Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাজ্যে প্রথম পূর্ব মেদিনীপুর জেলার কাঁথিতে আদালত চত্বরে শুরু হল ভ্রাম্যমান করোনা ভ্যাকসিনেশান সেন্টার

রাজ্যে প্রথম পূর্ব মেদিনীপুর জেলার কাঁথিতে আদালত চত্বরে শুরু হল ভ্রাম্যমান করোনা ভ্যাকসিনেশান সেন্টার
গত ২০১৯ সাল থেকে সারা পৃথিবী জুড়ে মারন করোনা ভাইরাস তার প্রভাব বিস্তার শুরু করে ।গত ২০২০ সাল জুড়ে পৃথিবীর অন্য প্রান্তের সাথে এই…

 





রাজ্যে প্রথম পূর্ব মেদিনীপুর জেলার কাঁথিতে আদালত চত্বরে শুরু হল ভ্রাম্যমান করোনা ভ্যাকসিনেশান সেন্টার


গত ২০১৯ সাল থেকে সারা পৃথিবী জুড়ে মারন করোনা ভাইরাস তার প্রভাব বিস্তার শুরু করে ।গত ২০২০ সাল জুড়ে পৃথিবীর অন্য প্রান্তের সাথে এই দেশ মায় পশ্চিমবঙ্গ জুড়ে দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে ।


এর জেরে প্রভাব পড়ে কাঁথি শহরেও।তবে সেই কুপ্রভাব থেকে বেরিয়ে আসতে কাঁথি পৌরসভার উদ্যোগী হয় এলাকার সকল বাসিন্দাকে করোনা টীকা প্রদান করতে ।নন্দীগ্রাম স্বাস্থ্য জেলা ও হেলথ এন্ড ফ্যামেলি ওয়েলফেয়ার সমিতির সহায়তায় কাঁথি পৌরসভা নিজেদের দুটি হাসপাতালের পাশাপাশি এলাকার ৮-৯টি স্বেচ্ছাসেবী সংগঠনকে সাথে নিয়ে ব্যাপক ভ্যাকশিনেশান কর্মসূচী গ্রহন করে ।

সারা রাজ্যের কাছে যা দৃষ্টান্ত।এই উদ্যোগের জেরে ২০০শতাংশের বেশী মানুষকে করোনা টীকা প্রদান করে কাঁথি পৌরসভা।এর পরেও এই গতিকে আরো বাড়িয়ে তুলতে নভেম্বর মাস থেকে ভ্রাম্যমান ভ্যাকসিন কেন্দ্র চালু করা হয়েছে ।

কাঁথি পৌরসভার প্রশাসক হরিসাধন দাস অধিকারী জানিয়েছেন আশা কর্মী ও সেল্ফ হেল্ফ গোষ্ঠীর সদস্যাদের সাহায্য নিয়ে বাড়ি বাড়ি সার্ভে করে মানুষকে করোনা টীকা প্রদান করা হচ্ছে।ভ্রাম্যমান করোনা ভ্যাকসিন কেন্দ্র সেই পরিকল্পনার অন্যতম অঙ্গ।

এর মধ্যেই মঙ্গলবার কাঁথি আদালত চত্বরে শুরু হল ভ্রাম্যমান ভ্যাকসিন কেন্দ্র ।উপস্থিত ছিলেন কাঁথি আদালতের বিচারক অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট জাজ( ফার্স্ট কোর্ট  ) সঞ্জীব দে,সিভিল জাজ জুনিয়ার ডিভিশান  ফার্স্ট অ্যাডিশনাল কোর্টের বিচারক রূপমা ব্যানার্জী,কাঁথি পৌরসভার নোডাল অফিসার ডাঃ অনুতোষ পট্টনায়ক,কাঁথি মহকুমা হাসপাতালের চিকিৎস্যক ডাঃ নন্দিতা  পট্টনায়ক প্রমুখ।

কাঁথি পৌরসভার নোডাল অফিসার ডাঃ অনুতোষ পট্টনায়ক বলেন প্রতিদিন প্রচুর মানুষ কাঁথি মহকুমা আদালতে আসেন।তাঁদের অনেকের দ্বিতীয় ডোজ নেওয়া হয়নি।কেউ কেউ আবার প্রথম ডোজও পায়নি।সেই দিকে লক্ষ্য রেখে এবং কাঁথি আদালতের বিচারকদের অনুরোধে এই শিবির শুরু করা হল ।প্রতিদিন দুপুর ১.৩০টা থেকে আদালত চত্বরে এই শিবির বসবে।

No comments