Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পৌর নির্বাচনকে সামনে রেখে নজিরবিহীন বাজেট হলদিয়া পৌরসভার

পৌর নির্বাচনকে সামনে রেখে নজিরবিহীন বাজেট হলদিয়া পৌরসভার‌ পূর্ব মেদিনীপুর জেলার শিল্পশহর হলদিয়া পৌরসভার  বর্তমান চেয়ারম্যানের দ্বিতীয় বোর্ড শেষ  ২০২২-২৩ অর্থবর্ষে বাজেট পাশ হল।  বাজেট অধিবেশনে বাজেট পেশ করলেন হলদিয়া পৌরসভার চ…

 


পৌর নির্বাচনকে সামনে রেখে নজিরবিহীন বাজেট হলদিয়া পৌরসভার‌ 

পূর্ব মেদিনীপুর জেলার শিল্পশহর হলদিয়া পৌরসভার  বর্তমান চেয়ারম্যানের দ্বিতীয় বোর্ড শেষ  ২০২২-২৩ অর্থবর্ষে বাজেট পাশ হল।  বাজেট অধিবেশনে বাজেট পেশ করলেন হলদিয়া পৌরসভার চেয়ারম্যান সুধাংশু শেখর মন্ডল। এই বোর্ডের শেষ বাজেট অধিবেশন । মোট কাউন্সিলরদের মধ্যে চারজন কাউন্সিলর অনুপস্থিত থাকায় বাজেট পেশ করলেন  চেয়ারম্যান।  নির্বাচনকে সামনে রেখেই এবারে পৌর এলাকার নাগরিকদের জন্য কি কি উন্নয়ন হতে চলেছে ? এবারে হলদিয়া পৌরসভার বাজেটে আইয়ের প্রস্তাব রাখা হয়েছে ২১৩ কোটি ৩ লক্ষ ৭৩ হাজার টাকা । গত বছরের তুলনায় এ বছর বাজেটের সামান্য হলেও বেশি রয়েছে । নিজস্ব আয়ের প্রস্তাব রাখা হয়েছে প্রায় ৮৪ কোটি ৫৯ লক্ষ ৭৩ হাজার টাকা, মূলধনী খাতে আয় প্রস্তাব রাখা হয়েছে ৯৯ কোটি ১৪ লক্ষ টাকা। 

এবারের বাজেটে  জল আলো রাস্তাঘাট ছাড়াও হলদিয়া সিটি সেন্টার এবং ক্ষুদিরাম স্কয়ারে ওয়াচ টাওয়ার এর বাহিরে নতুনত্ব এবারের বাজেটে রয়েছে । বিশেষত জল সরবরাহ তে মোট বাজেটের ১৭% বরাদ্দ করা হয়েছে । এছাড়া রয়েছে রাস্তাঘাট উন্নয়ন অডিটোরিয়াম স্বাস্থ্য ও নিকাশি ব্যবস্থা শিক্ষা সৌন্দর্যায়ন সংস্কৃতিক উন্নয়ন ক্লাব ও পাঠাগার এর উন্নয়নের বরাদ্দ রয়েছে ।হলদিয়া পৌর এলাকায় খেলাধুলার মানোন্নয়নের জন্য ৫ কোটি টাকা বরাদ্দ রয়েছে একটি স্টেডিয়াম ।

 শিল্প এলাকা সংস্কৃতি ভাবাপন্ন মানুষ রয়েছেন । শিল্পের সথে সাথেই সংস্কৃত চর্চা গড়ে তোলার জন্য  পৌরবোর্ড সিদ্ধান্ত নিয়েছেন। এলাকার মানুষের জন্য নাটক, কবিতা, পুতুল নাচ , প্রভৃতি শিক্ষার জন্য সাংস্কৃতিক মঞ্চ গড়ে তোলা।  হলদিয়া পৌরসভা শহরকেন্দ্রিক হলেও এখনো অনেকগুলি ওয়ার্ড রয়েছে গ্রামীনের মত ।  সেগুলো উন্নয়নের ধারা বজায় রাখতে বরাদ্দ হয়েছে অর্থ। এছাড়া হলদিয়া টাউনশিপ একটি আধুনিক বাস স্ট্যান্ড তৈরি করা হবে যার জন্য অর্থ বরাদ্দ হয়েছে ১০ কোটি টাকা।

No comments