Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সারদা শশিভূষণ কলেজে রক্তদান শিবির

সারদা শশিভূষণ কলেজে রক্তদান শিবির

মদন মাইতি,এগরাঃ যে কোনও দানই মহৎ কাজ, অন্নহীনে অন্নদান, গৃহহীনকে আশ্রয়দান, তৃষ্ণার্তকে জল দান, সবই পুণ্যের কাজ । কিন্তু মুমূর্ষুকে রক্তদান — এর চাইতে বড় কর্ম এবং ধর্ম আর কিছু নেই । তাই রক্তদানে…

 





 সারদা শশিভূষণ কলেজে রক্তদান শিবির



মদন মাইতি,এগরাঃ যে কোনও দানই মহৎ কাজ, অন্নহীনে অন্নদান, গৃহহীনকে আশ্রয়দান, তৃষ্ণার্তকে জল দান, সবই পুণ্যের কাজ । কিন্তু মুমূর্ষুকে রক্তদান — এর চাইতে বড় কর্ম এবং ধর্ম আর কিছু নেই । তাই রক্তদানের আরেক নাম জীবনদান ।


বর্তমানে প্রয়োজনের তুলনায় রক্তের যোগান খুবই অল্প । তাই রক্তের সংকট মেটাতে এগিয়ে এসেছে বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠান। এই বিষয়ে অগ্রনী একটি শিক্ষাপ্রতিষ্ঠান এগরা সারদা শশিভূষণ কলেজ।

এই সংকটময় পরিস্থিতিতে রক্তের সংকট মেটাতে অংশীদার হিসেবে বুধবার পূর্ব মেদিনীপুর জেলার এগরা সারদা শশিভূষণ কলেজের জাতীয় সেবা প্রকল্প উদ্দোগে ও এগরা লায়ন্স ক্লাবের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হলো।

ঐ শিবিরের শুভ সূচনা করেন কলেজের অধ্যক্ষ ডঃ দীপক কুমার তামিলী। রক্তদান শিবিরে ছাত্র-ছাত্রীদের উৎসাহ ছিল দেখার মতো।

এদিন কলেজের ছাত্র-ছাত্রী, অধ্যাপক , অধ্যাপিকা ও অশিক্ষক কর্মচারী মিলে মোট ৩৫ জন রক্তদাতা রক্তদান করেন। রক্তদাতাদের মধ্যে ছাত্রী রক্তদাতা ছিল ১৫ জন।  রক্ত সংগ্রহে করে এগরা ব্লাড ব্যাংক।  

বিজ্ঞাপন


সমস্ত কোভিড বিধি মেনে ঐ রক্তদান শিবির পালিত হয়েছে বলে জানান কলেজ কৃতপক্ষ। 

বিজ্ঞাপন


ঐ শিবিরে উপস্থিত ছিলেন  কলেজের জাতীয় সেবা প্রকল্প র প্রোগ্রাম কো অর্ডিনেটর অধ্যাপক জয়দেব জানা, অধ্যাপক সাম্যসন্দুর মাহাতো, অধ্যাপক শ্রীকান্ত মন্ডল, কলেজের শিক্ষক সংসদের সম্পাদক ডঃ দীপক বিশাই, কলেজের আই.কিউ.এ.সি কো অর্ডিনেটর ডঃ আলয় চাঁদ বিশ্বাস, ডঃ জনেশ রঞ্জন ভট্টাচার্য, বাংলা বিভাগের অধ্যাপক মলয় বারিক, এগরা লায়ন্স ক্লাবের সভাপতি ডঃ সত্যপদ দিক্ষীত প্রমুখ। করোনা পরিস্থিতিতে রক্তদাতাদের  এভাবে এগিয়ে আসার জন্য অধ্যাপক ডঃ তরুণ সরকার তাদের অভিনন্দন জানান।

No comments