Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দিঘায় জগন্নাথ মন্দির দ্রুত কাজ শেষ করতে বললেন -মুখ্যমন্ত্রী, আমি পুজো দিতে যাব’, বললেন মমতা

‘দিঘায় জগন্নাথ মন্দির দ্রুত কাজ শেষ করতে বললেন -মুখ্যমন্ত্রী, আমি পুজো দিতে যাব’, বললেন মমতা
আগেই দিঘায় মন্দির তৈরির জন্য ১২৮ কোটি টাকা বরাদ্দ করেছিলেন মুখ্যমন্তমমতা
 ধর্মীয় পর্যটন অর্থাৎ ধর্মস্থানগুলিকে কেন্দ্র করে পর্যটন শিল্প গ…

 


 ‘দিঘায় জগন্নাথ মন্দির দ্রুত কাজ শেষ করতে বললেন -মুখ্যমন্ত্রী, আমি পুজো দিতে যাব’, বললেন মমতা


আগেই দিঘায় মন্দির তৈরির জন্য ১২৮ কোটি টাকা বরাদ্দ করেছিলেন মুখ্যমন্তমমতা


 ধর্মীয় পর্যটন অর্থাৎ ধর্মস্থানগুলিকে কেন্দ্র করে পর্যটন শিল্প গড়ে তোলা। এদিকেই আপাতত জোর দিচ্ছে রাজ্য সরকার। আগেই দিঘার মতো জনপ্রিয় পর্যটনস্থলকে এভাবে ধর্মীয় স্থান হিসেবে গড়ে তোলার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার তিনি জানালেন, দ্রুত দিঘায় (Digha) জগন্নাথ মন্দির তৈরি হোক, তারপর তিনিই প্রথম পুজো দিতে যাবেন। বৃহস্পতিবার নেতাজি ইনডোরে প্রশাসনিক বৈঠকে এ নিয়ে প্রবল আগ্রহ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী। সংশ্লিষ্ট আধিকারিকদের নির্দেশ দিলেন, ”দ্রুত মন্দির তৈরির কাজ শেষ করুন।”


মন্দির-মসজিদ-গির্জা, বাংলায় সবরকমের ধর্মীয় স্থান রয়েছে। এবার সেসব নিয়ে আলাদা করে টুরিজম সার্কিট (Tourism Circuit) গড়ে তোলার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। আর তার জন্য তিনি দিঘাকে বেছে নিয়েছে। সেখানে ধর্মীয় পর্যটনকেন্দ্র হিসেবে তুলে ধরা৷ বছর দুই আগে দিঘার কনভেনশন সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানেই একথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী৷ তারপর তিনি সেই প্রকল্পে ১২৮ কোটি টাকা বরাদ্দ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশ পাওয়ার পরই জমি দেখে কাজ শুরু হয়।

বৃহস্পতিবার ফের সেই কথা মনে করালেন মুখ্যমন্ত্রী। পর্যটন শিল্পের অগ্রগতির খোঁজখবর নিতে গিয়ে তিনি জানতে চান, দিঘায় পরিকল্পিত জগন্নাথ মন্দিরের কাজ কতদূর এগোল? তাঁকে জানানো হয়, যে কাজ চলছে। অবিকল পুরীর জগন্নাথ মন্দিরের আদলেই তা গড়ে তোলা হচ্ছে। এরপরই তিনি বলেন, ”তাড়াতাড়ি মন্দির তৈরি করে ফেলুন। হলেই আমি পুজো দিতে যাব।” এতে আরও উৎসাহী হন জেলার সংশ্লিষ্ট আধিকারিকরা। মমতাকে কথা দেন যে তাঁর ইচ্ছা পূরণের জন্য তাড়াতাড়ি তৈরি হয়ে যাবে।  হিন্দুত্ব ইস্যুতে মমতাকে আক্রমণ করা বিজেপির কৌশল। তা নিয়ে বিজেপিকে জবাব দেওয়ার জন্য অনেক পদক্ষেপই নিয়েছেন মুখ্যমন্ত্রী।  তার অংশ হিসেবে তিনি মন্দিরগুলি সংস্কার, ধর্মীয় পর্যটন সার্কিট গড়ে তোলা- সহ একাধিক কাজে হাত দিয়েছেন। দিঘায় জগন্নাথ মন্দির গড়ে তোলাও তারই একটা অংশ। আর সেই কাজ ত্বরান্বিত করতে মুখ্যমন্ত্রী আরও একবার নির্দেশ দিলেন। 

No comments