Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আন্তর্জাতিক নারী দিবস পালন আয়োজনে কাজলা জনকল্যাণ সমিতি

আন্তর্জাতিক নারী দিবস পালন আয়োজনে কাজলা জনকল্যাণ সমিতি৮ই মার্চ বিশ্ব নারী দিবস উপলক্ষে সমিতির পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে সকল নারীদের সম্মাননা জানানো হয়।নারী তুমি মা…

 




আন্তর্জাতিক নারী দিবস পালন আয়োজনে কাজলা জনকল্যাণ সমিতি

৮ই মার্চ বিশ্ব নারী দিবস উপলক্ষে সমিতির পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে সকল নারীদের সম্মাননা জানানো হয়।

নারী তুমি মা  তুমি বোন তুমি তরুনি তুমি সহধর্মিনী তুমি সহযোদ্ধা তুমি বিজয়িনী তুমি গর্বিতা তুমিই নারী। সম্মাননা জানানোর জন্য আজ মহিলা সম্মেলন- 2022 অনুষ্ঠিত হয়। 

কেন্দ্রীয় অফিসে প্রথমে প্রায় ১০০০ মহিলাদের নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ আরম্ভ হয়।

দেশের সংসদীয় গণতন্ত্রে মহিলাদের সমান অধিকার দিলেও তা সর্বাত্বে গৃহীত হয় না- মহিলা আজও পরিবার থেকে সমাজে নানা ভাবে নিগৃহীত ও শোষণের স্বীকার - কর্মক্ষেত্রেও বৈষম্যের স্বীকার। করোনা মহামারী আজও বিদ্যমান এই মহামারী সারা বিশ্বজুড়েসময় মহিলাদের কষ্ট ও তাদের অবদান ছিল অনন্য।কাজলা জনকল্যাণ সমিতির প্রাঙ্গণে আজকের এই অনুষ্ঠানের সূচনা করা হয় প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে শুভ উদ্বোধন করেন ডক্টর সুজিত সিনহা অধ্যাপক ও সমাজ উন্নয়ন কারী, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাঁথি ৩ পঞ্চায়েত সমিতির সভানেত্রী মিতা সাহু, সম্মেলনের সভানেত্রী চৈতালি পড়িয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশপ্রাণ পঞ্চায়েত সমিতির  সহ-সভাপতি তরুণ কুমার জানা,  ডেভলপমেন্ট রিসার্চ এন্ড কমিউনিকেশন এন্ড সার্ভিস সেন্টারের প্রতিনিধি সুব্রত কুন্ডু,  সমিতির সভাপতি অসীম কুমার দাস, সমিতির সাধারণ সম্পাদক স্বপন পন্ডা তার স্বাগত ভাষণ এর মাধ্যমে সমাজে মহিলাদের অবস্থান ও ভালো সমাজ গঠনে মহিলাদের কি কি পদক্ষেপ নেওয়া উচিত তা তুলে ধরেন। মহিলাদের ভূমিকা শীর্ষক আলোচনায় অংশগ্রহণ করেন। সম্মেলনের প্রধান অতিথি  মিতা সাহু তার বক্তব্যে বলেন নিজেদের অধিকার কে নিজেদের ছিনিয়ে নিতে হবে এই শপথ আজকে নিতে হবে। দেশপ্রাণ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি তরুণ কুমার জানা তার বক্তব্যে বলেন সমাজের সকল স্তরের মানুষকেই মহিলাদের ক্ষমতায়ন সহ সমাজ উন্নয়নে অংশগ্রহণ সুনিশ্চিত করতে এগিয়ে আসতে হবে  ।দুই জায়গায় মহিলাদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।  দুই জায়গায় মহিলাগণ  আগামী দিনে ভালো সমাজ গড়ার শপথ নেন এবং সকল স্তরের মানুষকে তাদের সহযোগিতা করার আহ্বান জানান।

No comments