Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে হলদিয়া পৌরসভা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে হলদিয়া পৌরসভাঅমর একুশে ফেব্রুয়ারি ভাষা শহীদ দিবস ১৯৫২ সালে একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন শুরু হয়েছে সারা বিশ্বজুড়ে। ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/GO4LGUNfMisহলদ…

 


আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে হলদিয়া পৌরসভা

অমর একুশে ফেব্রুয়ারি ভাষা শহীদ দিবস ১৯৫২ সালে একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন শুরু হয়েছে সারা বিশ্বজুড়ে। 

ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/GO4LGUNfMis

হলদিয়া পৌরসভার উদ্যোগে প্রায়  লক্ষ টাকা ব্যয়ে বাংলাদেশের আদলে পৌরভবন সামনে রবীন্দ্র-নজরুল বিদ্যাসাগর মূর্তি তার পাশেই ভাষা  উদ্যানের দৃষ্টিনন্দন ভাষা শহীদদের উদ্দেশ্যে সারক উদ্যান। পৌরসভার বর্তমান ৫ ম বোর্ডের উদ্যোগেই ভাষা শহীদ দিবস একুশে ফেব্রুয়ারি ২০২২ সোমবার মর্যাদায় সহ কারে উদযাপন করা হবে। হলদিয়া পৌরসভার পৌরপিতা সুধাংশু শেখর মন্ডল ভাষা শহীদ দিবস উদযাপনে হলদিয়া সাংবাদিকদের সহযোগিতা একান্ত কামনা করেন। তিনি সুন্দর অনুষ্ঠান করার ইচ্ছা প্রকাশ করেন সেই মতই হলদিয়া পৌরসভা এবং সাংবাদিকদের উপস্থিতিতে মাতৃভাষা দিবস পালনের উপযোগী একটি রূপরেখা তৈরি হয়েছে। সেই সঙ্গে সমগ্র অনুষ্ঠান যথাযথ মর্যাদা সম্পন্ন করার জন্য একটি কমিটি তৈরি হয়েছে সর্বসম্মতিক্রমে। সেই কমিটির সদস্যদের নিয়ে এবারের একুশে ফেব্রুয়ারি ভাষা শহীদ দিবস উদযাপন করা হবে। সকালে প্রভাতফেরী থেকে শুরু করে অমর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে নৃত্যানুষ্ঠান এবং বিশিষ্ট অতিথিদের উপস্থিতিতে আলোচনা সভা। আলোচনা করবেন ডঃ বিশ্বজিৎ মাইতি,ডঃ আশিস দে, কমল কুমার কুন্ডু, এবং বিকাল ২ টায় কবি সাহিত্যিক সম্মেলন। ভাষা উদ্যানে চিত্রশিল্পীদের কর্মশালা। বিকাল পাঁচটায় মহিষাদল পদাতিক নাট্য গোষ্ঠীর  নাটক, এবং সন্ধ্যা ছটা থেকে আমন্ত্রিত শিল্পীদের সংগীত এবং নিত্যানুষ্ঠান। সমগ্র অনুষ্ঠানটি কে সাফল্যমন্ডিত করে তোলার জন্য আহ্বান জানিয়েছেন কার্যনির্বাহী আধিকারিক হলদিয়া পৌরসভা রবীন্দ্রনাথ জানা ,হলদিয়া পৌরসভার চেয়ারম্যান সুধাংশু শেখর মন্ডল এবং ভাষা শহীদ দিবস উদযাপন কমিটি। জানিয়েছেন কমিটির সম্পাদিকা তথা হলদিয়া পৌরসভার পৌর পরিষদ শিক্ষা দপ্তর জয়ন্তি রায় দণ্ড পাঠ।

No comments