Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মাস্ক না থাকায় গ্রেপ্তার ৩০ জন

মাস্ক না থাকায় গ্রেপ্তার ৩০ জন
  ইংরেজি নতুন বছরের প্রথম দিন দীঘা জনারণ্যে পরিণত হল। সি-বিচ কালো মাথায় ঢেকে যায়। ওল্ড দীঘার শিবালয় রোড থেকে বাইপাস পর্যন্ত ১১৬বি জাতীয় সড়ক যানবাহনের ভিড়ে অবরুদ্ধ হয়ে যায়। হলিডে হোম ঘাট, ক্ষণিকা ঘাট,…

 


মাস্ক না থাকায় গ্রেপ্তার ৩০ জন


  ইংরেজি নতুন বছরের প্রথম দিন দীঘা জনারণ্যে পরিণত হল। সি-বিচ কালো মাথায় ঢেকে যায়। ওল্ড দীঘার শিবালয় রোড থেকে বাইপাস পর্যন্ত ১১৬বি জাতীয় সড়ক যানবাহনের ভিড়ে অবরুদ্ধ হয়ে যায়। হলিডে হোম ঘাট, ক্ষণিকা ঘাট, মেরিনা ঘাট এলাকায় কাতারে কাতারে মানুষ পিকনিকে শামিল হন। ৩১ ডিসেম্বরের চেয়েও ১ জানুয়ারি ভিড় বেশি ছিল। মহানবমীর সন্ধ্যায় বিগ বাজেটের দুর্গাপুজোর মতো ছিল সেই ভিড়। মন্দারমণি ও তাজপুর সহ অন্যান্য জায়গায়ও ভিড় ছিল চোখে পড়ার মতো। মাস্ক না পরায় এদিনও দীঘায় অভিযানে নামে পুলিস। মোট ৩০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। দীঘা থানা এলাকায় ১৩ জন এবং দীঘা মোহনা কোস্টাল থানা এলাকায় আরও ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

শুক্রবার জেলাজুড়ে নানা অনুষ্ঠানের মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠান হয়েছে। বিভিন্ন ক্লাব ও সংস্থার উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান, নাচগানের অনুষ্ঠান হয়। দীঘায় বিভিন্ন হোটেল, লজে বর্ষবরণের অনুষ্ঠান হয়। নিউ ইয়ার সেলিব্রেশন করতে বিপুল সংখ্যক পর্যটক দীঘায় আসেন। এদিনও দীঘাগামী ট্রেনে, বাসে ব্যাপক ভিড় ছিল। সকাল থেকেই দীঘাগামী ১১৬বি জাতীয় সড়ক সহ জেলার গুরুত্বপূর্ণ সড়ক, মোড় এবং এলাকায় বিশেষ পুলিসি ব্যবস্থা ছিল। মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর সময় ধরপাকড় হয়েছে। বর্ষবরণের রাতে দুর্ঘটনা রোধে পুলিস এই পদক্ষেপ নেয়। ওল্ড দীঘায় হলিডে হোম ঘাটে কতর্ব্যরত নুলিয়া সৌমেন ঘোড়াই বলেন, এত ভিড় দীঘায় কখনও দেখিনি।

শুক্রবার বর্ষবরণের রাতে দীঘা বিজ্ঞান কেন্দ্রের সামনে ১১৬বি জাতীয় সড়কে বাইক দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও দু’জন। মৃতের নাম শম্ভু ঘোড়াই(৪০)। বাড়ি ওড়িশার ভোগরাই থানা এলাকায়। তিনি নিউ দীঘার একটি হোটেলের কর্মী ছিলেন। বর্ষবরণের রাতে দুর্ঘটনা মোকাবিলায় জেলায় ২৬টি থানা এলাকায় গুরুত্বপূর্ণ জায়গায় পুলিস মোতায়েন ছিল। বর্ষবরণের রাতে বেপরোয়া গাড়ি চালানো এবং বেলেল্লাপনার অভিযোগে গোটা জেলায় প্রায় ২০০ জনকে পুলিস আটকও করে। পুলিসি তৎপরতায় জেলার অন্যত্র দুর্ঘটনা মোকাবিলা করা গেলেও রাত দেড়টা নাগাদ দীঘায় বেপরোয়া গতিতে থাকা দু’টি বাইকের মুখোমুখি সংঘর্ষ বাধে। দুই বাইকে থাকা তিনজন ছিটকে পড়েন। খবর পেয়ে পুলিস তাঁদের উদ্ধার করে দীঘা স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসক শম্ভুকে মৃত ঘোষণা করেন। পুলিস সুপার অমরনাথ কে বলেন, বেপরোয়া ড্রাইভিং, অপ্রকৃতিস্থ অবস্থায় গাড়ি চালানোর অভিযোগে প্রায় ২০০ জনকে আটক করা হয়। দীঘায় মাস্ক না পরায় ৩০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

দীঘাগামী ১১৬বি জাতীয় সড়কে দুর্ঘটনা নিয়ন্ত্রণে একগুচ্ছ পদক্ষেপ নিয়েছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিস। তারমধ্যে ডিএসপি(ট্রাফিক)-২ পোস্ট তৈরি করে জাতীয় সড়কের ধারে মারিশদা থানায় আপাতত অফিস করা হয়েছে। ডিএসপি দিব্যেন্দু দাস প্রথম ট্রাফিক-২ হয়েছেন। এছাড়াও সর্বক্ষণের জন্য ট্রাফিক ইন্সপেক্টর(কাঁথি) পদে একজন অফিসারকে নিয়োগ করা হয়েছে। কাঁথির ওসি ট্রাফিক পদ দীর্ঘদিন শূন্য ছিল। সেই পদে একজন অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে। ট্রাফিক অফিসার ও কর্মীর সংখ্যা বাড়িয়ে দীঘাগামী জাতীয় সড়কে দুর্ঘটনা রোধে একগুচ্ছ পদক্ষেপ নেওয়া হয়। ডিএসপি(ট্রাফিক) পবিত্রকুমার বারিক বলেন, দুর্ঘটনা রোধে আমরা সতর্ক ছিলাম। কিন্তু, অনেক রাতে দীঘায় একটি দুর্ঘটনা ঘটে গিয়েছে। তাছাড়া জেলায় বর্ষবরণের কোথাও কোনও দুর্ঘটনা ঘটেনি।

No comments