Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া- বিধানসভা এলাকায় গ্রীন ভলেন্টিয়ার্স উদ্বোধন করলেন- আজগর

ভিডিও দেখতে ক্লিক করুন https://youtu.be/_DiLz-wX9iQহলদিয়া- বিধানসভা এলাকায় গ্রীন ভলেন্টিয়ার্স উদ্বোধন করলেন- আজগর

সারাদেশের সাথে রাজ্যে অতিমারী কোভিডের সংক্রমণ ছড়িয়ে পড়েছিল। ঠিক তেমনিভাবেই অমিক্রণ ছড়িয়ে পড়েছে আতঙ্কিত মানু…

 



ভিডিও দেখতে ক্লিক করুন https://youtu.be/_DiLz-wX9iQ

হলদিয়া- বিধানসভা এলাকায় গ্রীন ভলেন্টিয়ার্স উদ্বোধন করলেন- আজগর



সারাদেশের সাথে রাজ্যে অতিমারী কোভিডের সংক্রমণ ছড়িয়ে পড়েছিল। ঠিক তেমনিভাবেই অমিক্রণ ছড়িয়ে পড়েছে আতঙ্কিত মানুষ। রাজ্য সরকার আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন ভাবে কোভিড বিধি মেনে চলার জন্য উদ্যোগ নিয়েছেন। পূর্ব মেদিনীপুর জেলায় দিনের পর দিন বেড়েই চলেছে তার জন্যই হলদিয়া মানবিক মুখ হলদিয়া পৌরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলর উদ্যোগে  গ্রীন ভলেন্টিয়ার্স নামে প্রায় ৩০০ জন সদস্য নিয়ে তাদের পথ চলা শুরু হল। আজকের এই সভায় উপস্থিত ছিলেন হলদিয়া পৌরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলর গোপাল চন্দ্র দাস । হলদিয়া উন্নয়ন পর্ষদ ভাইস চেয়ারম্যান সাধন চন্দ্র জানা। তৃণমূল যুব কংগ্রেস সভাপতি সুশান্ত মালি। হলদিয়া উন্নয়ন ব্লক যুব সভাপতি যশোরাজ ব্রহ্মচারী, শিক্ষক সনাতন মান্না, এ ছাড়াও বিশিষ্ট ব্যক্তিবর্গ। আজকের এই সভায় উপস্থিত হওয়ার কথা ছিল পাঁশকুড়ার বিধায়ক বিপ্লব রায় চৌধুরী, তিনি বিশেষ কাজে আসতে না পারায় শুভেচ্ছা জানালেন সকল সদস্যদের । রাজ্যের সেচ দপ্তরের মন্ত্রী সৌমেন কুমার মহাপাত্র। গ্রীন ভলেন্টিয়ার্স কাজের উৎসাহিত করেন এবং তাদের শুভেচ্ছা জানান। প্রসঙ্গত আম্ফান ,ইয়াস, অতিবৃষ্টিতে যখন মানুষ নাজেহাল ঠিক সেই সময় পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে গঠন করেছিলেন ইয়াস ডিম তারা নেতৃত্ব দিয়েছিলেন হলদিয়া পৌরসভার চেয়ারম্যান কাউন্সিলর যুব নেতৃত্ব আজগর আলী মানুষ দিশেহারা রাজ্য সরকার বিভিন্ন দিক দিয়ে এনেছেন কোভিদ বিধি মেনে চলার জন্য রাস্তায় নামতে হয়েছে পুলিশকে ঠিক সেই সময় হলদিয়া ভলেন্টিয়ার দের নিয়ে গ্রিন কফির মুকাবিলা ভলেন্টিয়ার নিয়োগ করলেন এবং তাঁর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করলেন একটি হেল্প নাম্বার এর মধ্য দিয়ে। আজগর আলী বলেন,আজ থেকে "কোভিড গ্রিন ভলেন্টিয়ার্স"(হলদিয়া ডিজাস্টার টিম) তৈরি করা হল।

অতিমারি কোভিড ১৯(ওমিক্রণ) মোকাবিলায় মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় ও সাংসদ মাননীয় শ্রী অভিষেক বন্দ্যোপাধ্যায় এর অনুপ্রেরণায়,হলদিয়া বিধানসভা এলাকায়  ৩০০ সদস্য কে নিয়ে "কোভিড গ্রিন ভলেন্টিয়ার্স"(হলদিয়া ডিজাস্টার টিম) তৈরি করা হলো|। ০৬.০১.২০২১ এই মহতী কর্মকাণ্ডের শুভ সূচনা হয় বাবাজিবাসা,হলদিয়া, পূর্ব মেদিনীপুর সময়- সকাল ১০ টায়। এই ঘৃণ্য ভলেন্টিয়ার কুলির কাছ থেকে যে সুযোগগুলো পাওয়া যাবে কর্মসূচিসমূহ-

----------------------

১)ফ্রিতে এম্বুলেন্স পরিষেবা|

২)ফ্রী অক্সিজেন সিলিন্ডার পরিষেবা|

৩)স্যানিটাইজেশন করা|

৫) কোভিড রোগীর পরিবার পরিজনদের পাশে থাকা|

৬) কোভিড রোগীকে হাসপাতালে পৌঁছানো, হাসপাতাল থেকে বাড়িতে পৌঁছানো|

৭)কোভিড রোগীকে খাওয়ার পৌঁছানো

৮) কোভিড মৃত রোগীকে সৎকারের ব্যবস্থা করা|

৯)মাক্স প্রদান|

১০) সচেতনতা শিবির|

যোগাযোগ-9002621809 /9332897189 /8170054697 /9609294683 / 9832515677 /9733708626 / 9046308324 /7384784416 / 9609486209 /7699153061 / 7047174060 এই নাম্বার গুলো বাদ দিয়েও হেল্পলাইন নাম্বার 8001477223 ফোন করলেও সব রকমের সুযোগ-সুবিধা পাবেন। হলদিয়া উন্নয়ন পর্ষদ এর ভাইস চেয়ারম্যান সাধণ  চন্দ্র জানা ।জনগণ কোভিড ও কমিক কমিক বৃদ্ধি পাওয়ায়  মানুষ যখন এখন গৃহবন্দি হতে চলেছে। ঠিক সেই সময় হলদিয়ার পৌরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলর আজগর ভাই  দৃষ্টান্তমূলক নজির করল প্রায় ৩০০ জন কোভিড মোকাবেলার জন্য  গ্রীন ভলেন্টিয়ার এর মধ্য দিয়ে মানুষের পাশে দাঁড়ানো অ্যাম্বুলেন্স পরিষেবা থেকে শুরু করে সব রকমের মোকাবেলা করতে যদিও তা করবে সেই জন্য এই টিমের নেতৃত্বকে আমি ধন্যবাদ জানাই। শিক্ষক যশোরাজ ব্রহ্মচারী জানান  আমরা বিভিন্ন সময় বিভিন্নভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। এই মহামারী কাটিয়ে  তুলতে হবে। আজকের হলদিয়া বিধানসভা এলাকায় হলদিয়া পৌরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলর আজগর আলী (পল্টু ভাই)নেতৃত্বে তৈরি হলো গ্রীন ভলেন্টিয়ার্স। সকলেই সুবিধা পাবেন তার জন্য আমার তরফ থেকে পল্টু ভাইকে অসংখ্য ধন্যবাদ জানাই।

No comments