Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বসন্ত উৎসব উপলক্ষে জমজমাটি হরিনাম সংকীর্তন

বসন্ত উৎসব উপলক্ষে জমজমাটি হরিনাম সংকীর্তন
 বসন্ত উৎসব উপলক্ষে জমজমাটি হরিনাম সংকীর্তন অনুষ্ঠান। বসন্তের আগমনীতে সনাতনী হরিনাম সংকীর্তনে  মেতে উঠল পূর্ব মেদিনীপুর জেলার এগরা পাটনা গ্রাম। ২৪ প্রহর নামযজ্ঞ ও হরিনাম সংকীর্তন অনুষ্ঠান…

 



বসন্ত উৎসব উপলক্ষে জমজমাটি হরিনাম সংকীর্তন


 বসন্ত উৎসব উপলক্ষে জমজমাটি হরিনাম সংকীর্তন অনুষ্ঠান। বসন্তের আগমনীতে সনাতনী হরিনাম সংকীর্তনে  মেতে উঠল পূর্ব মেদিনীপুর জেলার এগরা পাটনা গ্রাম। ২৪ প্রহর নামযজ্ঞ ও হরিনাম সংকীর্তন অনুষ্ঠান দেখতে ভিড় জমায় বহু সাধারণ মানুষ। অনুষ্ঠানটি হয় এগরা পাটনা শীতলামাতা হুলি উন্নয়ন কমিটির উদ্যোগে। হরিনাম সংকীর্তন করে মঞ্চ মাতিয়ে দেন কীর্তনীয়ারা। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক ও শিক্ষাবিদ তরুণ কুমার মাইতি। বহু বছর ধরে এগরা পাটনা শীতলামাতা হুলি উন্নয়ন কমিটির উদ্যোগে এই বসন্ত উৎসব। সাধারণত হোলির বেশ কয়েকদিন পরে হয় এই বসন্ত উৎসব। তবে এ দিনের এই অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল হরিনাম সংকীর্তন। এই হরিনাম সংকীর্তন আট থেকে আশি সকলের মন জয় করে। এছাড়া অনুষ্ঠান উপলক্ষে এলাকার কৃতী ছাত্র ছাত্রী ও বিশিষ্ট ব্যক্তিদের সম্বর্ধনা দেওয়া হয়। সব মিলিয়ে জমে উঠেছিল এগরা পাটনায় বসন্তের অনুষ্ঠান। 


উৎসব কমিটির অন্যতম উদ্যোক্তা সুখেন্দু জানা বলেন, কিছুদিন আগেই দোলযাত্রা হলো। এবার কিছুদিন পর আমাদের বসন্ত উৎসব হচ্ছে। আমরা হরিনাম সংকীর্তনের মাধ্যমেই ভগবানের কাছে সবার মঙ্গল কামনায় ব্রতী হয়েছি। শুধু এই এলাকার নয় পাশের বেশ কয়েকটি  এলাকার কয়েক হাজার মানুষের অন্নভোগ বিতরণ করা হয়। তবে সামাজিক দায়বদ্ধতা থেকে এলাকার মানুষের পাশে দাঁড়াতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। 


"বাতাসে বহিছে প্রেম নয়নে লাগিল নেশা, কারা যে ডাকিল পিছে বসন্ত এসে গেছে।" পলাশ ফুলের রঙে, কোকিলের আওয়াজে দোলযাত্রার সাথে বসন্তের আগমন ঘটে গেছে। আর বসন্তের আগমনী কে বসন্ত উৎসবের মধ্যে দিয়ে উদযাপন করছে বাঙালি।

No comments