Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দুটি কোভিড টিকাপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে ওমিক্রনের উপসর্গগুলির দেখতে পাওয়া যাবে

সম্পূর্ণ টিকাপ্রাপ্তদের শরীরে ওমিক্রনের এই ৮ উপসর্গ দেখা যায়, আপনার কোনটা আছে?
দুটি কোভিড  টিকাপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে ওমিক্রনের উপসর্গগুলির দেখতে পাওয়া যাবেওমিক্রন। করোনভাইরাসটির এই নতুন ভ্যারিয়েন্টটি অতীতের অন্যান্য রূপ থেকে …

 




সম্পূর্ণ টিকাপ্রাপ্তদের শরীরে ওমিক্রনের এই ৮ উপসর্গ দেখা যায়, আপনার কোনটা আছে?


দুটি কোভিড  টিকাপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে ওমিক্রনের উপসর্গগুলির দেখতে পাওয়া যাবে

ওমিক্রন। করোনভাইরাসটির এই নতুন ভ্যারিয়েন্টটি অতীতের অন্যান্য রূপ থেকে বেশ আলাদা। সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে ওমিক্রনের উপসর্গগুলির প্রাথমিক সূক্ষ্ম পর্যবেক্ষণ করা হয়েছে। তবে আপাতভাবে এগুলি সর্দি এবং কাশির লক্ষণগুলির মতোই।

ওমিক্রন ভেরিয়েন্টের আটটি লক্ষণ:

১. মাথা যন্ত্রণা ২. কাশি ৩. সর্দি ৪. ক্লান্তি ৫. গলা যন্ত্রণা ৬. জ্বর ৭. পেশী যন্ত্রণা ৮. কনুই, হাঁটু, কোমরে যন্ত্রণা

নিউইয়র্কের চিকিৎক ক্রেগ স্পেনসারের মতে, টিকাপ্রাপ্তদের বাড়াবাড়ি হওয়ার সম্ভাবনা কম। হাসপাতালে ভরতি হওয়ার মতো পরিস্থিতি সেভাবে হয় না। হাসপাতালে ভরতি হওয়া রোগীদের বেশিরভাগই টিকা নেননি। ডঃ ক্রেগ জানান, টিকা না নেওয়া ব্যক্তিদের 'প্রচণ্ড শ্বাসকষ্ট' ছিল। তিনি বলেন, যে রোগীরা তৃতীয় কোভিড ডোজ গ্রহণ করেছেন, তাঁদের অত্যন্ত কম লক্ষণ দেখা গিয়েছে।' কম বলতে বেশিরভাগই মারাত্মক গলা ব্যাথা। এছাড়াও কিছুটা ক্লান্তি। সঙ্গে গা-হাত-পায়ের পেশিতে যন্ত্রণা। শ্বাস নিতে সেভাবে অসুবিধা নেই,' জানান তিনি।ভারতে ক্রমেই বাড়ছে ওমিক্রন আতঙ্ক। সময়ের সঙ্গে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনার নয়া ভ্যারিয়েন্ট। প্রাথমিকভাবে বিদেশ থেকে আগতদের মধ্যেই এর হদিশ মিলছিল। কিন্তু বর্তমানে বিদেশযাত্রার ইতিহাস নেই, এমন ব্যক্তিদেরও ওমিক্রন হচ্ছে। বুধবার পর্যন্ত ভারতে মোট ৯৬১টি ওমিক্রন কেস ধরা পড়েছে।

No comments