Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং নিউজ !!হলদিয়া রিফাইনারিতে শাটডাউন চলাকালীন অগ্নিদগ্ধ ৪৪ মৃত ৩ গুরুতর জখম ২০

হলদিয়া রিফাইনারিতে শাটডাউন চলাকালীন অগ্নিদগ্ধ ৪৪ মৃত ৩ গুরুতর জখম ২০পূর্ব মেদিনীপুর জেলার শিল্প সংস্কৃতির শহর হলদিয়া রিফাইনারি গেটের সামনে ২১ ডিসেম্বর মঙ্গলবার বিপর্যয় মোকাবিলার উদ্যোগ শুরু হয় নকল মহড়া । তার কিছুক্ষণ পরেই অগ…

 




হলদিয়া রিফাইনারিতে শাটডাউন চলাকালীন অগ্নিদগ্ধ ৪৪ মৃত ৩ গুরুতর জখম ২০

পূর্ব মেদিনীপুর জেলার শিল্প সংস্কৃতির শহর হলদিয়া রিফাইনারি গেটের সামনে ২১ ডিসেম্বর মঙ্গলবার বিপর্যয় মোকাবিলার উদ্যোগ শুরু হয় নকল মহড়া । তার কিছুক্ষণ পরেই অগ্নিদগ্ধ হয়ে বহু মানুষ হলদিয়া রিফাইনারি হাসপাতালে ভর্তি করা হয়। হলদিয়া রিফাইনারি শাটডাউন কাজ চলছে স্পিড  ইউনিটের ঝালাই এর কাজ করতে  গিয়ে আগুনের স্ফুলিঙ্গ ছড়িয়ে পড়ে। প্রায় ৪০ জন শ্রমিক আগুনে ঝলসে যায়। গুরুতর জখম হয়েছেন কুড়িজন। মৃত হয়েছে তিনজন তবে আগুনে ঝলসে যাওয়ার জন্য  মৃত ব্যক্তিদের  শনাক্ত করা যাচ্ছে না। অসমর্থিত সূত্রে  খবর তিনজন স্পটেই মারা যায়। গুরুতর জখম ২০ জন।

বিজ্ঞাপন


 প্রসঙ্গত, সকাল থেকে সারা হলদিয়া জুড়ে রটে যায় হলদিয়া আইওসিতে  আগুন লেগেছে। সকলেই ছুঁটে রায়। খোঁজখবরই নিয়ে জানা যায় বিপর্যয় মোকাবিলার উদ্যোগ চলছে নকল মহড়া কাজ ।

বিজ্ঞাপন


 বিপর্যয় মোকাবেলা শেষ হয়ে যাওয়ার পরে তিনটে নাগাদ সত্যি সত্যিই আগুন লাগল হলদিয়া রিফাইনারি স্পিরিট ইউনিটে। এর জেন পালে বাঘ পড়ার গল্প ।যখন সত্যিই আগুন লাগল তখন কেউ ছিল না এমনকি দুর্ঘটনাগ্রস্ত থেকে হাসপাতালে নিয়ে আসতে প্রায় দুই ঘণ্টা সময় লেগে যায় অ্যাম্বুলেন্স না থাকার জন্য। হলদিয়া থেকে এম্বুলেন্স আস্তে প্রায় দুই ঘণ্টা সময় লেগে যায়। এই ঘটনায় হলদিয়া রিফাইনারি কর্তৃপক্ষ স্থানীয় প্রশাসন মুখে কুলুপ এঁটেছেন।

বিজ্ঞাপন


 খবর ছড়িয়ে পড়তেই সারা হলদিয়ার মানুষ ছুটে আসেন হলদিয়া টাউনশিপ রিফাইনারি হাসপাতালে।খবর পেয়ে  ছুটে এসেছেন পূর্ব মেদিনীপুর জেলা আইএনটিটিইউসি সভাপতি তাপস কুমার মাইতি। হলদিয়া পৌরসভার চেয়ারম্যান কাউন্সিলর স্বপন নস্কর উপস্থিত হয়েছেন হলদিয়া পৌরসভার চেয়ারম্যান কাউন্সিলর আজগর আলী (পল্টু) উপস্থিত আছেন হলদিয়া শ্রমিক নেতা শেখ নুর হোসেন প্রমূখ। আগুনে ঝলসে যাওয়ার জন্য তাদেরকে শনাক্ত করা যাচ্ছে না। তবে তাদের আত্মীয় পরিজন কে ডাকা হয়েছে নাম-ঠিকানা শনাক্ত করলে তবেই জানা যাবে প্রকৃত তারা কোথা থেকে এসেছিলেন। অসুস্থ ব্যক্তিকে গ্রিন করিডোর করে কলকাতায় পাঠানো হচ্ছে। হলদিয়া বার্ন ইউনি না থাকার জন্য তাদেরকে  কলিকাতায় পাঠানো হচ্ছে বলে বিশেষ সূত্রে জানা যায়।

No comments