Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

উত্তপ্ত ময়নার বাকচা, উদ্ধার হল বোমা, বন্দুক হাতে দাপিয়ে বেড়াচ্ছে দুষ্কৃতকারীরা

উত্তপ্ত ময়নার বাকচা, উদ্ধার হল বোমা, বন্দুক হাতে দাপিয়ে বেড়াচ্ছে দুষ্কৃতকারীরা
প্রদীপ মাইতি, তমলুক,পুলিশকে লক্ষ্য করে বোমাবাজির ঘটনায় উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের বাকচা এলাকা। শুক্রবার সকালে তৃণমূল নেতার বাড়ির পিছনে একাধিক তাজা ব…

 



উত্তপ্ত ময়নার বাকচা, উদ্ধার হল বোমা, বন্দুক হাতে দাপিয়ে বেড়াচ্ছে দুষ্কৃতকারীরা


প্রদীপ মাইতি, তমলুক,পুলিশকে লক্ষ্য করে বোমাবাজির ঘটনায় উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের বাকচা এলাকা। শুক্রবার সকালে তৃণমূল নেতার বাড়ির পিছনে একাধিক তাজা বোমা উদ্ধারকে ঘিরে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে। ঘটনার খবর পেয়ে ময়না থানার পুলিশ গিয়ে তাজা বোমা উদ্ধার করে নিয়ে আসে। তারপরে তৃনমূল ও বিজেপির মধ্যে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে।

এখানেই শেষ নয়, ময়না এলাকায় প্রকাশ্য দিবালোকে বন্দুক হাতে দাপিয়ে বেড়াতে দেখা গেল বেশকিছু দুষ্কৃতকারীদের। যাঁর ফলে আতঙ্ক সৃষ্টি হয় গোটা এলাকা জুড়ে। এই ঘটনায় পুলিশ গ্রেফতারী পরোয়ানা মূলে দুজন বিজেপি কর্মী গ্রেফতার করতে গেলে পুলিশকে লক্ষ করে বৃষ্টি শুরু করে বিজেপি কর্মী সমর্থকরা। বোমাবাজিতে দুজন পুলিশ কর্মী সহ বেশ কয়েকজন গুরুতর জখম হন। আহত পুলিশ কর্মীদের উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

একইসঙ্গে দিনভর তল্লাশি চালিয়ে পুলিশ ২০০ বেশি তাজা বোমা উদ্ধার করে। ঘটনার পর এলাকায় ছেড়ে চম্পট দেয় বিজেপি কর্মী সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কার্যত পুলিশ গোটা গ্রামে পুলিশ পিকেট বসানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নামানো হচ্ছে র‍্যাফ ও বিশাল পুলিশবাহিনী। গোটা গ্রাম পুলিশ দিয়ে ঘিরে ফেলা হয়েছে।

সূত্রের খবর , শুক্রবার সকালে ময়না থানার গোড়ামাহাল গ্রামের তৃণমূল নেতার বাড়ির পেছনে বাঁশবাগানে তাজা বোমা দেখতে পান এলাকার বাসিন্দারা। এরপর তারা পুলিশকে খবর দেন। তাজা বোমা উদ্ধার করে। এলাকার বাসিন্দারা ওই তৃণমূল নেতাকে গ্রেফতারের দাবিতে সোচ্চার হয়েছেন। পাল্টা পুলিশ লাঠি উঁচিয়ে এলাকার বাসিন্দাদের হটিয়ে দেয়।

এনিয়ে তীব্র কটাক্ষ করে দিয়েছেন বিজেপি নেতৃত্বরা। তমলুক সাংগঠনিক জেলার বিজেপি সহ সভাপতি আশিস মণ্ডল বলেন, “তৃণমূল ক্ষমতায় আসার পর তাদের এখনও ভয় থেকে গিয়েছে। ময়নাকে বিজেপি মুক্ত করার জন্যই বোমা বন্দুকের কারখানা তৈরি করেছে। পুলিশ তাজা বোমা উদ্ধার পরও তৃণমূল নেতাকে না গ্রেফতার করে বিজেপির বাড়িতে বাড়িতে গিয়ে তল্লাশি চালাচ্ছে। পুলিশকে সঙ্গে নিয়ে এইভাবে অপকর্ম চালাচ্ছে তৃণমূল। মানুষের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। এইসব করে বিজেপিকে রুখে দেওয়া যাবে না।”

এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছে তৃণমূল নেতৃত্বরা। ময়না তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি অভিজিৎ আদক বলেন, “এই ঘটনার সঙ্গে কোনোভাবেই তৃণমূল কংগ্রেস যুক্ত নয়। পুলিশকে লক্ষ করে বিজেপি কর্মী সমর্থক বোমাবাজি করে। বিজেপি কর্মী সমর্থকরা এলাকায় অশান্তি করার জন্যই বোমাবাজি করেছে।” যদিও ওই তৃণমূল নেতা সাহেব মণ্ডলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এই ঘটনায় ময়না থানার ওসি গোপাল পাঠক বলেন, “গ্রেফতারি পরোয়ানা বলে দুই বিজেপি কর্মী সমর্থক গ্রেফতার করতে গেলে পুলিশকে লক্ষ্য করে বোমাবাজি করে। দুজন পুলিশ কর্মী গুরুতর জখম হয়েছেন। তল্লাশি চালিয়ে দু’শোর বেশি বোমা উদ্ধার করা হয়েছে। গোটা এলাকা চিরুনি তল্লাশি শুরু করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ পিকেট বসানো হয়েছে।”

No comments