Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিডিও'র অভিযোগ করলেন গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে

বিডিও'র অভিযোগ  করলেন গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে  গ্রামপঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে বেআইনি কাজের জোরাল অভিযোগ । তার ভিত্তিতে হাইকোর্টের নির্দেশে সেই প্রধানের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন বিডিও । ৬ এপ্রিল অভিযোগ…

 

বিডিও'র অভিযোগ  করলেন গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে

 গ্রামপঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে বেআইনি কাজের জোরাল অভিযোগ । তার ভিত্তিতে হাইকোর্টের নির্দেশে সেই প্রধানের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন বিডিও ।

 ৬ এপ্রিল অভিযোগ জমা পড়েছে । আজ ১৯ এপ্রিল তা প্রকাশ‍্যে এল ।বিডিওর অভিযোগের ভিত্তিতে জামিন অযোগ্য ধারায় মামলা শুরু করেছে নন্দ্রীগ্রাম পুলিশ । 

নন্দীগ্রাম ১ ব্লকের দাউদপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান সামসুল ইসলামের বিরুদ্ধে বেআইনি কাজের অভিযোগ তুলে প্রথম সরব হয়েছিলেন তারই গ্রামপঞ্চায়েতের তিন সদস‍্য । চলতি বছরের  জানুয়ারি মাসে এই প্রধানের বিরুদ্ধে তারা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ।

 অভিযোগ, এক সমবায় ব্যাংকে চাকরি করার পরেও প্রধানের পদ দখলে রেখেছেন পঞ্চায়েত প্রধান । সাবমার্সিবিল পাম না বসিয়ে শুধুমাত্র কাজ সমাপ্তির বোর্ড লাগানো হয়েছে । শুধু তাই নয়, এলাকার সরকারি গাছ কেটে সেই টাকাও আত্মসাত করেছেন বলে প্রধানের বিরুদ্ধে তিন সদস‍্য তীব্র সোচ্চার হয়েছেন ।  অভিযোগকারীদের কথায়, দলের উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়গুলি জানিয়েও ফল না হয় আইনের দ্বারস্থ হতে হয়েছে । সরকারি পদে থেকে সরকারি কাজে এহেন অনিয়মের মামলা গুরুত্ব পায় হাইকোর্টে । কলকাতা হাইকোর্ট জেলা প্রশাসনকে বিভাগীয় তদন্ত করার নির্দেশ দেয় । 


জেলা প্রশাসন হাইকোর্টের নির্দেশ নির্দেশ মেনে প্রধানকে নোটিশ দেয় । গ্রাম পঞ্চায়েত প্রধান লিখিতভাবে তার উত্তর দিলেও সন্তুষ্ট হতে পারেননি প্রশাসনিক কর্তাগন । ঘটনার প্রেক্ষিতে ব্লক প্রশাসনের তরফে তদন্ত চলতে থাকে । সেই তদন্ত রিপোর্ট হলদিয়া মহকুমাশাসকের কাছে জমা পড়ে । হলদিয়া মহকুমাশাসকের নির্দেশক্রমে ৬ এপ্রিল নন্দীগ্রাম থানায়  দাউদপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান সামসুল ইসলামের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন নন্দীগ্রাম ১ ব্লকের বিডিও সুমিতা  সেনগুপ্ত । বিডিওর অভিযোগের ভিত্তিতে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করে নন্দীগ্রাম থানা ।

জেলা পুলিশ সূত্রে খবর, মামলা শুরু হওয়ার পরই নোটিশ প্রদান করা হয়েছে দাউদপুর গ্রাম পঞ্চায়েতের প্রধানকে । হলদিয়া মহকুমাশাসক লক্ষ্মণ পেরুমল জানান,"প্রধানের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়টি বেশ স্পর্শকাতর । হাইকোর্টের নির্দেশ মেনে আমরা আইনি পদক্ষেপ করেছি । বাকি কাজ আইন মোতাবেক হবে ।"

No comments