Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সুন্দর মানুষ গড়ার লক্ষ্যে অনুপ্রেরণা লয়ে বিবেকানন্দ পুস্তক প্রদান করেন শিক্ষিকা দুর্গারানী দে

সুন্দর মানুষ গড়ার লক্ষ্যে অনুপ্রেরণা লয়ে বিবেকানন্দ পুস্তক প্রদান করেন শিক্ষিকা দুর্গারানী  দে 
পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষারত্ন এবং মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক ভারত সরকার কর্তৃক সম্মানিত শিক্ষিকা শ্রীমতি দুর্গারানী  দে আজ সুন্দর মা…

 


সুন্দর মানুষ গড়ার লক্ষ্যে অনুপ্রেরণা লয়ে বিবেকানন্দ পুস্তক প্রদান করেন শিক্ষিকা দুর্গারানী  দে 


পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষারত্ন এবং মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক ভারত সরকার কর্তৃক সম্মানিত শিক্ষিকা শ্রীমতি দুর্গারানী  দে আজ সুন্দর মানুষ গড়ার লক্ষ্যে অনুপ্রেরণা লয়ে বিবেকানন্দ পুস্তক প্রদান করতে গেলেন একটি শিক্ষা প্রতিষ্ঠান বিশ্ব বৈদিক যোগআশ্রম এ।

বিদ্যালয়ের আবাসিক শিক্ষক এবং ছাত্র দের হাতে আজ তিনি বাইশটি বিবেকানন্দ পুস্তক উপহার হিসেবে অর্পণ করেন।

এই লক্ষ্যে শিক্ষিকা তার কর্মজীবনের সুদীর্ঘ প্রায় কুড়ি বছর ধরে নিজ বিদ্যালয় ছাড়াও বিভিন্ন বিদ্যালয়ে এবং কমিউনিটি ও সমাজের ছাত্রছাত্রীদের মধ্যে বিবেকানন্দ পুস্তক  প্রদান করেছেন। এই উদ্দেশ্যে গতকাল তিনি একটি বিদ্যালয়ে কিছু বিবেকানন্দ পুস্তক অর্পণ করেছেন।

উল্লেখ্য শিক্ষিকা তাঁর সুদীর্ঘ কর্ম জীবনী ছাত্র-ছাত্রীদের সার্বিক বিকাশ, নান্দনিক বিদ্যালয়, ছাত্র-ছাত্রী, এলাকার এবং সমাজের সুস্বাস্থ্য, পাঠের মানোন্নয়ন   এবং সকলের স্থায়ী সাক্ষরতার লক্ষ্যে আজীবন সুকঠিন ব্রতের মধ্যে নিজেকে উৎসর্গ করেছেন।।

এই উপলক্ষে তিনি সমাজ এবং এলাকা ও নিজে বিদ্যালয় ছাড়াও বিভিন্ন বিদ্যালয় বিভিন্ন কর্মসূচি উদযাপন করেছেন নিজের শিক্ষকতা ব্রত হতে।।

শিক্ষকতা তাঁর কাছে মানব সেবা এবং পূজা।

এইভাবে তিনি শিক্ষকতা জীবন এ নিজেকে উৎসর্গ করে প্রথাগত শিক্ষিকা হিসাবে নিয়ম অনুযায়ী সদ্য অবসর গ্রহণ করেও নিজ বিদ্যালয়এ ছাত্র-ছাত্রীদের মানোন্নয়ন এবং আনন্দ পাঠের জন্য পূর্বের ন্যায় নিয়মিতভাবে ছাত্র ছাত্রীদের সঙ্গে নিবিড়ভাবে যুক্ত আছেন এবং বিদ্যালয়ে গিয়ে তাদের পাঠ পরিচালনা করছেন।।

অন্যান্য কিছু বিদ্যালয়ের ন্যায় বিশ্ব বৈদিক যোগাশ্রম তিনি শিক্ষার মান উন্নয়নের জন্য বিশেষ বিজ্ঞান মেধা পরীক্ষা এবং সাক্ষরতার পরীক্ষা নিয়ে ছিলেন।

সেই কর্মসূচীর অংগ হিসাবে আজ শিক্ষিকা সুন্দর মানুষ গড়ার লক্ষ্যে অংশগ্রহণকারী সকল ছাত্রদের জন্য বিবেকানন্দ পুস্তক অর্পণ করেন।

আশ্রম আবাসিক শিক্ষকমহাশয় গণ শিক্ষিকাকে আন্তরিক ধন্যবাদ জানান।

No comments