Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আমরা সবাই রাজা'সঙ্গীত প্রতিষ্ঠানের বাৎসরিক অনুষ্ঠান

আমরা সবাই রাজা'সঙ্গীত প্রতিষ্ঠানের বাৎসরিক অনুষ্ঠানতুষার কান্তি খাঁ, বহরমপুর,১৯শে ডিসেম্বর--গীত বাদ্য ও নৃত্যের সমষ্টিকে সাধারণতঃ সংগীত বলে বিবেচনা করা হয়। সাধারণ মানুষের কাছে সঙ্গীত বলতে বোঝায় কন্ঠের মাধ্যমে গীত ধ্বনি দ্ব…

 




 আমরা সবাই রাজা'সঙ্গীত প্রতিষ্ঠানের বাৎসরিক অনুষ্ঠান

তুষার কান্তি খাঁ, বহরমপুর,১৯শে ডিসেম্বর--গীত বাদ্য ও নৃত্যের সমষ্টিকে সাধারণতঃ সংগীত বলে বিবেচনা করা হয়। সাধারণ মানুষের কাছে সঙ্গীত বলতে বোঝায় কন্ঠের মাধ্যমে গীত ধ্বনি দ্বারা নির্মিত শিল্প। সঙ্গীতের গীতি রূপ সুরের মাধ্যমে শ্রোতাদের কাছে পৌঁছায়।

   এই সঙ্গীত কেই মানুষ তথা শিক্ষানবিশদের কাছে দীর্ঘ 12 বছর ধরে পৌঁছে দিচ্ছেন বহরমপুরের' আমরা সবাই রাজা'সঙ্গীত প্রতিষ্ঠানটি। করোনা অতি মারি কালে অনলাইনে ক্লাস চালু থাকলেও, আজ থেকে তারা ঘরে বসে ক্লাস শুরু করলো তাদের নিজস্ব স্কুল ঘর ৪৭/১ ডক্টর গোপাল ধর লেনে। সেই উপলক্ষে তাদের ঘরোয়া শিল্পীরা একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে নাচ গান আবৃত্তি তে অনুষ্ঠান মঞ্চ মুখরিত করে তোলে সংগঠনের সদস্যরা। তবে তাঁদের ক্লাস বসে সপ্তাহের শনি ও রবিবার ।চলে সারাদিন ধরে। সংস্থার মূল কর্ণধার মঞ্জুশ্রী মুখার্জি জানালেন, এখানে আট থেকে আশি সবাই ছাত্র। বয়সের কোন বাঁধাধরা নিয়ম নেই। প্রতিটি ক্লাসেই তবলায় সঙ্গত করেন তবলাবাদক ভাস্কর দত্ত।

No comments