Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শাখা পোস্ট অফিসের বিরুদ্ধে টাকা তছরুপের অভিযোগ

শাখা পোস্ট অফিসের বিরুদ্ধে টাকা তছরুপের অভিযোগ
প্রদীপ কুমার মাইতি,পূর্ব মেদিনীপুর জেলার ,পটাশপুর ২নং ব্লকের বড়উদয়পুর গ্রামের শাখা পোস্ট অফিসে আর্থিক তছরুপের অভিযোগ স্থানীয় গ্রামবাসী থেকে গ্রাহকদের। বিজ্ঞাপনপোষ্ট অফিসের গ্রাহক স…

 





শাখা পোস্ট অফিসের বিরুদ্ধে টাকা তছরুপের অভিযোগ


প্রদীপ কুমার মাইতি,পূর্ব মেদিনীপুর জেলার ,পটাশপুর ২নং ব্লকের বড়উদয়পুর গ্রামের শাখা পোস্ট অফিসে আর্থিক তছরুপের অভিযোগ স্থানীয় গ্রামবাসী থেকে গ্রাহকদের। 

বিজ্ঞাপন

পোষ্ট অফিসের গ্রাহক সংখ্যা আনুমানিক ২৫০০ জন, প্রতারণার শিকার প্রায় ৫০০ জন।অভিযোগ দীর্ঘ কয়েক মাস ধরে গ্রাহক টাকা জমা করতেন ঐ পোস্ট অফিসে, কিন্ত গ্রাহক যা টাকা জমা দিতেন গ্রাহকের পাসবই তে অঙ্কের টাকা লিপিবদ্ধ করে পোস্ট অফিসের সিলমোহর দেওয়া হতো।


ঐ পোস্ট মাস্টার হলেন মিলন খান্ডা  তিনি প্রমোশন নিয়ে অন্যত্র চলে যান।উদা:- যদি কোনো গ্রাহক ১০০০টাকা জমা দেন  পাস বইতে এক হাজার টাকা তোলা হয়েছে, আর পোস্ট অফিসের খাতায় ৫০০ টাকা  দেখানো হয়েছে।গত কয়েক মাস আগে কোনো এক গ্রাহকের টাকা ম্যাচোয়াড় হতে মেন পোস্ট অফিসের গিয়ে জানতে পারেন তিনি প্রতারিত হয়েছেন,।

বিজ্ঞাপন

এই খবর ছড়িয়ে পড়তেই  পাস বই নিয়ে দৌড় ঝাপ  শুরু হয়ে যায় পোস্ট অফিসে।কিছুদিন ধরে বহু গ্রাহক বিভিন্ন দফতরে অভিযোগ জানিয়েছেন,  তারা বলেন এই গ্রামের সাধারণ মানুষ দিনমজুর এর উপর নির্ভরশীল তার মধ্যে থেকে এই কষ্টাজিত টাকা তছরুপ হওয়ার ফলে সঞ্চয় করার মানসিকতা হারিয়ে ফেলছেন। তারা আরো বলেন বিভিন্ন চিটফান্ডে আগে বহু মানুষ প্রতারিত হয়েছে তার পরে আসতে আসতে আবার সরকারি আর্থিক প্রতিষ্ঠানের ভরসা করে  সঞ্চয় করা কথা ভাবছিলে। যদি খোদ সরকারি প্রতিষ্ঠানে যদি এই ঘটনা ঘটে তবে আর কোথায় সঞ্চয় করবে সেটাই ভাবাচ্ছে। আজ সকাল থেকে প্রতারিত গ্রাহক রা টাকা ফেরত চেয়ে পোস্ট অফিস চত্বরে বিক্ষোভ দেখাতে থাকেন।

No comments