Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বড় সিদ্ধান্ত রেলের ,মেদিনীপুর নয়, খড়গপুর পর্যন্ত চলবে লোকাল ট্রেন,

বড় সিদ্ধান্ত রেলের ,মেদিনীপুর নয়, খড়গপুর পর্যন্ত চলবে লোকাল ট্রেন, হাওড়া থেকে আর যাওয়া যাবে না মেদিনীপুর। খড়্গপুর পর্যন্তই চলবে লোকাল ট্রেন। রেলের যাত্রাপথে আসছে বদল। শুক্রবার এমনই ঘোষণা করল দক্ষিণ-পূর্ব রেল।হাওড়া-খড়গপুর ডিভি…

 




বড় সিদ্ধান্ত রেলের ,মেদিনীপুর নয়, খড়গপুর পর্যন্ত চলবে লোকাল ট্রেন, 

হাওড়া থেকে আর যাওয়া যাবে না মেদিনীপুর। খড়্গপুর পর্যন্তই চলবে লোকাল ট্রেন। রেলের যাত্রাপথে আসছে বদল। শুক্রবার এমনই ঘোষণা করল দক্ষিণ-পূর্ব রেল।হাওড়া-খড়গপুর ডিভিশনে দক্ষিণ-পূর্ব রেলের তরফে ৬ জোড়া লোকাল ট্রেনের যাত্রা পথে বদল করা হয়েছে।

রেল সূত্রে জানা গিয়েছে, আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত ১২ টি লোকাল ট্রেন ট্রেনের যাত্রা পথ কাটছাঁট করা হচ্ছে। চলতি মাসের ১৭ তারিখ থেকে ২০ তারিখ পর্যন্ত হাওড়া থেকে কেবল খড়গপুরই পর্যন্ত চালু থাকবে হাওড়া-মেদিনীপুর লোকাল ট্রেন পরিষেবা। দক্ষিণ-পূর্ব রেলের তরফ জারি করা এক নির্দেশিকায় বলা হয়েছে, হাওড়া-খড়গপুর ডিভিশনের গোকুলপুর স্টেশনে আধুনিকীকরণের কাজ শুরু হয়েছে। সে কারণেই লোকাল ট্রেন খড়্গপুর পর্যন্ত সীমিত করা হল।

২৮৮০১ হাওড়া-মেদিনীপুর লোকাল ৩৮৮০৩ হাওড়া-মেদিনীপুর লোকাল৩৮৮০৯ হাওড়া-মেদিনীপুর লোকাল৩৮৮১১ হাওড়া-মেদিনীপুর লোকাল৩৮৮১৫ হাওড়া-মেদিনীপুর লোকাল৩৮৮১৭ হাওড়া-মেদিনীপুর লোকাল

তিন দিনের জন্য হাওড়া থেকে ছেড়ে কেবল মাত্র খড়্গপুর স্টেশন পর্যন্তই যাবে এই ট্রেনগুলি। শুধু তাই নয়। একই ভাবে ডাউন ট্রেনগুলিও খড়্গপুর থেকেই ছাড়বে। রেলের সিদ্ধান্ত অনুযায়ী হাওড়ামুখী মেদিনীপুর লোকালগুলি খড়গপুর স্টেশন থেকেই হাওড়ার উদ্দেশে রওনা দেবে। আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত এই ব্যবস্থা চালু থাকবে। এর আওতায় পড়তে চলেছে,৩৮৮০৬ মেদিনীপুর-হাওড়া লোকাল,৩৮৮১০ মেদিনীপুর-হাওড়া লোকাল,৩৮৮১৬ মেদিনীপুর-হাওড়া লোকাল,৩৮৮১৮ মেদিনীপুর-হাওড়া লোকাল,৩৮৮২২ মেদিনীপুর-হাওড়া লোকাল,৩৮৮২৪ মেদিনীপুর-হাওড়া লোকাল।রেলের এই সিদ্ধান্তের ফলে প্রায় কয়েক হাজার যাত্রী ভোগান্তির মুখে পড়তে পারেন বলে মনে করছেন নিত্যযাত্রীরা।করোনা অতিমারীর দ্বিতীয় পর্যায়ে একেবারে বন্ধ হয়ে গিয়েছিল লোকাল ট্রেন পরিষেবা। গত নভেম্বরে পশ্চিমবঙ্গে ফের গড়াতে শুরু করে লোকাল ট্রেনের চাকা। শুরু থেকেই চেনা ভিড় লক্ষ করা গিয়েছিল হাওড়া-শিয়ালদহ শাখার বিভিন্ন স্টেশনে। এখনও রেল স্টেশনে কোভিড কালীন দূরত্ব বিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়। যদিও সে সব নিয়ম শিকেয় তুলে। ট্রেনে ওঠার রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায় বর্ধমান, খড়্গপুর –ছোট বড় সব স্টেশনেই।

