Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়ার অম্বুজা মল ন্যাশনাল জুট বোর্ডের উদ্যোগে ‘জুট ফেয়ার’র সূচনা করলেন মহকুমাশাসক লক্ষ্মণ পেরুমল আর

ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/u2uefDcULPcহলদিয়ার অম্বুজা মল ন্যাশনাল জুট বোর্ডের উদ্যোগে ‘জুট ফেয়ার’র সূচনা করলেন মহকুমাশাসক লক্ষ্মণ পেরুমল আর

শনিবার সন্ধেয় হলদিয়ার সিটি সেন্টারে ন্যাশনাল জুট বোর্ডের উদ্যোগে ‘জুট ফেয়…

 



ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/u2uefDcULPc

হলদিয়ার অম্বুজা মল ন্যাশনাল জুট বোর্ডের উদ্যোগে ‘জুট ফেয়ার’র সূচনা করলেন মহকুমাশাসক লক্ষ্মণ পেরুমল আর



শনিবার সন্ধেয় হলদিয়ার সিটি সেন্টারে ন্যাশনাল জুট বোর্ডের উদ্যোগে ‘জুট ফেয়ার’র সূচনা করলেন মহকুমাশাসক লক্ষ্মণ পেরুমল আর। রাজ্যের বিভিন্ন প্রান্ত এবং ভিন রাজ্য থেকে পাটের তৈরি হস্তশিল্প নিয়ে হাজির হয়েছেন শিল্পী ও স্বনির্ভর উদ্যোগীরা। পাটের তৈরি নানা ধরনের হ্যান্ড ও সপিং ব্যাগ, ওয়াল হ্যাঙ্গিং, গিফট আইটেম, জুয়েলারি, জুতো প্রদর্শিত হচ্ছে মেলায়।


আগামী ১২ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। ন্যাশনাল জুট বোর্ডের ডেপুটি ডিরেক্টর দেবদূত মুখোপাধ্যায় বলেন, বৃষ্টির জন্য শুরুতে মেলা খানিকটা বিঘ্নিত হয়েছে। তবে আশা করি ভাল বিক্রি হবে। গত বছর প্রথমবার মেলাতে প্রায় ১৫লক্ষ টাকার বিক্রিবাটা হয়েছিল। এবার মেলায় ৩০টি স্টল রয়েছে। 

বিজ্ঞাপন


তিনি বলেন, মোট উৎপাদিত পাটের ৭০শতাংশ যায় খাদ্যশস্য প্যাকেজিংয়ে। কিন্তু মিল মালিকরা অত্যন্ত কমদামে পাট কেনায় পাটচাষিরা ঠিকমতো দাম পাচ্ছেন না। 

বিজ্ঞাপন


পাটজাত পণ্যসামগ্রীতে পাটের ব্যবহার বৃদ্ধি পেলে বরং চাষিরা বেশি উপকৃত হবেন। মোট পাটের ৩০শতাংশ পাটজাত পণ্য তৈরিতে কাজে লাগে। ন্যাশনাল জুট বোর্ড পাটজাত পণ্যের ব্যবহার বাড়িয়ে পাটের ভ্যালুঅ্যাডিশনের উপর গুরুত্ব দিয়েছে। এরমাধ্যমে চাষি ও স্বনির্ভর গোষ্ঠীর মাধ্যমে গ্রাম ও শহরের বহু মানুষের কর্মসংস্থান বাড়ছে। ২০১৮-১৯সালের চেয়ে ২০১৯-২০সালে বিদেশে পাটজাত পণ্যের বিক্রি ১৮শতাংশ বেড়েছে বলে জানান ডেপুটি ডিরেক্টর।

No comments