Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জেলা জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত

জেলা জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত
 প্রদীপ কুমার মাইতি ঃ সরস্বতী পুজোর আগের দিন ভোররাত থেকেই পূর্ব মেদিনীপুর- সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা জুড়ে শুরু হয়েছে বৃষ্টি।  মনখারাপ পড়ুয়াদের। প্রতিমা আনয়ন থেকে পুজোর সমস্ত আয়োজন আজ করতে…



 জেলা জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত


 প্রদীপ কুমার মাইতি ঃ সরস্বতী পুজোর আগের দিন ভোররাত থেকেই পূর্ব মেদিনীপুর- সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা জুড়ে শুরু হয়েছে বৃষ্টি।  মনখারাপ পড়ুয়াদের। প্রতিমা আনয়ন থেকে পুজোর সমস্ত আয়োজন আজ করতে হতে পারে বৃষ্টিতে ভিজেই সেই আশংকা কার্যত থেকেই গিয়েছে। পাশাপাশি সরস্বতী পুজোর দিন যদি এমন আবহাওয়া হয় তবে পুজোর আনন্দটাই তো মাটি।অপরদিকে জমিয়ে বৃষ্টি শুরু হওয়ায় একদিকে যেমন জমিতে থাকা পাকা ফসলের ক্ষতির আশংকা দেখা দিয়েছে। তেমনি আমের মুকুলের ক্ষতির সম্ভবনা দেখা দেওয়ায়  মাথায় হাত চাষিদের।

একেই মাঘ মাস ঠান্ডা এখনও বিদেয় নেয়নি। তাই এই বৃষ্টিতে শীত জাকিয়ে বসেছে গোটা জেলা জুড়ে।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, গোটা পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত, সঙ্গে ঝড়ো হাওয়া এবং মেঘের গর্জন।

আবহাওয়া দপ্তরের দেওয়া পূর্বাভাস অনুযায়ী, এ দিন  সকাল থেকেই আকাশের মুখ ভার। গোটা পূর্ব মেদিনীপুর  জেলা জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত, সঙ্গে ঝোড়ো হাওয়া। আবহাওয়া দপ্তর এর তরফ থেকে আগেই পূর্বাভাস দেওয়া হয়েছিল সরস্বতী পুজোর দিন এবং তার আগের দিন রাজ্যের একাধিক জেলায় বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। আবারো শীতের আমেজ কে দূরে সরিয়ে বর্ষার অনুভূতি পেল গোটা পূর্ব মেদিনীপুর জেলায়। সকাল থেকেই পূর্ব মেদিনীপুর জেলার একাধিক জায়গায় কোথাও হালকা বৃষ্টিপাত আবার কোথাও মাঝারি বৃষ্টিপাত লক্ষ্য করা যায়। সঙ্গে দফায় দফায় হালকা এবং মাঝারি ঝড়ো হাওয়া বইছে। যেহেতু পূর্ব মেদিনীপুর জেলায় প্রচুর ধান, পান, আনাজ, সবজি, ফুল ও মাছ  চাষ হয়ে থাকে সেই কারণেই যদি একটানা বৃষ্টিপাত লেগেই থাকে তাহলে প্রচুর ফসল নষ্ট হয়ে যেতে পারে। তাই চিন্তিত রয়েছে  জেলার একাধিক সবজি চাষি। অন্যদিকে অফিস টাইমে বৃষ্টি হওয়ার কারণে অনেকটাই সমস্যায় পড়েছে সাধারণ মানুষ।

No comments