দীর্ঘদিন ধরে লোকাল ট্রেন বন্ধ থাকায় নিত্যযাত্রীরা অসুবিধায় পড়ছিলেন। স্কুল কলেজ খুলে যাওয়ার পর ফের ট্রেন বন্ধ থাকলে অসুবিধার মধ্যে পড়বেন বলে মনে করছেন মেদিনীপুর ও গোকুলপুরের যাত্রীরা। মোট ১২টি লোকাল ট্রেন ট্রেনের যাত্রাপথ বদল করা হচ্ছে। হাওড়া-খড়গপুর ডিভিশনে লোকাল ট্রেনের যাত্রাপথে বদল করার বড় ঘোষণা করল দক্ষিণ-পূর্ব রেল। এর জেরে এবার আর হাওড়া থেকে মেদিনীপুর যাওয়া যাবে। শুক্রবারই এই বদল সংক্রান্ত ঘোষণা করা হয় রেলের তরফে। জানানো হয়, হাওড়া-খড়গপুর ডিভিশনে দক্ষিণ-পূর্ব রেলের তরফে ৬ জোড়া লোকাল ট্রেনের যাত্রা পথ বদল করা হচ্ছে।আগামী সপ্তাহের সোমবার, অর্থাত্, ২০ ডিসেম্বর পর্যন্ত ১২টি লোকাল ট্রেন ট্রেনের যাত্রাপথ বদল করা হচ্ছে। গতকাল থেকেই এই বদল কার্যকর করা হয়েছে। রেলের নির্দেশিকায় বলা হয়েছে, গোকুলপুর স্টেশনে আধুনিকীকরণের কাজ শুরু হয়েছে। এই কারণেই যাত্রাপথে এই বদল। ২৮৮০১ হাওড়া-মেদিনীপুর লোকাল, ৩৮৮০৩ হাওড়া-মেদিনীপুর লোকাল, ৩৮৮০৬ মেদিনীপুর-হাওড়া লোকাল, ৩৮৮০৯ হাওড়া-মেদিনীপুর লোকাল, ৩৮৮১০ মেদিনীপুর-হাওড়া লোকাল, ৩৮৮১১ হাওড়া-মেদিনীপুর লোকাল, ৩৮৮১৫ হাওড়া-মেদিনীপুর লোকাল, ৩৮৮১৬ মেদিনীপুর-হাওড়া লোকাল, ৩৮৮১৭ হাওড়া-মেদিনীপুর লোকাল, ৩৮৮১৮ মেদিনীপুর-হাওড়া লোকাল, ৩৮৮২২ মেদিনীপুর-হাওড়া লোকাল, ৩৮৮২৪ মেদিনীপুর-হাওড়া লোকাল ট্রেনগুলির যাত্রাপথ আপাতত ২০ ডিসেম্বর পর্যন্ত বদল করা হয়েছে। এই ট্রেনগুলির মধ্যে আপ লাইনের গাড়ি খড়গপুর থেকে ছেড়ে হাওড়া যাবে। আর ডাউন লাইনে মেদিনীপুরের বদলে খড়গপুর পর্যন্ত যাবে এই ট্রেনগুলি। 

এর জেরে আগামী সপ্তাহের প্রথম কর্মদিবসে ভোগান্তি পোহাতে হবে নিত্যযাত্রীদের। স্বাভাবিক গতিতে জীবন প্রবাহ বয়ে যাচ্ছে কোভিড আতঙ্ক দূরে ঠেলে। এই আবহে রেল পরিষেবা ব্যাহত হওয়ায় তিনদিন বেশ সমস্যায় পড়তে হবে মেদিনীপুর ও গোকুলপুরের যাত্রীরা। তবে যাত্রী পরিষেবার কথা ভেবেই গোকুলপুর স্টেশনে শুরু হয়েছে কাজ। 

No comments