Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া IOCL এর দুর্ঘটনায় আহত শ্রমিকদের বর্তমান শারীরিক অবস্থার খোঁজ নিলেন- আজগর

হলদিয়া IOCL এর দুর্ঘটনায় আহত শ্রমিকদের বর্তমান শারীরিক অবস্থার খোঁজ নিলেন- আজগরকয়েকদিন আগের, হলদিয়া IOCL এর দুর্ঘটনায় আহত শ্রমিকদের বর্তমান শারীরিক অবস্থার খোঁজ নেওয়া এবং তাদের সঙ্গে সর্বদা পাশে থাকার অঙ্গীকার বন্ধ হওয়ার ম…

 



হলদিয়া IOCL এর দুর্ঘটনায় আহত শ্রমিকদের বর্তমান শারীরিক অবস্থার খোঁজ নিলেন- আজগর

কয়েকদিন আগের, হলদিয়া IOCL এর দুর্ঘটনায় আহত শ্রমিকদের বর্তমান শারীরিক অবস্থার খোঁজ নেওয়া এবং তাদের সঙ্গে সর্বদা পাশে থাকার অঙ্গীকার বন্ধ হওয়ার মুহূর্ত।



গত ২১ শে ডিসেম্বর শাটডাউনের কাজ চলাকালীন হলদিয়া আইওসি রিফাইনারিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে তিন


ঠিকাশ্রমিকের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় ৪৪ জন শ্রমিক জখম হয়েছেন। এঁদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ৩৮ জনকে জেলা প্রশাসনের সহায়তায় গ্রিন করিডর করে কলকাতার বিভিন্ন বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের আইওসি ও হলদিয়া বন্দরের সিপিটি হাসপাতালে চিকিৎসা চলছে।ফলে ২টো ৫০ মিনিট নাগাদ মোটর স্পিরিট ইউনিটে সত্যিকার আগুন লাগার খবর পাওয়ার পর প্ল্যান্টের কর্মী থেকে প্রশাসন সকলেই প্রথমে বিভ্রান্ত হন। প্রত্যক্ষদর্শী এক শ্রমিক বলেন, মোটর স্পিরিট ইউনিটের একটি যন্ত্রের মেরামতির কাজ চলার সময় দুর্ঘটনা ঘটে। ঝালাইয়ের কাজ চলার সময় আগুনের ফুলকি ছুটে যাওয়ায় দুর্ঘটনা ঘটে। তারপরই ন্যাপথার পাইপলাইনে আগুন লেগে গিয়ে ফেটে যায়। তার জেরে ঘটনাস্থলে ২৪-২৫ জন আগুনে ঝলসে যান। কলামের উপরে সিঁড়িতে অনেকে কাজ করছিলেন। ভয়ে হুড়োহুড়ি করে নামতে গিয়ে অনেকে পড়ে গিয়েও জখম হন।

No comments