইন্দোনেশিয়ান কয়লা বোঝাই করে দার্জিলিংয়ের উদ্দেশে রওনা দেয়। ট্রান্সপোর্ট সংস্থা গত ১৮এপ্রিল রাতে হলদিয়া থানায় অভিযোগ করে, একমাস অপেক্ষা করার পরও পণ্য বোঝাই ট্রাকটি গন্তব্যে পৌঁছয়নি। কাউকেই ফোনে পাওয়া যাচ্ছে না। শনিকৃপা লজিস্টিকসের ম্যানেজার অশোককুমার মহাপাত্র এই অভিযোগ দায়ের করেছেন। পুলিস জানিয়েছে, ট্রাকের ব্রোকার মঞ্জুর খান এবং মালিক জিল্লুর রহমানের নামে এফআ‌ইআর দায়ের হয়েছে। এঘটনায় মোবাইল ট্র্যাকিং করে পুলিস ছিনতাই হওয়া ট্রাকের হদিশ করা চেষ্টা চালাচ্ছে। 

জানা গিয়েছে, হলদিয়া বন্দর থেকে কয়লা নিয়ে খড়্গপুরে রশ্মি মেটালিকসে যাতায়াতের পথে আরও একটি ডাম্পার ছিনতাইয়ের চেষ্টার অভিযোগ দায়ের হয়েছে। কলকাতার লু-সুন সরণির পিটিভিএম নামে একটি লজিস্টিকস সংস্থা ওই পণ্য পরিবহণের দায়িত্বে রয়েছে। সংস্থার সুপারভাইজার গৌতম হালদার অভিযোগ করেন, খড়্গপুরে কয়লা আনলোড করে ফিরে এসে রাতে তাঁদের ডাম্পার কয়লা বোঝাই করার জন্য বন্দরের জিরো গেটে লাইন দেয়। পরদিন সকালে যখন লোডিংয়ের জন্য ড্রাইভারদের ফোন করা হয় তখন মোবাইল বন্ধ দেখায়। প্রায় ২৪ঘণ্টা পর দেখা যায় একটি পরিত্যক্ত জায়গায় ডাম্পার পড়ে রয়েছে। তার নতুন চাকা ও চাবি নিয়ে ড্রাইভার বেপাত্তা। পর পর ট্রাক ছিনতাইয়ের ঘটনায় বন্দর এলাকায় আতঙ্ক তৈরি হয়েছে ট্রান্সপোর্টারদের মধ্যে। হলদিয়ার অতিরিক্ত পুলিস সুপার পার্থ ঘোষ বলেন, এই বিষয়টি নজরে আসেনি। কী ঘটনা ঘটেছে খোঁজ নিয়ে দেখছি। আজকের অভিযুক্তদের আদালতে নিয়ে এলে সাত দিনের জেল হেফাজত হয়।

No comments