Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আজ থেকে ফের খুলল স্কুল,কলেজের দরজা

আজ থেকে ফের খুলল স্কুল,কলেজের দরজা
নতুন বছরের শুরুতেই করোনা সংক্রমণ কমাতে ৩ ফেব্রুয়ারি থেকে রাজ‍্য জুড়ে নতুন করে কোভিড বিধি নিষেধ লাগু হওয়ায় স্কুল,কলেজ বন্ধ করেছিল রাজ‍্য সরকার।কিন্তু বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই গত ৩১…

 



আজ থেকে ফের খুলল স্কুল,কলেজের দরজা


নতুন বছরের শুরুতেই করোনা সংক্রমণ কমাতে ৩ ফেব্রুয়ারি থেকে রাজ‍্য জুড়ে নতুন করে কোভিড বিধি নিষেধ লাগু হওয়ায় স্কুল,কলেজ বন্ধ করেছিল রাজ‍্য সরকার।কিন্তু বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই গত ৩১ জানুয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের ঘোষনা অনুযায়ী সরস্বতী পুজোর আগেই আজ ৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে স্কুল,কলেজের দরজা খুলে দেওয়া হল।আপাতত অষ্ঠম থেকে দ্বাদশ শ্রেণীর পঠন পাঠন হবে।এবং পঞ্চম থেকে সপ্তম শ্রেণীর পাড়ায় পাড়ায় শিক্ষা ব‍্যবস্থা শুরু হবে সরস্বতী পুজোর পর থেকে।


উল্লেখ্য,২০২০ সালে গোটা দেশে আছড়ে পড়েছিল করোনার প্রথম ঢেউ। আর তারপরই ওই বছর মার্চ মাস থেকে বন্ধ করে দেওয়া হয়েছিল স্কুল ও কলেজগুলি।


এরপর পরিস্থিতি একটু ভালো হওয়ায় ২০২১ সালের ফেব্রুয়ারিতে নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল চালু করা হয়েছিল।

কিন্তু,রাজ্যে বিধানসভা নির্বাচন এবং তারপর আবার করোনার দ্বিতীয় ঢেউ রাজ্যে আছড়ে পড়ার পর ফের বন্ধ করে দেওয়া হয় স্কুলের দরজা।এরপর গত বছর ১৬ নভেম্বর থেকে আবার স্কুল চালু করা হয়েছিল। তবে তখন নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত চালু হয়েছিল স্কুল।ফের বছরের শেষের দিকে আবার করোনার সংক্রমণ বাড়তে শুরু করে।তৃতীয় ঢেউয়ের আশঙ্কা থাকার ফলে ফের স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সরকার। তবে সংক্রমণ একটু কমার পরও সরকারকে স্কুল খোলার অনুমতি দিতে না দেখে সরব হয় বিরোধীরা। এমনকী, রাস্তায় নামে বিভিন্ন ছাত্র সংগঠনও। স্কুল খোলার দাবিতে বিভিন্ন জায়গায় চলে অবরোধ, আবার কখনও স্মারকলিপি তো কখনও শিক্ষা দফতরের সামনে ধর্না চলেছিল। তারপর পরিস্থিতি খতিয়ে দেখে আজ থেকে ফের স্কুল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।এর ফলে খুশি শিক্ষক শিক্ষিকা থেকে ছাত্রছাত্রীরা।

এদিন এরাজ‍্যের বলে বিভিন্ন জেলার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন জায়গায় স্কুল,কলেজে যায় ছাত্রছাত্রীরা।

কোভিড স্বাস্থ্য বিধি মেনে চলে ক্লাস।একদিন পর সরস্বতী পুজো থাকায় বিভিন্ন স্কুল,কলেজে পুজোর আগাম প্রস্তুতি শুরু হয়েছে।পুজোর বাজার, ঠাকুর আনা থেকে স্কুল বিল্ডিং সাজিয়ে,ক‍্যাম্পাসে আল্পনা আঁকতে শুরু করেছে ছাত্রীরা।

হলদিয়ার চকদ্বীপা হাইস্কুল,বাজিতপুর সারদামণি বালিকা বিদ‍্যালয়ের ছাত্রীরা স্কুলে এসে প্রথম দিনেই রঙ,তুলি ধরে আঁকতে শুরু করে।

দু'বছর পর স্কুলের মুখ দেখে বেজায় খুশি অষ্টম ও নবম শ্রেণীর ছাত্রছাত্রীরা।

হলদিয়ার রামপুর বিবেকানন্দ মিশন মহাবিদ্যালয়ে অফলাইন পঠন-পাঠন শুরু হয়।

কলেজের ঢোকার মুখে ছাত্রছাত্রীদের হাতে স‍্যানিটাইজার দিয়ে মাস্ক পরতে অনুরোধ করে এন,এস,এস ইউনিটের সদস‍্যরা।

No comments