Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পাহারাদার হিসেবে একসঙ্গে কাজ করেছি. সুব্রতদাকে খুব মিস করছি- মমতা বন্দ্যোপাধ্যায়-

পাহারাদার হিসেবে একসঙ্গে কাজ করেছি. সুব্রতদাকে খুব মিস করছিপ্রদীপ কুমার মাইতি* সুব্রতদাকে খুব মিস করছি।' কলকাতা পুরসভার পরবর্তী মেয়রের নাম ঘোষণা করতে গিয়ে প্রয়াত নেতার স্মরণে ফের 'গলা ধরে' এল তৃণমূল নেত্রীর। বৃহস্পতিব…

 




পাহারাদার হিসেবে একসঙ্গে কাজ করেছি. সুব্রতদাকে খুব মিস করছি

প্রদীপ কুমার মাইতি* সুব্রতদাকে খুব মিস করছি।' কলকাতা পুরসভার পরবর্তী মেয়রের নাম ঘোষণা করতে গিয়ে প্রয়াত নেতার স্মরণে ফের 'গলা ধরে' এল তৃণমূল নেত্রীর। বৃহস্পতিবার  মহারাষ্ট্র নিবাসে দলীয় বৈঠক থেকে কলকাতা পুরসভার পরবর্তী মেয়র হিসেবে ফিরহাদ হাকিমের নাম ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। ডেপুটি মেয়র অতীন ঘোষ ও চেয়ারপারসন হিসেবে মালা রায়ের নাম ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো। সেই নাম ঘোষণার আগেই প্রয়াত নেতা সুব্রত মুখোপাধ্যায়ের কলকাতা মেয়র হওয়ার সময়ের স্মৃতিচারণ করলেন দলনেত্রী।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, "আজকে আমি সুব্রতদাকে খুব মিস করছি। কারণ সুব্রতদা একসময় যখন আমাদের মেয়র হলেন, তখন আমার মনে আছে, রুবি দত্তও বেঁচে ছিলেন, ৩ দিন, ৭২ ঘণ্টা নিজাম প্যালেসে কাউন্সিলরদের আমায় রাখতে হয়েছিল। মেজরিটি এতই কম ছিল! কীভাবে ছিনিয়ে নেয় বোর্ড! সেই বোর্ডকে রক্ষার জন্য পাহারাদার হিসেবে আমি আর সুব্রতদা একসঙ্গে কাজ করেছিলাম। তাঁর মৃত্যু আমাদের কাছে গ্রেট লস।" প্রসঙ্গত, ২০০০ সালের ১২ জুলাই মেয়র হয়েছিলেন সুব্রত মুখোপাধ্য়ায়। ২০০৫-এর ৫ জুলাই পর্যন্ত মেয়র পদে আসীন ছিলেন তিনি।

৪ নভেম্বর প্রয়াত হন সুব্রত মুখোপাধ্য়ায়। বর্ষীয়ান নেতার প্রয়াণের পর শারদ সম্মান অনুষ্ঠানে অংশ নিয়েও সুব্রত মুখোপাধ্যায়ের স্মরণে স্মৃতিমেদুর হয়ে উঠেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। দুর্গাপুজোর সময়েও যে মানুষটা ছিলেন, দীপাবলিতে সে নেই! সেদিন বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে সুব্রত মুখোপাধ্য়ায়ের 'শূন্য' চেয়ারটা যে তাঁকে কষ্ট দিচ্ছে, তা বার বারই বলেন তৃণমূল নেত্রী। সেদিনও মুখ্যমন্ত্রী বলেন, "আমি আজকে খুব সুব্রতদাকে মিস করছি। হয়তো আজ এখানে অনেকেই উপস্থিত আছেন, কিন্তু যে মানুষটা সবসময় উপস্থিত থাকতেন...!" 

একইসঙ্গে প্রতিবছর পুজোর ১৫ দিন আগে থেকে তাঁর সঙ্গে সুব্রত মুখোপাধ্য়ায়ের 'ঝগড়া বাঁধত' বলেও সেদিন জানিয়েছিলেন তিনি। বলেছিলেন, "পুজোর ১৫ দিন আগে থেকে আমার সঙ্গে ঝগড়া করত। কিরে কবে দিবি ডেট? তোকে কিন্তু স্তোত্রটা একবার বলতে হবে। আমি মাঝে মাঝে বলতাম, সুব্রতদা আপনি তো থিম করেন না। সুব্রতদা বলতেন, আমি থিম করি না রে, আমি সাবেকি পুজো করি। জন্মালে মরতে হবে, একথা ঠিক। তবে সুব্রতদার এখনও যাওয়ার সময় হয়নি। ভালো থাকতে থাকতে হঠাত্ করে চলে গেলেন। এই শোকটা আমরা মেনে নিতে পারছি না।"

No comments