Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিজেপি থেকে তৃণমূলের ফিরতে চাইছে কাঁথি পৌরসভার এক ঝাঁক কাউন্সিলার

বিজেপি থেকে তৃণমূলের ফিরতে চাইছে কাঁথি পৌরসভার এক ঝাঁক কাউন্সিলার দল বদলের এক বছরের মাথায় তৃণমূলে ফিরতে চাইছেন কাঁথি পুরসভার গত বোর্ডের একঝাঁক কাউন্সিলার। গত বছর ১জানুয়ারি পুরবোর্ডের প্রাক্তন ২১জনের মধ্যে ১৬জন কাউন্সিলার বিজেপিতে…

 




বিজেপি থেকে তৃণমূলের ফিরতে চাইছে কাঁথি পৌরসভার এক ঝাঁক কাউন্সিলার

 দল বদলের এক বছরের মাথায় তৃণমূলে ফিরতে চাইছেন কাঁথি পুরসভার গত বোর্ডের একঝাঁক কাউন্সিলার। গত বছর ১জানুয়ারি পুরবোর্ডের প্রাক্তন ২১জনের মধ্যে ১৬জন কাউন্সিলার বিজেপিতে চলে গিয়েছিলেন। মোহভঙ্গ হতে খুব বেশিদিন লাগেনি। পুরভোটের মুখে তাঁদের অনেকেই ফিরতে চাইছেন। দলে ফেরার জন্য আবেদনও করেছেন কয়েকজন। তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল বলেও দাবি করছেন। তালিকায় গত বোর্ডের ভাইস চেয়ারম্যান থেকে কাউন্সিলার উত্তম মহাপাত্র, অতনু গিরি, তরুণ বেরা, দিলীপ মাইতি প্রমুখ আছেন। প্রত্যেকেই ২০১৫সালে কাঁথি পুরসভার নির্বাচিত কাউন্সিলার। ২০২০সালে সেই বোর্ডের মেয়াদ শেষ হয়। একসঙ্গে ১৬জনকে ভাঙিয়ে বিরোধী দলনেতা কাঁথির মাটিতে নিজের কর্তৃত্ব জাহির করেছিলেন। কিন্তু, মোহভঙ্গ হওয়ায় ওই নেতারা তৃণমূলে ফেরার অপেক্ষায় রয়েছেন।

পুরসভার ২০নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত সত্যেন্দ্রনাথ জানা গত বোর্ডের ভাইস চেয়ারম্যান ছিলেন। অবসরপ্রাপ্ত হাইস্কুল শিক্ষক ১৯৯০সাল থেকে কাউন্সিলার নির্বাচিত। ২০২০সালের ৩০ডিসেম্বর প্রশাসক বোর্ড থেকে অপসারিত হয়ে সত্যেন্দ্রনাথবাবু অভিমানে দলত্যাগ করে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তিনি বলেন, বিজেপির পতাকা ধরলেও মনটা তৃণমূলেই পড়েছিল। গেরুয়া শিবিরে কোনও কর্মসূচিতে অংশ নিইনি। এবার ২০নম্বর ওয়ার্ড মহিলা সংরক্ষিত। প্রার্থী হওয়ার ইচ্ছা নেই। তবে, সুযোগ পেলে তৃণমূলে ফিরব।

গতবারে পুরসভার ১০নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত হয়েছিলেন দিলীপ মাইতি। টানা ১৫বছর ওয়ার্ড কমিটির সম্পাদক এবং পাঁচ বছরের কাউন্সিলার। দিলীপবাবুর বাবা বিশিষ্ট স্বাধীনতাসংগ্রামী। কাঁথি শহরে বাবার মূর্তি ও তাঁর নামে রাস্তা রয়েছে। কাঁথি আরবান কো-অপারেটিভ ব্যাঙ্কের ডিরেক্টর সহ একাধিক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত দিলীপবাবু বলেন, বিজেপিতে যোগ দেওয়াটা ভুল ছিল। আমরা রাজনৈতিক প্লাটফর্ম ব্যবহার করে সামাজিক কাজকর্ম করে এসেছি। এখন সত্যিই খুব খারাপ লাগছে। বিজেপির মধ্যে আদি-নব্য সংঘাত রয়েছে। তৃণমূলে ফিরতে চাইছি।

বিজেপিতে যোগ দেওয়া গত বোর্ডের আর এক কাউন্সিলার অতনু গিরি নিজের হাতেই পার্টি অফিসের রং বদল করে বিজেপি থেকে তৃণমূলে ফেরার চেষ্টা করছেন। ১জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে ৭নম্বর ওয়ার্ডে তৃণমূলের পতাকা উত্তোলন করেছেন। অতনুবাবু বলেন, বিরোধী দলনেতার প্রতি ভালোবাসার টানে বিজেপিতে চলে গিয়েছিলাম। তবে, ঘটনাটি ভুল ছিল বলে উপলব্ধি হতে বেশি দেরি হয়নি। আমাদের পুরোপুরি ব্যবহার করা হয়েছে। ভোটের পর থেকে আমরা বিজেপির সঙ্গে যোগাযোগ রাখিনি। তৃণমূলে যোগ না দিলেও মনটা সম্পূর্ণভাবে দলের সঙ্গেই রয়েছে।

গত বোর্ডের ১৮নম্বর ওয়ার্ডের কাউন্সিলার উত্তম মহাপাত্র মোট তিনটি টার্মের কাউন্সিলার। ১১নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত তরুণ বেরা বিজেপিতে যোগ দিলেও এখন তৃণমূলে ফেরার অপেক্ষায় রয়েছেন। তাঁরা বলেন, কোনওরকম কর্মসূচিতে যোগ দিইনি। মনটা তৃণমূলেই ছিল। আমাদের পদক্ষেপ ভুল ছিল, সেটা বুঝতে দেরি হয়নি। এখন তৃণমূলে ফিরতে চাইছি। দল সুযোগ দিলে আবার কাজে ফিরব।

কাঁথি পুরবোর্ডের চেয়ারপার্সন হরিসাধন দাসঅধিকারী বলেন, গত বোর্ডের বেশিরভাগ কাউন্সিলার বিজেপিতে চলে গিয়েছিলেন। এখন তাঁদের অনেকেই তৃণমূলে ফিরতে চান। দলের শীর্ষ নেতৃত্বের কাছে সেই বার্তা পাঠানো হয়েছে। তিনি বলেন, কাঁথি পুরসভার মোট ২১টি ওয়ার্ড। আসন্ন পুরসভা নির্বাচনে আমরা সবক’টি ওয়ার্ড থেকে জয়ের লক্ষ্যে ঝাঁপাব।

No comments