Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া মূর্তি স্থাপনের চাঞ্চল্যকর

হলদিয়া মূর্তি স্থাপনের চাঞ্চল্যকর
পূর্ব মেদিনীপুর জেলার শিল্পশহর হলদিয়া। হলদিয়া পৌরসভা এলাকায় বিভিন্ন রাস্তা এবং মোড়ের নাম স্বাধীনতা সংগ্রামীদের নামে উৎসর্গিত করছেন বর্তমান পৌরসভার চেয়ারম্যান সুধাংশু মন্ডল। সেই সিদ্ধান্ত অনু…

 





হলদিয়া মূর্তি স্থাপনের চাঞ্চল্যকর


পূর্ব মেদিনীপুর জেলার শিল্পশহর হলদিয়া। হলদিয়া পৌরসভা এলাকায় বিভিন্ন রাস্তা এবং মোড়ের নাম স্বাধীনতা সংগ্রামীদের নামে উৎসর্গিত করছেন বর্তমান পৌরসভার চেয়ারম্যান সুধাংশু মন্ডল। সেই সিদ্ধান্ত অনুযায়ী সারা হলদিয়া জুড়ে বিভিন্ন মনীষীদের নামে রাস্তার নামকরণ করার উদ্যোগ বর্তমান পৌরবোর্ড নিয়েছেন। হলদিয়া পৌরসভা ১৯ নম্বর ওয়ার্ডে কদম তলায় একটি মূর্তি বসানো হচ্ছে এই মূর্তিটি  কার ?সেই নিয়ে এলাকার মানুষের মধ্যে জিজ্ঞাসাবাদ চলছে।

কথায় বলে 

লোকারণ্য মহা ধুমধাম, ভক্তেরা লুটায়ে করিছে প্রনাম।  পথ বলে আমি দেব, মূর্তি বলে আমি দেব ,হাসে অন্তর্যামী.....

হলদিয়া পৌর এলাকায় নেতাজি সুভাষচন্দ্র বসু, মহাত্মা গান্ধী, মাতঙ্গিনী হাজরা, সুকান্ত ভট্টাচার্য, সহ বিভিন্ন মনীষীদের মূর্তি স্থাপন করেছেন। এবারে হলদিয়া কদমতলা মূর্তি স্থাপন করা হচ্ছে পূর্ব মেদিনীপুর জেলার স্বাধীনতা সংগ্রামী ভগিনী বাহিনীর অন্যতম নেত্রী কুমুদিনী ডাকুয়া মূর্তি। পৌরসভার চেয়ারম্যান সুধাংশু মন্ডল বলেন পূর্ব মেদিনীপুর জেলার ঐতিহাসিক স্বাধীনতা আন্দোলনের পটভূমি আমাদের জেলায় বহু মনিঋষি রয়েছেন। তারমধ্যে অন্যতম মহিলা বাহিনী তৈরি করেছিলেন সতীশচন্দ্র সামন্ত, সুশীল ধাড়া, তাদের সাথে স্বাধীনতা আন্দোলনের মহিলাদের আন্দোলনে শামিল করেছিলেন কুমুদিনী ডাকুয়া। তার নামে ইতিমধ্যে জেলায় মহিষাদল এলাকায় হলদিয়া উন্নয়ন পর্ষদ এর উদ্যোগে তৈরি হয়েছে মুক্ত মঞ্চ। তার নামে কদমতলা কুমুদিনী ডাকুয়ানগর। ঐ এলাকাটি উৎসর্গ করা হচ্ছে তার মূর্তি বসানো মধ্য দিয়ে। খুব শীঘ্রই এই মূর্তি উন্মোচিত হবে। জানালেন হলদিয়া পৌরসভার চেয়ারম্যান সুধাংশু মন্ডল।

No comments